AM-ACCOUNTANCY-SERVICES-BBB

আইনমন্ত্রীকে হুমকি : সিলেট নগরী থেকে এক যুবক আটক

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ৩০ - ২০১৪ | ৫: ৩৩ অপরাহ্ণ

9138.jpeg-300x139

বিশ্বনাথ নিউজ ২৪ : মোবাইল ফোনে খুদে বার্তার মাধ্যমে আইনমন্ত্রী আনিসুল হককে হত্যার হুমকির অভিযোগে সিলেট নগরী থেকে ফায়যুর রাহমান নামের এক যুবককে আটক করেছে র‌্যাব-৯। সোমবার সকাল সাড়ে আটটার দিকে নগরীর বাদামবাগিচা এলাকার একটি বাসা থেকে তাকে আটক করা হয়।

আটক ফায়যুর সুনামগঞ্জের ছাতক উপজেলার গাংপাড় নোয়াকোট এলাকার ওয়াজেদ আলীর ছেলে। একই সঙ্গে তিনি লিডিং ইউনিভার্সিটির আইন বিভাগের ছাত্র ও হাফিযে কুরআন। দৈনিক শ্যামল সিলেট পত্রিকায়ও তিনি চৌধুরী মুমতাজ আহমদের অধীনেক কাজ করেছেন।
ফায়যুর রাহমানের পরিবারের অভিযোগ, সে এই ধরণের কাণ্ডজ্ঞানহীন ম্যাসেজ দেওয়ার মত ব্যক্তি নয়। আইনের ছাত্র হিসেবেও এর পরিণতি সম্পর্কে সম্যক ধারণা রয়েছে।
তার পিতা ওয়াজিদ আলী অভিযোগ করে বলেছেন, ২০১৩ সালের ১৫ জুনও একইভাবে ফায়যুর রাহমানকে গোয়েন্দা পুলিশ আটক করে। তখন নাইওরপুরস্থ পুলিশ কমিশনারের কার্যালয়ে প্রেস ব্রিফিং করে অভিযোগ করা হয়েছিল, সে (ফায়যুর) অর্থমন্ত্রী আবুল মাল অাব্দুল মুহিতসহ সিলেটের বিভিন্ন সাংসদকে ম্যাসেজের মাধ্যমে হুমকি দিয়েছে। তিনি বলেন, প্রেস ব্রিফিং করে হুমকির অভিযোগে গ্রেফতারের কথা বলা হলেও শেষে তার বিরুদ্ধে দক্ষিণ সুরমা থানায় অস্ত্র (খেলনার অস্ত্র) মামলা দেওয়া হয়েছিল। এই মামলায় বর্তমানে তিনি জামিনে রয়েছেন। তার পিতার অভিযোগ, অদৃশ্য কোনো শত্রু তার সিমের নাম্বার ব্যবহার করে তাকে ফাঁসানোর চেষ্টা করে চলেছে। তিনি বলেন, পুলিশ যদি প্রথমেই ওই হুমকির ব্যাপারে সুষ্ঠু তদন্ত করতো তাহলে আবার একই ধরণের শত্রুতার শিকার তার সন্তানকে হতে হতো না।
র‌্যাব-৯ এর অপারেশন কর্মকর্তা এএসপি ফজলুর রহমান জানান, ফয়জুর গত ২৭ জুন আইনমন্ত্রী আনিসুল হকের মোবাইল ফোনে খুদে বার্তার মাধ্যমে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর বিচারের রায় ঘোষনা ও বিচার কার্যকর করলে আইনমন্ত্রীকে হত্যা করা হবে বলে হুমকি দেয়। এরপর থেকে র‌্যাব বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে। সোমবার সকালে বাদামবাগিচা এলাকার রশিদ আহমদের বাড়ি থেকে ফয়জুরকে আটক করা হয়।
এইসব ম্যাসেজ সত্যিকার অর্থে কে বা কারা তার মোবাইল ফোনের নাম্বার ব্যবহার করে দিচ্ছে তা উদঘাটন করতে র‌্যাব-পুলিশের সহযোগিতা চেয়েছে ফায়যুর রাহমানের পরিবার।

আরো সংবাদ