AM-ACCOUNTANCY-SERVICES-BBB

প্যারিসে জলবায়ু সম্মেলনে আসা সাংবাদিকদের নিয়ে মতবিনিময় ও নৈশ্যভোজ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ১২ - ২০১৫ | ২: ১২ অপরাহ্ণ

12

জলবায়ু সম্মেলন উপলক্ষে বাংলাদেশ থেকে আগত ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের নিয়ে ফ্রান্স বাংলা প্রেস ক্লাবের উদ্যোগে এক মতবিনিময় সভা ও নৈশ্যভোজ অনুষ্ঠিত হয়েছে । গত ৯ ডিসেম্বর (বুধবার) প্যারিসের বনানী রেষ্টুরেন্টে এ সভায় সাংবাদিকদের পাশাপাশি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ ও বন মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও একই মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, চাপাইনবাব গঞ্জের এমপি গোলাম রব্বানী, সিলেট-২ আসনের সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী, অল ইউরোপিয়ান এসোসিয়েশন (আয়েবা) এর মহাসচিব কাজী এনায়েত উল্লাহ উপস্থিত ছিলেন।
ফ্রান্স বাংলা প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক নূরুল ওয়াহিদের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমদ দ্বীপের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন এটিএন বাংলার চিফ এক্সিকিউটিভ এডিটর জ. ই. মামুন, বাংলাদেশের জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক এম.আশরাফ আলী, দৈনিক জনকণ্ঠের সিটি এডিটর কাওসার রহমান, দৈনিক কালের কণ্ঠের সিনিয়র রিপোর্টার তৌফিক মারুফ, দৈনিক প্রথম আলোর রিপোর্টার ইফতেখার মাহমুদ, ঢাকা রিপোর্টাস ইউনিটির অর্থ সম্পাদক কামরুজ্জামান কাজল, এনটিভির বিশেষ প্রতিনিধি দিদার চৌধুরী, ৭১ টিভির রিপোর্টার মহিম মিজান, ইউএনবির মাসুদুর রহমান, ইনডেপেনডেন্ট টিভির সিনিয়র রিপোর্টার মনজুরুল আলম পলাশ, বিটিভির রিপোর্টার জিহাদুর রহমান, বাংলা ভিশনের সিনিয়র রিপোর্টার ইমরুল কায়েস, জিয়াউল হক সবুজ, বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার নিজামুল হক বিপুল, আমাদের অর্থনীতির রিপোর্টার আসাদুজ্জামান সম্রাট, রিপোর্টার রিমন মাহমুদ, সমকালের রিপোর্টার আলতাফ হোসেন, বাংলানিউজের রিপোর্টার মাসুদ রহমান, সকালের খবরের রিপোর্টার রবিউল ইসলাম, ভোরের ডাকের রিপোর্টার, রিপোর্টার ওমর ফারুক, বিবিসি বাংলা ডট কম’র জালাল আহমদ প্রমুখ। অন্যান্যের মধ্যে ফ্রান্স বাংলা প্রেস ক্লাবের সহ সভাপতি সাংবাদিক দেলওয়ার হোসেন সেলিম ও মুহাম্মদ নুরুল ইসলাম, নির্বাহী সদস্য দেবেশ বড়ুয়া, এস এ টিভির মাম হিমু, ফরিদ আহমেদ রনি, কাজী হাবীব, বদরুজ্জামান, সুনন্দন বড়ুয়া, বাসুদেপ গোস্বামী প্রমুখ।
উক্ত মতবিনিময় সভায় বক্তারা বলেন, বহু কস্ট ও ত্যাগের বিনিময়ে বাংলাদেশ স্বাধীনতা ছিনিয়ে এনেছিল।বাংলাদেশের গৌরবান্বিত এই বিজয় ও ভাবমুর্তি রক্ষা করতে প্রবাসী সাংবাদিকদের আরোও ভুমিকা পালন করতে হবে। এমন কোন কাজ বা সংবাদ পরিবেশন করা যাবেনা যাহা বাংলাদেশের বদনাম হয়। এছাড়া, বক্তাগণ ফ্রান্স প্রবাসীদের এ দেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে বাংলাদেশের সুনাম ধরে রাখার আহবান জানিয়েছেন।

আরো সংবাদ