AM-ACCOUNTANCY-SERVICES-BBB

যুক্তরাজ্য খেলাফত মজলিসের মজলিসে শুরা অনুষ্ঠিত

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জানুয়ারি - ২ - ২০১৬ | ২: ১৬ অপরাহ্ণ

photo

গত ২৭ ডিসেম্বর যুক্তরাজ্য খেলাফত মজলিসের মজলিসে শুরা অধিবেশন ল্ন্ডনে মজলিস কার্যালয়ে অনুষ্ঠিত হয় । এতে সভাপতির বক্তব্যে যুক্তরাজ্য খেলাফত মজলিসের সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা আবদুল কাদির সালেহ বলেন, দেওলিয়া নেতৃত্ব ও আদর্শহীনতাই বর্তমান বিশ্ব সংকটের মূল কারন । তিনি বলেন, ভালবাসা সৌহার্দ বিশ্বাস ও সম্প্রীতির পরিবর্তে যারা যুদ্ধ সংঘাত ও আগ্রাসনকে শাসন কৌশল হিসেবে বেছে নিয়েছে এরা মূলত: নেতৃত্বের অযোগ্য শ্রেনীভূক্ত। মানব ইতিহাসে এরা সভ্যতার কলংকদাগ নিয়ে স্মরনীয় হবে চিরকাল ।
মজলিসে শুরার দ্বিবার্ষিক পূর্ণাংগ অধিবেশনে শুরুতে পবিত্র কুরআনের সুরা তাওবা থেকে দারস পেশ করেন যুক্তরাজ্য সহ সভাপতি প্রিন্সিপাল মুফতি তাজুল ইসলাম । তিনি পরিবার সন্তান-সন্ততি ব্যবসা কাজ কারবার সহ এক কথায় দুনিয়াদারী ও ইহ জাগতিকতাকে যারা আল্লাহর দ্বীনের পথে সংগ্রামের চেয়ে অধিক গুরুত্ব দেয় ও ভালবাসে তাদেরকে আল্লাহর সতর্কবানী’ ফা তারাব্বাসূ -অর্থাৎ এবার থামো ‘ উল্লেখ করে বলেন , আল্লাহর সন্তুষ্ঠির লক্ষ্যে জীবনের সকল আকাংখাকে পেছনে ফেলে দিতে না পারলে জীবনে ও আন্দোলনে সফলতা আসতে পারেনা ।
সভায় শাখা সমূহের কাজের রিপোর্ট পৃথক ভাবে উত্থাপিত ও পর্যালোচিত হয় । এ ছাড়া ইসলামী আন্দোলনের সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। সদস্যগন স্বস্ব পর্যবেক্ষন ও মতামত পেশ করেন । সভায় বাংলাদেশে মসজিদে নজরদারী এবং জুমআর খুৎবা রেকর্ড করার পুলিশী সিদ্ধান্তের তীব্র নিন্দা জানানো হয় ।
অধিবেশনে বক্তব্য রাখেন যুক্তরাজ্য শাখা সহ সভাপতি মাওলানা ছাদিকুর রহমান, এম আব্দুল মুকিত আজাদ, ড: আবদুস শাকুর, হাফিজ মাওলানা আব্দুল কাদির, মুফতি মাওলানা হাফিজ হাসান নুরী চৌধুরী , সহ সাধারন সম্পাদক মাওলানা শাহ মিজানুল হক ও মাওলানা এনামুল হাসান সাবির, বায়তুলমাল সম্পাদক মাওলানা আব্দুল করিম, তারবিয়া সম্পাদক সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান তালুকদার, অফিস সম্পাদক আব্দুল করিম উবায়েদ, প্রচার সম্পাদক মাওলানা কামরুল হাসান খান, লন্ডন মহানগরির সভাপতি মাওলান তাইদুল ইসলাম ও সেক্রেটারি আব্দুল আহাদ বার্মিংহাম শাখা সাধারন সম্পাদক মাওলানা আ ফ ম শোয়াইব, মিডল্যান্ড শাখা সহ সভাপতি সৈয়দ কবির আহমদ, লুটন শাখা সভাপতি মাওলানা গোলাম মোহাইমিন ফরহাদ, সাবেক ছাত্রনেতা মাওলানা শওকত আলী ও শেখ মুশতাক আহমদ প্রমূখ।
সভায় মাওলানা শওকত আলীকে সহ সভাপতি ও মাওলানা হাফিজ কামরুল হাসান খানকে প্রচার সম্পাদক হিসেবে মনোয়ন দেয়া হয় । -বিজ্ঞপ্তি

আরো সংবাদ