AM-ACCOUNTANCY-SERVICES-BBB

জেলা প্রশাসক বরাবরে বিশ্বনাথ উপজেলাবাসীর স্মারকলিপি

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ১৮ - ২০১৫ | ১২: ৪৭ পূর্বাহ্ণ

1234567

সিলেটের বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরীর বিরুদ্ধে ‘সন্ত্রাসী বাহিনী নিয়ে ভাইস চেয়ারম্যান নূর উদ্দিনের উপর হামলা, বিভিন্ন অনিয়ম-দূর্নীতির অভিযোগ এনে জেলা প্রশাসক বরাবরে উপজেলাবাসীর ব্যানারে স্মারকলিপি প্রদান করা হয়েছে। উপজেলা চেয়ারম্যানকে বরখাস্ত ও দৃষ্ঠান্তমূলক শাস্তি প্রদানের দাবি করে বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবরে ওই স্মারকলিপি প্রদান করেন উপজেলাবাসী।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী পরিষদের বরাদ্ধকৃত সরকারী সকল অর্থ, টিআর-কাবিখা, এডিপি ভোয়া প্রকল্পের মাধ্যমে নিজের (সুহেল) গড়া সিন্ডিকেটের মাধ্যমে আত্মসাৎ করছেন। পরিষদের ভাইস চেয়ারম্যানদেরকে সরকারী বরাদ্ধের কোন অংশ দিচ্ছেন না। ভাইস চেয়ারম্যান আহমেদ-নুর উদ্দিন তাঁর (সুহেল) এসব কর্মকান্ডের প্রতিবাদ করায় গত ২৬ নভেম্বর উপজেলা চেয়ারম্যান বহিরাগত সন্ত্রাসী (শামীম, লিলি, গোলাম কিবরিয়া, আবুল, নিজাম, আশিক, রব, আলাল, আবদুর রহিম, সুমন) নিয়ে আহমেদ-নুর উদ্দিনের উপর হামলা করে তাঁকে (নুর) আহত করেছেন। উপজেলা চেয়ারম্যান ও তাঁর সহযোগী আলাল, শামীম, মতছিরের এলজিইডির ঠিকাদারী লাইসেন্স রয়েছে।
সুহেল আহমদ চৌধুরী বিএনপির মনোনয়ন নিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। আর নির্বাচিত হওয়ার পর থেকে পরিষদের সরকারী কার্যালয়কে ‘দলীয় কার্যালয়’ হিসেবে ব্যবহার করে আসছেন। ২০১২ সালে উপজেলা চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরীর বিরুদ্ধে ‘উপজেলা পরিষদের বিভিন্ন প্রশাসনিক ভবন, উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসা ও জিপ’ আগুনে পুড়িয়ে দেওয়াসহ ১৩টি মামলা রয়েছে। আর সে মামলাগুলো আদালতে বিচারাধীন রয়েছে।
উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী নিজ বাড়িতে বসবাস করেও সরকারী কোষাগার থেকে প্রতি মাসে বাসা ভাড়া বাবদ ৪ হাজার টাকা করে উত্তোলন করছেন। এছাড়া উপজেলা পরিষদের মতামত না নিয়ে পরিষদের আবাসিক কোয়াটারে একজন মহিলাকে বাসা ভাড়া দিয়ে প্রতি মাসে সেই বাসা ভাড়ার টাকা আতœসাৎ করছেন। তাছাড়া আইডি কার্ড গোপন রেখে উপজেলা চেয়ারম্যান তাঁর (সুহেল) নিজ গ্রামের একজনকে সরকারী চাকুরীতে নিয়োগের নির্দিষ্ঠ বয়স ফেরিয়ে যাওয়ার পরও পিয়ন হিসেবে নিয়োগ দিয়েছেন বলে অভিযোগ রয়েছে। সেই নিয়োগকৃত ব্যক্তি অফিসে না এসেও প্রতি মাসেই সঠিক ভাবে বেতন উত্তোলন করছে বলেও স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে। -বিজ্ঞপ্তি

আরো সংবাদ