AM-ACCOUNTANCY-SERVICES-BBB

পশ্চিমা ও মুসলিম বিশ্বের নেতারা তারেক রহমানকে নিয়ে নতুন করে ভাবছেন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: আগস্ট - ৭ - ২০১৪ | ১: ৩৫ পূর্বাহ্ণ

images

সৈয়দ শাহ সেলিম আহমেদ : পশ্চিমা বিশ্বের রাজনীতিবিদ ও কূটনীতিবিদদের কাছে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জনপ্রিয়তা আস্তে আস্তে গ্রহণযোগ্যতা যেমন পাচ্ছে, একইসাথে তারেক রহমানকে নিয়ে তারা নতুন করে ভাবতে শুরু করেছেন। বিশেষ করে সম্প্রতি ইউরোপীয় ইউনিয়ন প্রেসিডেন্ট ও পার্লামেন্ট প্রেসিডেন্টকে তারেক রহমানের অভিনন্দন প্রকাশ ও যোগাযোগ স্থাপন এই বিষয়ে কমিশনভূক্ত সদস্য রাষ্ট্র সমূহের নেতাদের মধ্যে আগ্রহ পরিলক্ষিত হচ্ছে। একই সাথে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি ( বিজেপি ) শীর্ষ নেতারাও এখন তারেক রহমানকে নিয়ে আগ্রহ প্রকাশ করছেন।এ কজন বিরোধী রাজনীতিক এবং একই সাথে দেশের মধ্যে অবস্থান না করেও তারেক রহমানের রাজনৈতিক কৌশল, দক্ষতা আর ক্যারিশম্যাটিক দূরদৃষ্টি বিশেষ করে বাংলাদেশ নিয়ে নতুন করে উন্নয়ন কৌশল জনসমক্ষে বক্তৃতা দিয়ে প্রকাশের মধ্যদিয়ে ইউরোপ, আমেরিকা, ভারতের গণমাধ্যম ব্যক্তিত্ব আর নেতৃত্বের মধ্যে আগ্রহের বিশেষ কারণ বলে জানা গেছে। একটি প্রভাবশালী বিদেশী গণমাধ্যম তারেক রহমানের রাজনৈতিক পরিকল্পনার ছক আঁকতে গিয়ে আগামী ২০১৫ সালের মধ্যে বাংলাদেশের ভাবী প্রধানমন্ত্রী হিসেবে অভিমত প্রকাশ করেছে, যা পশ্চিমা নেতৃত্বের কাছে একজন রাজনীতিক ও তরুণ নেতৃত্বের তারেক রহমান এখন অনেক পরিপক্ক ও অপরিহার্য আগামীর স্বপ্নের বাংলাদেশের নেতা বলে জানা গেছে।

সেজন্যে পশ্চিমা নেতৃত্ব ভাবছেন, বাংলাদেশের চলমান রাজনৈতিক সংকট নিরসনে সকল পক্ষের আলোচনায় তারেক রহমানের উপস্থিতি অপরিহার্য। আর সেলক্ষ্যে পশ্চিমাদেশগুলো নতুন বার্তা বাংলাদেশ সরকারের কাছে তুলে ধরছে বলে জানা গেছে।

পশ্চিমা সূত্র নিশ্চিত করেছে, আগামী ১/২ মাসের ভিতরে ইউরোপীয় ইউনিয়নের আমন্ত্রণে তারেক রহমান ব্রাসেলস সফর করবেন। সেখানে তার নেয়া আগামীর বাংলাদেশের রাজনীতির নয়া দর্শন, উন্নয়ন কৌশল ও পশ্চিমাদেশসমূহের বিভিন্ন উন্নয়নে কেমন করে ভুমিকা রাখা যায়- প্রভৃতি নিয়ে ব্যাপক বক্তব্য উপস্থাপনের কথা রয়েছে।

সূত্র আরো নিশ্চিত করেছে, পশ্চিমাদেশসমূহের সাথে সাথে মুসলিম বিশ্বও তারেক রহমানের প্রতি আগ্রহ সমভাবে পরিলক্ষিত হচ্ছে। সম্প্রতি সৌদি আরব উমরাহ পালন উপলক্ষে সেখানে গেলে রাজকীয় মেহমান হিসেবে অভ্যর্থনা সহ রাজপরিবারের বিভিন্ন নেতৃবৃন্দ ও ইসলামিক উন্নয়ন সংস্থা ও ইসলামিক উন্নয়ন ব্যাংকের মহাসচিবের সাক্ষাত সেই সবের প্রতি ইঙ্গিত প্রদর্শন বলে জানা গেছে।

আরো সংবাদ