Search
Close this search box.

মুজাহিদের রিভিউ আবেদনের রায় আগামীকাল

Facebook
Twitter
WhatsApp

28000জামায়াত নেতা আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদনের শুনানি শেষ হয়েছে। কাল এ বিষয়ে রায় দেবে আদালত। আজ সকাল ৯টা ৫ মিনিটে প্রধান বিচারপতি এস কে সিনহা নেতৃত্বাধীন চার সদস্যের বেঞ্চ আসন গ্রহণ করে কার্যতালিকায় থাকা একটি মামলার পরেই এ আবেদনের শুনানি শুরু করেন।

আদালতে আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের পক্ষে উপস্থিত আছেন- আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, আইনজীবী এসএম শাহজাহান ও আইনজীবী শিশির মনির। অপরদিকে রাষ্ট্রপক্ষে উপস্থিত আছেন- অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির, ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু।

শুরুতেই আসামিপক্ষে খন্দকার মাহবুব হোসেন আবেদনের পক্ষে যুক্তি উপস্থাপন করেন। আদালতে তিনি বলেন, আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে যে অভিযোগে দোষী সাব্যস্ত করা হয়েছে তা সঠিক নয়। বুদ্ধিজীবী হত্যার ব্যাপারে রাষ্ট্রীয়ভাবে ৪২টি তদন্ত হয়েছে, তাতে কোথাও তার নাম আসেনি। তাছাড়া তদন্ত কর্মকর্তাও বলেছেন- রাজাকার, আলবদর বা আলশামসের সাথে মুজাহিদ জড়িত থাকার কোনো তথ্য-প্রমাণ পাননি।

খন্দকার মাহবুব আরো বলেন, বুদ্ধিজীবী হত্যার ব্যাপারে এক নম্বর স্বাক্ষী জালাল (বিচ্ছু জালাল) ষড়যন্ত্রের মাধ্যমে অন্য সাক্ষীদের দিয়ে মিথ্যা সাক্ষ্য দিয়েছেন।

আলী আহসান মুহাম্মদ মুজাহিদকে সম্পূর্ণ নির্দোষ উল্লেখ করে করে তাকে অভিযোগ থেকে খালাস দেয়ার দাবি জানান তার আইনজীবী।

খন্দকার মাহবুব শুনানি শেষ করার পর রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত