AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে সাড়ে চার মাসেও খাদিজা হত্যা রহস্যের জট খুলতে পারেনি পুলিশ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: সেপ্টেম্বর - ১৭ - ২০১৯ | ১২: ২৬ অপরাহ্ণ

আব্বাস হোসেন ইমরান :: কে বা কারা হত্যা করেছে? কেন হত্যা করেছে? সিলেটের বিশ্বনাথের আলোচিত চার বছর বয়সী শিশু খাদিজা বেগম হত্যার ঘটনায় সাড়ে চার মাস অতিবাহিত হতে চললেও এখনও পুলিশ বের করতে পারেনি এসব প্রশ্নের উত্তর। ফলে, এর সাথে জড়িত কাউকেও গ্রেফতার করতে পারেনি তারা। যদিও শুরু থেকে খাদিজার মা-বাবা, তাদের বাসার মালিকসহ ৮ থেকে ১০জন ব্যক্তিকে থানায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। কিন্তু তাদের কাছ থেকে তারা কোনো গুরুত্বপূর্ণ তথ্য পায়নি। এমন আলোচিত একটি হত্যা ঘটনার সাড়ে চার মাস অতিবাহিত হতে চললেও পুলিশ এর রহস্য উদঘাটন করতে না পারায় জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।
এদিকে, মামলা তদন্ত সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, বেশ কয়েকটি কারণ সামনে রেখেই তদন্ত কাজ চালিয়ে যাওয়া হচ্ছে। সন্দেহের তালিকায় রয়েছেন কেউ কেউ। তবে, অধিকতর তদন্তের স্বার্থে ও পুরোপুরি নিশ্চিত না হয়ে তাদেরকে এখনই আইনের আওতায় নিয়ে আসতে চায় না পুলিশ। পাশাপাশি অপেক্ষা করা হচ্ছে লাশের পোস্ট মর্টেম রিপোর্টের।
চলতি বছরের ৩০ এপ্রিল মঙ্গলবার উপজেলার দৌলতপুর ইউনিয়নের সিঙ্গেরকাছ বাজারের যুক্তরাজ্য প্রবাসী আবদুস সালামের ক্লোজ সার্কিট ক্যামেরা নিয়ন্ত্রিত আজিম এপার্টমেন্টের নীচতলার একটি তালাবদ্ধ কক্ষ থেকে (নীচতলায়ই ভাড়াটে হিসেবে বসবাস করা) ভ্যানচালক, সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার বীরকলস গ্রামের আছমত আলীর পুত্র শাহিনুর রহমানের চার বছর বয়সী শিশু খাদিজা বেগমের গলায় ফাঁস দেয়া ঝুলন্ত লাশ উদ্ধার করে বিশ্বনাথ থানা পুলিশ। তারা ধারণা করে খাদিজাকে পরিকল্পিতভাবে শ্বাসরুদ্ধ করে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখা হয়েছে।
এ ঘটনার তিনদিনের মাথায় ২ মে বৃহষ্পতিবার রাতে খাদিজার দাদা সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার বীরকলস গ্রামের মৃত অছরত উল্লাহর পুত্র আছমত আলী বাদি হয়ে অজ্ঞাতনামা আসামী রেখে বিশ্বনাথ থানায় হত্যা মামলা (নং ১) দায়ের করেন। কিন্তু মামলায় হত্যার কোনো কারণ এবং নির্দিষ্ট আসামী না থাকায় এর রহস্য উদঘাটনে বেগ পেতে হচ্ছে পুলিশকে।
মামলার তদন্তকারী কর্মকর্তা থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান জানান, যদিও অনেকটা জটিল ঘটনা তবুও তদন্ত কাজ এগিয়ে চলছে। পাশাপাশি, আমরা পিএম (পোস্ট মর্টেম) রিপোর্টের অপেক্ষা করছি। কিছুদিনের মধ্যে আসল রহস্য বেরিয়ে আসবে।
থানার ভারপ্রাপ্ত কমর্কর্তা শামীম মুসা এখনও শিশু খাদিজা হত্যা রহস্য উদঘাটন করতে পারেননি জানিয়ে  বলেন, তদন্ত কাজ অব্যাহত আছে।

আরো সংবাদ