AM-ACCOUNTANCY-SERVICES-BBB

কারান্তরীণ গউছের চমক লাগানো বিজয়

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ৩১ - ২০১৫ | ৩: ৩৭ অপরাহ্ণ

G K Gous

রফিকুল ইসলাম কামাল :: প্রাক্তন অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলায় অভিযুক্ত হয়ে কারাগারে আছেন জি কে গউছ। কিন্তু কারাগারে থাকলেও যে তার জনপ্রিয়তার পারদ নীচে নামেনি, সেটাই যেন প্রমাণ হলো বুধবার। হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক গউছ কারাগারেই থেকে এবারও পৌরসভায় মেয়র নির্বাচিত হয়েছেন।

হবিগঞ্জ পৌরসভার গত নির্বাচনে প্রার্থী হয়ে বিজয়ী হন জি কে গউছ। কারাগারে থেকেই এবারও তিনি মনোনয়নপত্র দাখিল করেন। তিনি কারাগারে থাকায় তার পক্ষে ভোটের মাঠে নামেন তার স্ত্রী ফারহানা কিবরিয়া হ্যাপি ও ছেলে মঞ্জুরুল কিবরিয়া প্রীতম এবং ভাই জি কে গাফফার।

তাদের প্রচেষ্টা জলে যায়নি। হত্যা মামলার আসামি হওয়া স্বত্ত্বেও জি কে গউছকে আবারও ভোট দিয়ে মেয়র নির্বাচিত করেছে হবিগঞ্জের মানুষ।

জি কে গউছ ধানের শীষ প্রতীক নিয়ে ১০ হাজার ৭৯৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমান মিজান নারকেল গাছ প্রতীক নিয়ে পেয়েছেন ৯ হাজার ২৬৪ ভোট।

প্রসঙ্গত, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদরের বৈদ্যের বাজারে এক জনসভায় গ্রেনেড হামলায় নিহত হন প্রাক্তন অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া। হামলায় নিহত হন কিবরিয়ার ভাতিজা শাহ মনজুরুল হুদা, আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম, আবুল হোসেন ও সিদ্দিক আলী। এ ঘটনায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন।

২০১৪ সালের ১৩ নভেম্বর কিবরিয়া হত্যা মামলায় আদালতে ৩য় দফা সম্পূরক চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি’র জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মেহেরুন্নেসা পারুল। চার্জশিটে হবিগঞ্জ পৌর মেয়র জিকে গউছকেও অন্তর্ভূক্ত করা হয়। পরে আদালতে আত্মসমর্পণ করলে তাকে জেলহাজতে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারান্তরীণ রয়েছেন।

আরো সংবাদ