AM-ACCOUNTANCY-SERVICES-BBB

অল্পের জন্য রক্ষা পেলেন শাহরীয়ার ও কয়েস লোদী!

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ২৩ - ২০১৪ | ১১: ০৮ পূর্বাহ্ণ

dr1

রফিকুল ইসলাম কামাল : সিলেট মহানগর বিএনপির সাবেক আহ্বায়ক ডা. শাহরীয়ার হোসেন চৌধুুরী ও বর্তমান সাংগঠনিক সম্পাদক, সিসিকের প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী অল্পের জন্য জামিন বাতিলের হাত থেকে রক্ষা পেয়েছেন। সোমবার সিলেট মুখ্য মহানগর হাকিম আদালতে তাদের হাজির হওয়ার তারিখ থাকলেও তাদের আইনজীবি বিষয়টি তাদেরকে না জানানোয় তারা যথাসময়ে আদালতে হাজির হতে পারেননি। পরে তারা আদালতে উপস্থিত হয়ে জেলা আইনজীবি সমিতির সভাপতির সহায়তায় আদালতে তাদের হাজিরার বিষয়টি নিশ্চিত করেন।
গত বছর ২২ ফেব্রুয়ারি ‘নবীকে (স:) কটুক্তির প্রতিবাদে’ নগরীর কোর্ট পয়েন্ট থেকে মিছিল বের করে হেফাজতে ইসলাম। মিছিলটি সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে তান্ডব চালায়। তারা শহীদ মিনারে ব্যাপক ভাংচুর করে। সেই ঘটনায় সিলেট কোতোয়ালি থানা পুলিশ বাদি হয়ে মামলা দায়ের করে। মামলার আসমিদের মধ্যে ছিলেন মহানগর বিএনপির সাবেক আহ্বায়ক ডা. শাহরীয়ার হোসেন চৌধুরী ও মহানগর বিএনপি সাংগঠনিক সম্পাদক, সিসিকের বর্তমান প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী। এই দুজনই বর্তমানে আদালত থেকে জামিনে আছেন।
সোমবার ছিল আদালতে তাদের হাজিরার নির্দিষ্ট দিন। কিন্তু বিষয়টি তাদের আইনজীবি মহানগর বিএনপি নেতা এডভোকেট হাবিবুর রহমান হাবিব তাদেরকে অবহিত করেননি। তবে হাবিবের মুহুরী ডা. শাহরীয়ার ও কয়েস লোদী আদালতে হাজির আছেন জানিয়ে মুখ্য মহানগর হাকিম আদালতে কাগজপত্র জমা দেন। একপর্যায়ে বিচারক তাদেরকে আদালতের কাঠগড়ায় হাজির হতে বললে তাদের অনুপস্থিতির বিষয়টি ধরা পড়ে। তখন বিচারক তাদেরকে (শাহরীয়ার ও লোদী) আদালতে অনুপস্থিত বিবেচনা করেন।
এ সময় আদালতের এক আইনজীবি বিষয়টি কয়েস লোদীকে অবহিত করলে তিনি তড়িগড়ি করে ডা. শাহরীয়ারকে নিয়ে আদালতে উপস্থিত হন। তখন তাদের পক্ষে জেলা বিএনপির যুগ্ন-আহ্বায়ক আব্দুল গফফ্রাসহ বেশ কয়েকজন আইনজীবি তাদের পক্ষে আদালতে দাঁড়িয়ে তাদের (শাহরীয়ার ও লোদী) উপস্থিতির বিষয়টি পুনর্ব্যক্ত করেন। কিন্তু বিচারক যথাসময়ে আদালতে উপস্থিত না থাকায় আইনজীবিদের বক্তব্য প্রথমে আমলে নেননি। পরবর্তীতে সিলেট জেলা আইনজীবি সমিতির সভাপতি রুহুল আনাম মিন্টু আদালতে দাঁড়িয়ে বিষয়টি আইনজীবির ভুল বলে উল্লেখ করলে বিচারক তাদেরকে (ডা. শাহরীয়ার ও লোদী) আদালতে হাজির হিসেবে বিবেচনা করেন। এরফলে অল্পের জন্য জামিন বাতিল হওয়ার হাত থেকে রক্ষা পেলেন ডা. শাহরীয়ার ও কয়েস লোদী।

আরো সংবাদ