AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল নিরক্ষরমুক্ত বাংলাদেশ গড়া: সিলেটে রাষ্ট্রপতি

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ২৬ - ২০১৫ | ৯: ১৪ অপরাহ্ণ

1451118118-300x200

নিজস্ব প্রতিবেদক, সিলেট :: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল অথনৈতিক স্বনির্ভরতা ও নিরক্ষরমুক্ত বাংলাদেশ গড়া। তাঁরই আদর্শ ও স্বপ্নকে সুপ্রতিষ্ঠিত করার লক্ষ্যে শিক্ষার গুণগত মানোন্নয়নে সরকারের বহুমূখী কর্মসূচি রয়েছে।

শনিবার বিকেল ৩টায় সিলেট ক্যাডেট কলেজ মাঠে ওল্ড ক্যাডেট এসোসিয়েশন অব সিলেট (ওকাস) এর ৭ম পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রতিটি মানুষের উন্নয়নের জন্য সেবা ও আত্মত্যাগের সুমহান দায়িত্ব নিয়ে এক্স ক্যাডেটদের এগিয়ে যেতে হবে দেশ ও জাতির জন্য ইতিবাচক ভ’মিকা রাখতে হবে। এক্স ক্যাডেট এসোসিয়েশন নানাবিধ সমাজসেবামূলক কাজ করছে, যা প্রশংসনীয়। ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এই স্বাধীন বাংলাদেশকে আপন মহিমায় সমুন্নত রাখতে আমাদেরকে একযোগে কাজ করতে হবে।

রাষ্ট্রপতি আরও বলেন- প্রাক্তন ক্যাডেটরা সমাজে স্ব স্ব অবস্থানে সাফল্যের পরিচয় দিয়ে চলছেন। বাংলাদেশ সশস্ত্রবাহিনীতে প্রতিবছর অধিকাংশ ক্যাডেট যোগদান করে দেশ ও দেশের বাইরে বিশেষ করে জাতিসংঘ শান্তিরক্ষা  বাহিনীতে দক্ষতার সাথে দায়িত্ব পালন করে দেশের জন্য গৌরব বয়ে আনছেন। এছাড়াও প্রাকৃতিক দুর্যোগ ও বড় ধরনের কোন দুর্ঘটনায় এক্স ক্যাডেটরা জনগণের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তারা চিকিৎসা, প্রকৌশল, শিক্ষকতা, সাংবাদিকতা, ব্যবসা বাণিজ্যসহ বিভিন্ন পেশায় সাফল্যের সাথে এগিয়ে যাচ্ছেন।

দেশ ও মানুষের কল্যানে এক্স ক্যাডেটদের কাজ করার আহবান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি বলেন- জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশকে সোনার বাংলায় পরিণত করা। সে লক্ষ্যে সরকার ‘ভিশন ২০২১’ ও ‘ভিশন ২০৪১’ গ্রহণ করেছে। এই ভিশন বাস্তবায়নে এক্স ক্যাডেটরা অবদান রাখতে পারেন।

তিনি আরও বলেন- দেশের ক্যাডেট কলেজগুলো গুণগত শিক্ষা প্রদানের আদর্শকেন্দ্র। প্রচলিত কারিকুলামের পাশাপাশি শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশের বিভিন্ন কার্যক্রম এখনো গ্রহণ করা হয়। শরীরচর্চা, খেলাধুলা, বিতর্ক, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ জ্ঞান বিজ্ঞানের সর্বশেস আলোচনা শিক্ষার্থীদের চৌকষ করে গড়ে তুলে। তথ্য প্রযুক্তির সুবিধা থাকায় শিক্ষার্থীরা বিশ্বের সাথে তালমিলিয়ে গড়ে ওঠে। তারা পাবলিক পরীক্ষায় ভালো ফলাফল করে এবং কর্মজীবনে সাফল্যের স্বাক্ষর রাখে। তাই যারা ক্যাডেট কলেজে পড়ালেখার সুযোগ পেয়েছেন তারা ভাগ্যবান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ওকাস সভাপতি শাহনূর আলম, সিলেট ক্যাডেট কলেজের অধ্যক্ষ কমান্ডার সাইফুর রহমান।

আরো সংবাদ