AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে প্রবাসীদের উদ্যোগে নির্মিত কলেজ ভবনের উদ্বোধন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: নভেম্বর - ২২ - ২০১৫ | ৯: ৫৫ অপরাহ্ণ

মুক্তিযুদ্ধ থেকে দেশ ও জাতির উন্নয়নে আমাদের প্রবাসীদের ভূমিকা অপরিসীম -শফিক চৌধুরী

Pic2

নিজস্ব প্রতিবেদক :: সিলেট-২ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান বলেছেন, আমাদের মহান মুক্তিযুদ্ধের সময় থেকে শুরু করে দেশ ও জাতির উন্নয়নে আমাদের প্রবাসীদের ভূমিকা অপরিসীম। এঅঞ্চলে শিক্ষার হার বাড়ানোর জন্য ও আমাদের সন্তানদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করে তুলতে প্রবাসীরা নিজেদের কষ্ঠার্জিত অর্থ দিয়ে উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করছেন। তিনি আরও বলেন, বর্তমান সরকার ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার পর থেকে দেশের শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভিশন-২১ বাস্তবায়নের মাধ্যমে জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা বিনির্মিত হবে।
তিনি রোববার সিলেটের বিশ্বনাথে উপজেলার দৌলতপুরে ‘আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে’ প্রবাসীদের অর্থে নির্মিত কলেজ শাখার ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন। বিশেষ অতিথির বক্তব্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেটের চেয়ারম্যান গোলাম কিবরিয়া বলেন, প্রত্যেক শিক্ষার্থীদেরকে মনোবল ও ইচ্ছা শক্তিকে কাজে লাগিয়ে সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে। বাংলাদেশ ব্যতিত বিশ্বের আর কোন দেশের বিজয় দিবস নেই। তাই আজকের শিক্ষার্থীদেরকেই আগামীতে বিজয় দিবসের মান-মর্যাদা ধরে রাখার জন্য প্রতিষ্ঠিত হতে হবে। স্বাধীনতার সুফল বিগত সরকারগুলোর আমলে না ফেলেও বর্তমান সরকারের আমলের প্রায় ৭ বছর ধরে ভোগ করছেন দেশের সর্বস্থরের সাধারণ মানুষ।
কলেজ বাস্তবায়ন কমিটির সভাপতি ও যুক্তরাজ্য প্রবাসী বীরমুক্তিযোদ্ধা আবদুর রউফের সভাপতিত্বে এবং বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র রাসেল আহমদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ ডিগ্রি কলেজের অধ্যক্ষ সিরাজুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান, সাধারণ সম্পাদক বাবুল আখতার, সাবেক সাংগঠনিক সম্পাদক আমির আলী চেয়ারম্যান, যুক্তরাজ্য প্রবাসী কলেজ বাস্তবায়ন কমিটির সদস্য ওয়ারিছ উদ্দিন, সিরাজুল ইসলাস, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আজির উদ্দিন, আবদুল বশর চৌধুরী, প্রধান শিক্ষক নিরঞ্জন কুমার দাশ, কলেজ বাস্তবায়ন কমিটির সদস্য হাজী আরিফুল্লাহ সিতাব, জামাল হোসেন, গ্রামবাসীর পক্ষে বক্তব্য রাখেন আজম আলী মেম্বার, মাস্টার তারিছ আলী। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফিজ জমশেদ হোসেন, গীতাপাঠ করেন ডাক্তার বিভাংশু গুন বিভু ও স্বাগত বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী আবদুল আহাদ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য প্রবাসী ও কলেজ ভবনের দাতা সদস্য ময়না মিয়া, খোয়াজ আলী, মোজাহিদ আলী, আকবর আলী, তফজ্জুল আলী, জমির আলী, সিরাজুল হক, জসিম উদ্দিন, মনোহর আলী, হাজী মোহাম্মদ উল্লা, এলাকার মুরব্বী হাজী ধন মিয়া, ফিরুজ আলী, আবদুল আলী, লিয়াকত আলী, আবদুল তাহিদ, নোয়াব আলী, উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক নিখিল পাল, দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল আজিজ, আওয়ামী লীগ নেতা আবদাল মিয়া, আকবর আলী মেম্বার, আবদুল মতিন, শাখাওয়াত হোসেন, মিজানুর রহমান, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক এম এ হান্নান বদরুল, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, যুগ্ম সম্পাদক আমির আলী, রবিউল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আরান দেব, জেলা যুবলীগ নেতা শেখ কবিরুল ইসলাম, উপজেলা যুবলীগের আহবায়ক মকদ্দছ আলী, যুবলীগ নেতা ইকবাল হোসেন শাহীন, দবির মিয়া, ছালিক মিয়া, জামাল মিয়া, লিটন মিয়া, বিশ্বনাথ ডিগ্রি কলেজ ছাত্রলীগ নেতা মিয়াদ আহমদ প্রমুখ।DSC_0737

আরো সংবাদ