AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সিলেট নগরীতে ইজিবাইক চালকদের তান্ডব : শতাধিক গাড়ি ভাংচুর : আহত ১০

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুলাই - ৪ - ২০১৪ | ১: ৩৬ পূর্বাহ্ণ

Pic2

রফিকুল ইসলাম কামাল, সিলেট : সিলেট সিটি মেয়র আরিফুল হকের সাথে বৈঠক ব্যর্থ হওয়ার পর সিলেট নগরীর বিভিন্ন এলাকায় তান্ডব চালিয়েছে ইজিবাইক চালকরা। তারা নগরীর বিভিন্ন স্থানে শতাধিক গাড়ি ভাংচুর করেছে। তাদের তান্ডবে আহত হয়েছেন ৬ জন।
জানা যায়, নগরীকে যানজট মুক্ত করার উদ্দেশ্যে গত বুধবার থেকে ইজিবাইকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মাঠে নামে পুলিশ। প্রথম দিনই নগরী থেকে অর্ধশতাধিক ইজিবাইক আটক করা হয়। নগরীর বিভিন্ন পয়েন্টে পুলিশ ইজিবাইককে নগরীতে প্রবেশে বাধা দেয়। এ ঘটনায় প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে নগরীতে মিছিল সমাবেশ করেছে ইজিবাইক শ্রমিকরা। তারা নগরীর কোর্ট পয়েন্টে থেকে মিছিল বের করে জিন্দাবাজার ঘুরে বন্দর বাজার গিয়ে সমাবেশ করে।
Picউদ্ভূত পরিস্থিতিতে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বৃহস্পতিবার রাতে তারাবির নামাজ শেষে ইজিবাইব মালিক-চালকদের নিয়ে তার কুমারপারাস্থ বাসায় বৈঠকে বসেন। বৈঠকে প্রায় দুই সহস্রাধিক ইজিবাইক মালিক-চালক যোগ দেয়। বৈঠকে ইজিবাইক চালকরা মেয়রের কাছে তাদেরকে ইজিবাইক চালাতে দেবার দাবি জানায়। জবাবে মেয়র বলেন,‘সববিছুরই নিয়ম আছে। বিআরটিএসহ প্রশাসনের সাথে আলাপ করে আমি কাল (শুক্রবার) বিকেলে এ ব্যাপারে সিদ্ধান্ত দেব।’ মেয়রের এ কথা কিছুসংখ্যক ইজিবাইক মালিক-চালক মানলেও অধিকাংশই মানেনি। তারা মেয়রের বাসা ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করতে থাকে। এর কিছুক্ষণ পর মেয়রের কুমারপাড়াস্থ বাসা থেকে বেরিয়ে ইজিবাইক চালকরা নগরীর মীরবক্সটুলা, নয়াসড়ক, মানিক পীর রোড. আম্বরখানাসহ বিভিন্ন জায়গায় ট্রাক, মাইক্রোবাস, হাইএইচ, নোহা, প্রাইভেট কারসহ শতাধিক গাড়ি ভাংচুর করে। তাদের তান্ডবের হাত থেকে রক্ষা পায়নি ওইসব গাড়ির ড্রাইভার ও হেলপাররাও। ইজিবাইক চালকদের হামলায় ২ জন গুরুতর আহতসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।
এদিকে ট্রাক চালক ও হেলপার আহত হওয়ার ঘটনায় সিলেট নগরীর উপশহর থেকে নাইওরপুল এলাকা পর্যন্ত সড়ক অবরোধ করে ট্রাক শ্রমিকরা।
Poc4

আরো সংবাদ