আল আমিন ব্রিকস্ ফিল্ড AM-ACCOUNTANCY-SERVICES-BBB

আন্দোলনের জন্য নেতা-কর্মীদের প্রস্তুত হওয়ার আহ্বান

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ২২ - ২০১৪ | ১০: ১২ পূর্বাহ্ণ

2658d3c1e835ba4d91f77f96d6bdaa91 BograBN1

2658d3c1e835ba4d91f77f96d6bdaa91-BograBN1দেশের অনেক জায়গার মতো সকাল থেকেই মুষলধারে বৃষ্টি ঝরছে বগুড়ায়। সেই বৃষ্টি উপেক্ষা করে শহরের সার্কিট হাউসের ফটক থেকে সাতমাথা হয়ে মাটিডালি বিমানমোড় পর্যন্ত কয়েক কিলোমিটার সড়কজুড়ে বিএনপির নেতা-কর্মীদের ঢল নেমেছিল। ভিজে একাকার হয়ে অপেক্ষা করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য।

বেলা পৌনে দুইটার দিকে সেই অপেক্ষার অবসান ঘটে। খালেদা জিয়া এ সময় সার্কিট হাউস থেকে জয়পুরহাটের রামদেও বাজলা সরকারি উচ্চবিদ্যালয় মাঠের জনসভায় যোগ দিতে যাওয়ার আগে দলের নেতা-কর্মীদের উদ্দেশে সংক্ষিপ্ত বক্তব্য দেন।

খালেদা জিয়া তাঁর বক্তব্যে সরকার পতন আন্দোলনের জন্য নেতা-কর্মীদের সব মতবিরোধ ভুলে একযোগে প্রস্তুত হতে বলেন। তিনি বলেন, ‘সারা দেশে খুন, হত্যা, গুম আর সাধারণ মানুষের ওপর নির্মম অত্যাচারের কারণে দেশবাসী আজ অসহায়। অত্যাচার-নির্যাতন এমন পর্যায়ে পৌঁছেছে যে, এ সরকার ক্ষমতায় থাকার নৈতিক অধিকার হারিয়েছে।’

খালেদা জিয়া অভিযোগ করেন, জাতিকে মেধাশূন্য করতে সরকার বেছে বেছে মেধাবী যুবসমাজকে গুম-হত্যা করছে। গুম-হত্যায় অতিষ্ঠ হয়ে আজ খেটে খাওয়া সাধারণ মানুষ, ছাত্র-যুবক, ব্যবসায়ী, কর্মচারী, শিক্ষক-সাংবাদিক এ সরকারের হাত থেকে মুক্তি চান। দেশের সব দলকে এক হয়ে আওয়ামী লীগের দুঃশাসন থেকে মুক্তির জন্য দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান খালেদা জিয়া।খালেদা জিয়া গত বছর হরতালের সময় পুলিশের গুলিতে নিহত যুবদল নেতা ইউসুফ আলীর মা আনোয়ারা বেগমের হাতে বগুড়া সার্কিট হাউসে আর্থিক সহায়তা তুলে দেন। ছবি: সোয়েল রানা, বগুড়া

বিএনপির চেয়ারপারসন বগুড়ার প্রতি সরকারের উন্নয়ন বৈষম্যের কথা উল্লেখ করে বলেন, এ সরকার বগুড়ায় কোনো উন্নয়ন করেনি। বিএনপি ক্ষমতায় গেলে বগুড়ার ব্যাপক উন্নয়ন করা হবে।

সংক্ষিপ্ত বক্তব্য রাখার আগে খালেদা জিয়া গত বছর হরতালের সময় পুলিশের গুলিতে নিহত যুবদল নেতা ইউসুফ আলীর মা আনোয়ারা বেগমের হাতে আর্থিক সহযোগিতা তুলে দেন।

ছয় মিনিটের বক্তব্য শেষে খালেদা জিয়ার গাড়িবহর জয়পুরহাটের উদ্দেশে সার্কিট হাউস ছাড়ে। এ সময় রাস্তার দুই পাশে দাঁড়িয়ে দলীয় নেতা-কর্মীরা তাঁকে অভ্যর্থনা জানান।

খালেদা জিয়া গতকাল শনিবার বিকেলে ঢাকা থেকে রওনা দিয়ে রাত সাড়ে নয়টার দিকে বগুড়া সার্কিট হাউসে পৌঁছান।

বগুড়া জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে বগুড়া থেকে জয়পুরহাটের জনসভাস্থল পর্যন্ত তিন শতাধিক তোরণ নির্মাণ করা হয়েছে। বগুড়া থেকে জয়পুরহাট পর্যন্ত প্রায় ৫০ কিলোমিটার যাত্রাপথে রাস্তার দুই পাশে দাঁড়িয়ে নেতা-কর্মীরা দলীয় চেয়ারপারসনকে অভ্যর্থনা জানাচ্ছেন।’

আরো সংবাদ

দায়িত্ব নিলেন বিশ্বনাথ পৌরসভার মেয়র-কাউন্সিলররা

বিশ্বনাথে প্রবাসীদের অর্থায়নে অসহায় পরিবারের গৃহ নির্মাণ

শপথ নিলেন বিশ্বনাথ পৌরসভার প্রথম মেয়র মুহিব

বিশ্বনাথ লার্নিং পয়েন্টে ‘পিঠা উৎসব’

বিশ্বনাথে শিশু খাদিজাকে ধর্ষণের পর হত্যা করে ঘাতক কার্তিক

বধূবেশে স্বামীর ঘরে যাওয়া হল না লন্ডন প্রবাসী তরুণীর

সিলেট পরিবার পরিকল্পনা অফিসে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

বিশ্বনাথে স্কুল ভবন-সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন

৩ কি:মি: জুড়ে সৌদির পতাকা টানিয়ে আলোচনায় আব্দুস শুকুর

বিশ্বনাথ প্রেসক্লাবে ব্রিটেনের কাউন্সিলর জাহেদ চৌধুরী

‘শীর্ষ ১২ দূর্নীতিবাজকে আইনের আওতায় আনলেই ৫০% দূর্নীতি কমবে’

মালয়েশিয়ার দশম প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম

বিশ্বনাথে সড়ক দুর্ঘটনায় এইচএসসি পরীক্ষার্থী নিহত, আহত ৫

সড়ক দুর্ঘটনায় আহত গোলাপগঞ্জের জামায়াত নেতার মৃত্যু

বিশ্বনাথে ইয়াবাসহ ২ মাদক কারবারী আটক