AM-ACCOUNTANCY-SERVICES-BBB

ডি মারিয়ার গোলে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুলাই - ১ - ২০১৪ | ৭: ০২ অপরাহ্ণ

30489_messio surrounded

মঙ্গলবার রাত ১০টায় শুরু হওয়া ম্যাচ নির্ধারিত সময়ে আর্জেন্টিনা-সুইজারল্যান্ড সমতায় থেকেই শেষ করেছে। ফলে নকআউট ম্যাচ গড়িয়েছে অতিরিক্ত সময়ে। দ্বিতীয়ার্ধে একের পর এক আর্জেন্টিনার আক্রমণ জাল খুঁজে পায়নি। প্রথমার্ধে কোটিভক্তদের মন ভরিয়ে দেওয়ার মতো নৈপূণ্য এখনো মেসিরা দেখাতে না পারলেও দ্বিতীয়ার্ধে দুর্দান্ত খেলেছে মেসিরা। কিন্তু সুইসদের রক্ষণব্যূহ এখনো তারা ভেদ করতে পারেনি। প্রথমার্ধে গোল করারে মতো ম্যাচে সুযোগও সৃষ্টি করতে না পারলেও দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি গোলের সুযোগ তারা পেয়েছিল। এখনো দেখা যায়নি মেসি ম্যাজিকও। অথচ মেসিতেই সব খুঁজে ফিরছেন আর্জেন্টাইন কোচ আলেসান্দ্রো সাবেয়ার।

ব্রাজিলিয়ান তারকা নেইমারও ফাইনালে আর্জেন্টিনাকেই প্রতিপক্ষ হিসেবে মানছেন। এই জন্য শুভ কামনাও জানিয়েছেন। কিন্তু ঠিক মাঠে নামার আগে কিন্তু মেসিরা নিশ্চিত হতে পারছে না; তারা সুইজারল্যান্ডকে নিশ্চিত হারাতে পারবেই। কারণ আগে ‘বিগ ম্যাচ’ বনে যাওয়া ছোট-বড়র সমানে সমানে লড়াই দেখে তারা আরো বেশি সর্তক। মঙ্গলবার ঠিক রাত ১০টায় বাংলাদেশ মেসিরা শেষ আটের লড়াইকে সামনে রেখে মাঠে নেমেছে। প্রতিপক্ষ সুইজারল্যান্ড। সেখানে থাকছে স্নায়ুযুদ্ধ; যুদ্ধ কোয়ার্টাল ফাইনাল নিশ্চিত করার। সেখানে এখনো সমানতালে লড়ছে সুইসরা।

আর্জেন্টিনা ফুটবল দলে পুরো একচেটিয়া মেসি! কিন্তু বিশ্বকাপ চলাকালে কোচের সঙ্গে ফরমেশন নিয়ে বেধেছে মেসির। এটা অবশ্য মিডিয়ায় চাউর হয়েছে। সত্যাসত্যির বালাই নেই। তাই আগের অনুশীলনে মিডিয়াকে তাই সরাসরিই কোচ সাবেলা বলেছেন, ‘মেসির সঙ্গে আমার কোনও মনোমালিন্য নেই। ও একজন স্পেশ্যাল মানুষ।’

টগবগে আর্জেন্টাইন দলের সামনে উবুজুবু সুইস; এমনটা ভাবার অবকাশ নেই। তারাও দারুণ ছন্দে। ঘোষণাও দিয়ে রেখেছেন, মেসিদের নকআউট করতে চাই। এই জন্য যা যা অস্ত্র প্রয়োজন তাই আমরা ম্যাচে প্রয়োগ করব।’ এটা বিপদ আর্জেন্টিনার থাকছেই; তাদের তুলনামূলক দূর্বল রক্ষণদূর্গ। সেখানে সুইস তারকা জারদান শাকিরি সামনে বড় পরীক্ষাই রয়েছে তাদের।

ঐতিহাসিকভাবে প্রতিদ্বন্দ্বী হিসেবে সুইসরা কখনও ব্রাজিলের ‘চিলি’ হতে পারেনি। ৬ ম্যাচে চারটে হেরেছে; দু’টো ড্র করেছে। শেষ ফ্রেন্ডলি ম্যাচেও হার; ১-৩ হেরেছে। সেখানে ৩টি গোলের তিনটেই করেছিলেন মেসি।timthumb.php

 

আরো সংবাদ