AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সিলেটে জেএমবি জঙ্গিদের আদালতে হাজির : পিছিয়েছে স্বাক্ষ্য গ্রহণ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ২৫ - ২০১৪ | ৪: ৩৫ অপরাহ্ণ

court2_47080-300x191

রফিকুল ইসলাম কামাল, সিলেট :
সিলেট নগরীর টিলাগড় এলাকায় সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানকে লক্ষ্য করে গ্রেনেড হামলা, পূর্ব শাপলাবাগের সূর্য দীঘল বাড়ি ও কেন্দ্রীয় বাস টার্মিনালে সিরিজ বোমা হামলা মামলায় জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)-এর তিন জঙ্গিকে বুধবার সকালে সিলেটের অতিরিক্ত মহানগর দায়র জজ আদালতে হাজির করা হয়। তবে রাষ্ট্র পক্ষে তিন মামলায় কোন স্বাক্ষী না আসায় আদালতের বিচারক মো. ইফতেখার বিন আজিজ জেএমবির জঙ্গিদেরকে কারাগারে প্রেরণের নিদের্শে। স্বাক্ষীদের স্বাক্ষ গ্রহণের জন্য আগামী ২৯ জুন ও ১৩ আগষ্ট পরবর্তী তারিখ ধার্য্য করা হয়েছে।
আদালত সূত্রে জানা যায়, জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)-এর তিন নেতা মাওলানা দেলোয়ার হোসেন রিপন, মাওলানা আব্দুল আজিজ ও ময়েজুল ইসলাম হৃদয়কে বুধবার সকালে সিলেটের অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে হাজির করা হয়। ২০০৫ সালের ২ ডিসেম্বর সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানকে লক্ষ্য করে নগরীর টিলাগড়ে ব্যাডমিন্টন প্রতিযোগিতার পুরুষ্কার বিতরণী অনুষ্টানে গ্রেনেড হামলা যা কোতয়ালি থানার মামলা নং ৭(১২)০৫ ইং, ২০০৬ সালের ২ মার্চ পূর্ব শাপলাবাগের সূর্যদীঘল বাড়িতে অভিযান চালিয়ে ধারালো ছোরাসহ নানা ধরনের অস্ত্র উদ্ধারের জন্য কোতয়ালি থানার মামলা নং ৩(৩)০৬ ইং ও ২০০৫ সালের ১৭ আগষ্ট সারাদেশে একযোগে বোমা হামলার ন্যায় সিলেটের কেন্দ্রীয় বাস টার্মিনালে সিরিজ বোমা হামলার ঘটনায় কোতয়ালি থানার মামলা নং ৭১(৮)০৫ ইং- এই তিন মামলায় তাদেরকে আদালতে হাজির করা হয়। তবে আদালতে রাষ্ট্রপক্ষের কোনো স্বাক্ষী না আসায় জেএমবি নেতাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন  আদালত। পরে কঠোর পুলিশি প্রহরায় তাদেরকে কারাগারে নিয়ে যাওয়া হয়।
মামলার ব্যাপারে অতিরিক্ত মহানগর দায়র জজ আদালতের এপিপি এডভোকেট মাসুক আহমদ জানান, আদালতে সিলেটের আলোচিত তিন মামলায় জেএমবির তিন নেতাকে হাজির করা হয় তবে কোন স্বাক্ষী না আসায় তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে এবং রাষ্ট্র পক্ষে স্বাক্ষীদের হাজির করার জন্য আইন মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

আরো সংবাদ