AM-ACCOUNTANCY-SERVICES-BBB

৫ বছরের আগে কেউ ক্ষমতা থেকে নামাতে পারবে না : প্রধানমন্ত্রী

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ৩০ - ২০১৪ | ৫: ৫০ অপরাহ্ণ

50504_Hasina-pm-1-full2
ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিসভাকে জানিয়েছেন, নয়া দিল্লিতে ক্ষমতার পালাবদলে দুই নিকট প্রতিবেশীর সম্পর্কে ছেদ পড়বেনা। বরং তা জোরদার হবে। সফরকালে সরকারকে এ আশ্বাস দিয়ে গেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। ভারতের সাথে সম্পর্কের বিষয় চিন্তা না করে নির্বাচনী এলাকার উন্নয়ন এবং জনগণের সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলতে মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। মন্ত্রিসভার সদস্যদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, আপনারা ঠিকমতে কাজ চালিয়ে যান। ৫ বছরের আগে এ সরকারকে কেউ ক্ষমতা থেকে নামাতে পারবে না। আজ সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী মন্ত্রিসভার সদস্যদের এ নির্দেশ দেন। বৈঠক সূত্র জানিয়েছে এ তথ্য। বৈঠকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতিবেশীর সঙ্গে সম্পর্কোন্নয়নের বিষয়টিকে বিশেষ গুরুত্ব দেয়া হয়।
ওই সূত্র জানায়, মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী বলেছেন, মোদি সরকারের সঙ্গে বিএনপি যতই সম্পর্ক করতে চাইবে তা আর পাবে না। কারণ ভারতে যেকোনো সরকার মতায় থাকুক তারা রাষ্ট্রপতিকে অনেক শ্রদ্ধা করে। সেই ভারতের রাষ্ট্রপতিকে খালেদা জিয়া অসম্মান করে আবার পররাষ্ট্রমন্ত্রীর কাছে সরকারের বিরুদ্ধে নালিশ করেছেন। এ নালিশে কোনো কাজ হবে না। ওই সূত্র জানায়, ভারতে ক্ষমতার পালাবদলকে কেন্দ্র করে বাংলাদেশ সরকারের মধ্যে যে অস্বস্তি রয়েছে, ভারতের পররাষ্ট্রমন্ত্রী সেটা দূর করার ইঙ্গিত দিয়ে গেছেন বলে মন্ত্রিসভাকে আশ্বস্ত করেছেন প্রধানমন্ত্রী।
মন্ত্রিসভার একজন সদস্য বলেন, ৫ জানুয়ারির নির্বাচন নিয়ে খালেদা জিয়ার অভিযোগকে সুষমা স্বরাজ ভালোভাবে নেননি। দ্বিপীয় সম্পর্কের ক্ষেত্রে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এ মুহূর্তে মূল নিয়ামক হওয়ায় তাদের পরামর্শে দুই দেশের সম্পর্কে স্থিতাবস্থা বজায় রাখাটাই শ্রেয় বিবেচনা করবে বিজেপি সরকার। তিনি জানান, শুধু সীমান্ত নয়, তিস্তার সমস্যাও তাড়াতাড়ি মিটে যাবে। এ জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়কে রাজি করানোর জোর চেষ্টা চালাচ্ছে ভারত সরকার।

আরো সংবাদ