Search
Close this search box.

বিশ্বনাথের হযরত ওমর ফারুক (রাঃ) একাডেমীর ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

Facebook
Twitter
WhatsApp

বিশ্বনাথে শিক্ষার গৌরবোজ্জ্বল ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে -মুকতাবিস-উন-নুর

12348274_1029830127068306_420342101_nনিজস্ব প্রতিবেদক :: দৈনিক পূণ্যভূমি সম্পাদক ও সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি মুকতাবিস-উন-নুর বলেছেন, ধনে জনে আলোকিত জনপদ বিশ্বনাথে একসময় শিক্ষা ক্ষেত্রেও এক গৌরবোজ্জল ঐতিহ্য ছিল। কিন্তু বিভিন্ন কারণে সেই ঐতিহ্য বিলীন হয়ে গেছে । তাই শিক্ষা ক্ষেত্রে বিশ্বনাথের যে গৌরবোজ্জল ঐতিহ্য রয়েছে তা ফিরিয়ে আনতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে। তিনি ৯ই ডিসেম্বর বুধবার সকালে বিশ্বনাথের ঐতিহ্যবাহী হযরত ওমর ফারুক (রাঃ) একাডেমীর ৫ তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর এর উদ্ভোধন স্থাপন উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ইসলামী ও আধুনিক শিক্ষার সমন্বয়ে গঠিত হযরত ওমর ফারুক (রাঃ) একাডেমী মেধাবী ও চরিত্রবান শিক্ষার্থী সৃষ্টিতে অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন সিলেটের বিশিষ্ট আলেমেদ্বীন ও প্রাচীন হাজী কুদরত উল্লাহ জামে মসজিদের খতিব ও ইমাম হযরত মাওলানা ক্বারী মোহাম্মদ জমির উদ্দিন। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলওয়াত করেন একাডেমীর শিক্ষক রফিকুল ইসলাম , ইসলামী সংগীত পরিবেশন করে একাডেমীর ছাত্র শহিদুর রহমান এবং স্বাগত বক্তব্য রাখেন একাডেমীর প্রধান শিক্ষক মর্তুজ আলী।

একাডেমী ম্যানেজিং কমিটির সভাপতি ও জালালাবাদ টিচার্স ট্রেনিং কলেজের প্রিন্সিপাল ড. মোহাম্মদ হাসমত উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন একাডেমীর প্রতিষ্টাকালীন সদস্য ও প্রাক্তন শিক্ষক মোঃ আব্দুল কাইয়ুম, অভিভাবক সদস্য ও খাজান্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিন সিদ্দিকী, একাডেমীর প্রাক্তন প্রধান শিক্ষক ও প্রিন্সিপল উইমেন্স কলেজের প্রিন্সিপাল এইচ এম আক্তার ফারুক, বিশ্বনাথ উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির প্রাক্তন সভাপতি মোঃ বশির উদ্দিন , প্রবাসী কমিউনিটি নেতা হাজী মোঃ আব্দুল হাই, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম জুবায়ের, অভিবাবক সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী নুরুল ওয়াছে আলতাফী কালাম। শিক্ষক আনোয়ার হোসেনের পরিচালনায় এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন একাডেমী ম্যানেজিং কমিটির সহ-সভাপতি হাজী মোঃ আব্দুল মন্নান, আল হামরা শপিং সিটির ডাইরেক্টর মোঃ আব্দুল কাইয়ুম, প্রিন্সিপল উইমেন্স কলেজের কো-অর্ডিনেটর মোঃ ইসলাম-উজ্জামান, প্রবাসী মোহাম্মদ সুন্দর আলী, বিশিষ্ট মুরব্বী হাজী মোঃ আব্দুল মন্নান, মিরেরচর সরকারী প্রাথমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক সিরাজ আলী, কেএমসি ফাউন্ডেশন সিলেটের এক্সিকিউটিভ ডাইরেক্টর কামাল আহমদ মাছুম, ছাত্র-ছাত্রীদের অভিবাবক হাজী মোঃ রইছ আলী, মতছির আলী,মিম্বর আলী, সাহিবুর রহমান সালাম, কামাল উদ্দিন, আব্দুল গণি , আব্দুল আহাদ, শিক্ষক বশির আহমদ, জবাদুর রহমান, মাশুক আহমদ, আব্দুল ওয়াদুদ, শিক্ষিকা তাহমিনা বেগম, রুজিনা বেগম, আমিনা বেগম প্রমূখ।12348679_1029830257068293_107665367_n

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত