AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সিলেটে চলছে পরিবহন ধর্মঘট, দুর্ভোগ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ১৫ - ২০১৫ | ৩: ১১ অপরাহ্ণ

Syl Pic

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে ৫ দফা দাবিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। মঙ্গলবার সকাল থেকে শুরু হওয়া এই ধর্মঘটে জনদুর্ভোগ চরমে ওঠেছে। ধর্মঘটের প্রেক্ষিতে বিকালে পরিবহন শ্রমিক ইউনিয়ন ও ট্রাক ইউনিয়ন নেতাদের সাথে বৈঠকে বসছে জেলা প্রশাসন।

সোমবার রাতে ট্রাক ও বাস শ্রমিক ইউনিয়নের এক যৌথ সভার সিদ্ধান্ত অনুযায়ী সিলেটে মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয় জেলা পরিবহন শ্রমিক ও ট্রাক ইউনিয়ন। অতিরিক্ত টোল আদায় বন্ধ, পুলিশি হয়রানি বন্ধ এবং পরিবহন শ্রমিকদের উপর নির্যাতন বন্ধসহ ৫ দফা দাবিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়।

ধর্মঘটকে কেন্দ্র করে মঙ্গলবার সকাল থেকে সিলেট নগরীর প্রধানতম প্রবেশদ্বার হুমায়ুনর রশিদ চত্বরে অবস্থান নেন ট্রাক শ্রমিকরা। তারা ট্রাক দিয়ে সড়কে ব্যারিকেড সৃষ্টি করেন। ট্রাক শ্রমিকদের দাবির সাথে একাত্মতা পোষণ করে ধর্মঘটে সমর্থন দেয় সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন। ফলে বন্ধ হয়ে আছে আন্তঃজেলা ও অভ্যন্তরীণ রুটে বাস-মিনিবাস চলাচল। একইসাথে জ্বালানি পরিবহনে নিয়োজিত ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়নও এই ধমর্ঘটরের সাথে একাত্মতা পোষণ করে জ্বালানি পরিবহন বন্ধ করে দিয়েছে।

মঙ্গলবার সকাল থেকে সিলেট নগরীর কদমতলিস্থ কেন্দ্রীয় বাস টার্মিনাল এবং কুমারগাঁও বাস স্ট্যান্ড থেকে কোনো বাসও চলাচল করছে না।

এদিকে ধর্মঘটে যান চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে। অনেকেই প্রয়োজনীয় কাজে বেরিয়ে যান চলাচল বন্ধ থাকায় বাসায় ফিরে যাচ্ছেন। আবার অনেকেই সিএনজি অটোরিকশা নিয়ে চলাচল করতে দেখা যাচ্ছে।

ধর্মঘটের ব্যাপারে সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

এদিকে ধর্মঘটের প্রেক্ষিতে বিকেলে আন্দোলনরতদের সাথে বৈঠকে বসছে জেলা প্রশাসন।

সিলেট জেলা প্রশাসক জয়নাল আবেদিন বলেন, মঙ্গলবার বিকেলে পরিবহন শ্রমিক নেতাদের সাথে বৈঠকে সুষ্ঠু সমাধানের আশা করছি।

আরো সংবাদ