আল আমিন ব্রিকস্ ফিল্ড AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সুষমার সফরে দ্বিপক্ষীয় সমস্যা সমাধানের পথে এগিয়ে যাবে : ফখরুল

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ২৫ - ২০১৪ | ৭: ১৩ পূর্বাহ্ণ

49182 mirza fokrul

49182_mirza_fokrulবিশ্বনাথ নিউজ ২৪ : ভারতের পররাষ্ট্র মন্ত্রী সুষমা স্বরাজের ঢাকা সফর দুই দেশের সীমান্ত বিরোধ, অভিন্ন পানির ন্যায্য হিস্যাসহ দ্বিপক্ষীয় বিভিন্ন সমস্যা সমাধানের পথে এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
আজ বুধবার সকালে ফেনী সফরে যাওয়ার আগে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এই আশাবাদ ব্যক্ত করেন।
ফখরুল বলেন, সুষমা স্বরাজ ভারতের একজন অভিজ্ঞ রাজনীতিবিদ। তার এই সফরকে আমরা স্বাগত জানাচ্ছি। বাংলাদেশের মানুষের প্রত্যাশা, এই সফরের মাধ্যমে দুই দেশের দ্বিপক্ষীয় সমস্যা সমাধানের পথে এগিয়ে যাবে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ভারতের নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ আসনে বিজয়ী বিজেপির নেতৃত্বাধীন জোট সরকার গঠন করেছে। তারা ক্ষমতায় আসার পর নতুন দৃষ্টিভঙ্গি নিয়ে প্রতিবেশী দেশগুলোর সাথে সম্পর্ক উন্নয়নে পদক্ষেপ নিয়েছে। দক্ষিণ এশীয় দেশগুলোর আঞ্চলিক সংস্থা সার্ককে শক্তিশালী করতে অগ্রণী ভূমিকা গ্রহণ করেছে। তার অংশ হিসেবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভুটান সফর করেছেন। বাংলাদেশে আসছেন পররাষ্ট্রমন্ত্রী। এটা ইতিবাচক।
তিনি বলেন, আমরা মনে করি, ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সফরে দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক আরো ঘনিষ্টতর হবে।
দ্বিপক্ষীয় সমস্যার বিষয়ে দলের অভিমত ব্যক্ত করে ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, আমরা আশা করি, ভারতের নতুন সরকারের পররাষ্ট্রমন্ত্রীর এই সফরে দুই দেশের মধ্যকার সীমান্ত বিরোধ, সীমান্ত হত্যা বন্ধ, অভিন্ন পানির ন্যায্য হিস্যাসহ বিভিন্ন সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
তিন দিনের শুভেচ্ছা সফরে সুষমা স্বরাজ আজ বুধবার রাত সাড়ে ১০টায় ঢাকায় আসছেন। শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পররাষ্ট্র মন্ত্রী এএইচ মাহমুদ আলী তাকে অভ্যর্থনা জানাবেন।
ঢাকা সফরে সুষমা স্বরাজ পররাষ্ট্র মন্ত্রীর সঙ্গে বৈঠকের পাশাপাশি রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও দেখা করবেন।
এছাড়া আগামী শুক্রবার সকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তার দেখা করার কথা রয়েছে।
আগামীতে বিএনপি আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি করলে দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতার করা হবে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ সেলিমের এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, আওয়ামী লীগের নেতাদের এমন বক্তব্যে উত্তর দেয়ার প্রয়োজন আছে বলে মনে করি না। তারা যে কতটা ফ্যাসিস্ট ও গণতন্ত্র বিরোধী সরকার তা গত ৫ জানুয়ারির নির্বাচনে প্রমাণ হয়েছে।
এ সময় দলের যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, সাবেক সাংসদ শহিদউদ্দিন চৌধুরী এ্যানী, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবু প্রমুখ উপস্থিত ছিলেন।

আরো সংবাদ

নয়াপল্টনে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ

বিশ্বনাথে বিএনপির প্রচারপত্র বিলি করলেন ইলিয়াসপত্মী লুনা

সিলেটে তৈরি হচ্ছে বিএনপির গণসমাবেশের মঞ্চ, জনজোয়ারের প্রস্তুতি

জনসমুদ্রে শুরু হয়েছে ফরিদপুরে বিএনপির বিভাগীয় সমাবেশ

গণসমাবেশ সফল করতে দশঘর ইউনিয়নে বিএনপির প্রস্তুতি সভা

গণসমাবেশ সফল করতে দৌলতপুর ইউনিয়নে বিএনপির প্রস্তুতি সভা

যুব সমাবেশ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

বিএনপির সমাবেশের মাঠে নেতাকর্মীর জুমার নামাজ আদায়

বিশ্বনাথ পৌরসভার ৮ নং ওয়ার্ড বিএনপির প্রস্তুতি সভা

বিশ্বনাথ পৌরসভার ২নং ওয়ার্ড বিএনপির প্রস্তুতি সভা

খাজাঞ্চী ও অলংকারী ইউনিয়নে বিএনপির প্রস্তুতি সভা

গণসমাবেশ সফলের লক্ষ্যে বিশ্বনাথে স্বেচ্ছাসেবক দলের প্রস্তুতি সভা

গণসমাবেশ সফলের লক্ষ্যে বিশ্বনাথ ইউনিয়ন বিএনপির প্রস্তুতি সভা

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিশ্বনাথ বিএনপির সভা

বিভাগীয় গণসমাবেশ সফলের লক্ষ্যে বিশ্বনাথে বিএনপির প্রস্তুতি সভা