Search
Close this search box.

লামাকাজী ইউপি নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের নিরব প্রচারনা

Facebook
Twitter
WhatsApp

Lamakazi-2এমদাদুর রহমান মিলাদ ও নূর উদ্দিন :: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে এখন থেকেই লামাকাজী ইউনিয়নে মাঠে নেমেছেন সম্ভাব্য চেয়ারম্যান পদ প্রার্থীরা। আগামী বছরের মার্চের দিকে নির্বাচন অনুষ্ঠিত হতে পারে এমন আভাসের প্রেক্ষিতে বিশ্বনাথ উপজেলার ১নং লামাকাজী ইউনিয়নের বিভিন্ন রাজনৈতিক দলের সম্ভাব্য প্রার্থীরা নড়েচড়ে বসেছেন। সম্ভাব্য প্রার্থীরা বিভিন্ন জায়গায় আগাম নির্বাচনী প্রচারণার কাজ শুরু করেছেন বিভিন্নভাবে। তারা বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক অনুষ্টানে অনেকটা নিরবে নির্বাচনী কাজ চালিয়ে যাচ্ছেন। অনেকে সমাজের বিভিন্ন কল্যাণের কাজ করে চালিয়ে যাচ্ছেন নির্বাচনী প্রচারণার কাজ। নির্বাচনী তারিখ এখনও নির্ধারণ হয়নি। তারপরও বিশ্বনাথ উপজেলা লামাকাজী ইউনিয়নে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের নাম শুনা যাচ্ছে।

দলীয় ব্যানারে নির্বাচনী বৈতরণী পার হতে দলের উর্ধ্বতন নেতাকে খুশি ও সমর্থন আদায় করে নিতে বিভিন্নভাবে ব্যাপক তৎপরতা চালিয়ে যাওয়ার পাশাপাশি নির্বাচন দিনক্ষণ ঠিক হওয়ার পূর্বেই নিজেকে জানান দিতে প্রচারণায় মাঠে ব্যস্ত সময় কাটাচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা।

প্রচারনার হাতিয়ার হিসেবে অনেকেই বিগত ঈদ ও পূজাকে উপলক্ষ্য করে পোষ্টার, লিফলেট, ফেস্টুন, ব্যানার সহ ইউনিয়নের প্রামে-মহল্লায়, হাট-বাজারের আনাছে কানাছে সাটিয়ে দিয়ে শুভেচ্ছা জানিয়ে নিজেদের জানান দিয়েছেন। এসকল প্রার্থীদের মধ্যে অধিকাংশ প্রার্থীই আওয়ামীলীগ সমর্থিত। তবে লামাকাজী ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রবাসী প্রর্থীরাদের নাম শুনা যায়নি।

লামাকাজী ইউপির বিভিন্ন গ্রামের স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে ইউনিয়ন পরিষদের সম্ভাব্য প্রার্থীরা বিগত কয়েক মাস থেকেই প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এমনকি সম্ভাব্য প্রার্থীরা বিগত কোরবানির ঈদ ও দুর্গাপূজাকে প্রচারণায় কাজে লাগিয়েছেন। কেউবা নিজেকে জানান দিতে রক্ত দান, ফ্রি চিকৎসা ক্যাম্প, ফ্রি খৎনার আয়োজন, গরিব অসহায়দের সহযোগীতা মাধ্যমে কেউবা আবার চা-চক্র, রাতের ঘুম হারাম করে গ্রাম ও পাড়ায় গিয়ে ভোটারদের কাছে নিজ নিজ প্রচারণাসহ উঠান বৈঠক ও মতবিনিময় সভা চালিয়ে যাচ্ছেন। অনেকেই ফেসবুক, ওয়ার্সআপ সহ বিভিন্ন যোগাযোগ মাধ্যমেও জোর প্রচারণা চালাচ্ছেন। তাছাড়া অনেক প্রার্থী নীরবে তাদের প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তাঁরা নির্ধারিত সময়ে নিজেদের প্রকাশ করবেন বলে জানিয়েছেন।

সরকার এবার দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন করার ঘোষনা দেয়। ফলে আসন্ন ইউপি নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন পেতে জোর লবিং চালিয়ে যাচ্ছেন চেয়ারম্যান প্রার্থীরা।

কে হবেন আগামী দিনের লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ নিয়ে এলাকার চায়ের স্টলে চলেছে আলোচনা-সমালোচনা। সম্ভাব্য প্রার্থীদের পাশাপাশি ভোটাররাও তাদের ভোট এবার কাকে দেবেন তার হিসাব নিকাশ নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

লামাকাজী ইউনিয়ন পরিষদ নির্বাচনে এপর্যন্ত যে সকল সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থীদের নাম শুনা যাচ্ছে তারা হলেন, ২বারের নির্বাচিত বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কবির হোসেন ধলা মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: শাহনুর হোসাইন, লামাকাজী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী রইছ আলী, সাধারন সম্পাদক গোলাম আহমদ, জামায়াত নেতা মঈন উদ্দিন, উপজেলা জাতীয় পার্টির যুগ্ম-আহবায়ক এ কে এম দুলাল।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত