AM-ACCOUNTANCY-SERVICES-BBB

জগন্নাথপুর উপজেলার শাহারপাড়া স্কুলের শতবর্ষ লন্ডনে উদযাপন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুলাই - ১০ - ২০১৯ | ১১: ৫৪ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: লন্ডনে জাকজমকপূর্ণ আয়োজনের মধ্যে পালন করা হয়েছে সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার ঐতিহ্যবাহী শাহারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষ অনুষ্ঠান। এতে যুক্তরাজ্যে বসবাসরত বিভিন্ন শহর থেকে প্রাক্তন শিক্ষার্থীরা স্ব-পরিবারে অংশ নিলে তা মিলনমেলায় পরিনত হয়।
এসময় সাবেক শিক্ষার্থীরা স্কুলের স্কুলের স্মৃতি চারণ করেন। তারা বলেন, এই বিদ্যালয় অত্র এলাকায় শিক্ষার বিস্তারে অসামান্য অবদান রেখে যাচ্ছে। বর্তমানের এই শত শত ছাত্র-ছাত্রী বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে সু-নামের সাথে কাজ করে যাচ্ছেন। সভায় বিদ্যালয় প্রতিষ্ঠার সাথে জড়িতদেরসহ সাবেক ও বর্তমান শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। একই সাথে প্রয়াত সকল শিখক ও ছাত্র-ছাত্রীদের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।
৮ জুলাই সোমবার পূর্ব লন্ডনের দ্যা অট্রিয়াম হলে আয়োজিত পূর্নমিলনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রবীন মুরব্বি সুনু মিয়া কামালী।
প্রাক্তন শিক্ষার্থী সাবেক ইউপি চেয়ারম্যান বিশিষ্ট গল্পকার লুৎফুর রহমান কামালীর প্রাণবন্ত উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কারী শাহ জিল্লুর রহমান কামালী। স্বাগত বক্তব্য রাখেন শতবর্ষ উদযাপন কমিটির সদস্য মতিউর রহমান কামালী। শুভেচ্ছা বক্তব্য রাখেন উদযাপন কমিটির সদস্য শোয়েব কামালী, সৈয়দপুর আদর্শ কলেজের সাবেক অধ্যক্ষ মুহাম্মদ শাহেদ রাহমান, শাহ আলম কামালী, শায়েখ কামালী।
সভায় প্রাক্তন শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন শেখ এম এ খালেক, ৭ নং সৈয়দপুর শাহারপাড়া ইউপি চেয়ারম্যান মোহাম্মদ তৈয়ব মিয়া, ইউসুফ কামালী, জাহাঙ্গীর হোসেন কামালী, মাস্টার আরবাব হোসেন কামালী, ইন্জিনিয়ার সদরুল হোসেন কামালী, মানিক মিয়া কামালী, তাহের কামালী, খালেদ কামালী, ফখরুল কামালী, আব্দুল আওয়াল কামালী সেজু , আজহার কামালী, ছফুর কামালী ও মখলিছ মিয়া প্রমুখ।
উক্ত অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক সৈয়দ তকদ্দুছ আলীকে শিক্ষক সম্মাননা স্মারক ২০১৯ প্রদান করা হয়।
সভায় প্রাক্তন শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন শেখ এম এ খালেক, ৭ নং সৈয়দপুর শাহারপাড়া ইউপি চেয়ারম্যান মোহাম্মদ তৈয়ব মিয়া, ইউসুফ কামালী, জাহাঙ্গীর হোসেন কামালী, মাস্টার আরবাব হোসেন কামালী, ইন্জিনিয়ার সদরুল হোসেন কামালী, মানিক মিয়া কামালী, তাহের কামালী, খালেদ কামালী, ফখরুল কামালী, আব্দুল আওয়াল কামালী সেজু , আজহার কামালী, ছফুর কামালী ও মখলিছ মিয়া প্রমুখ। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন সামির হোসেন কামালী ও সিতু মিয়া কামালী।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হারিক কামালীর পরিচালনায় বিলেতের জনপ্রিয় শিল্পী তন্মী, অমিত , মানিক মিয়া কামালী, সাদিক কামালী, ফিরুজ কামালী, শামীম কামালী সঙ্গীত পরিবেশন করেন।
পরে নৈশ ভোজের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্তি হয়। উক্ত সভার সার্বিক তত্বাবধানে শতবর্ষ উদযাপন কমিটির সদস্য যারা উপস্থিত ছিলেন লুৎফুর রহমান কামালী, শোয়েব কামালী, মতিউর রহমান কামালী, মুহাম্মদ শাহেদ রাহমান, শাহ্ আলম কামালী, হারিক কামালী, রফু কামালী, শায়েখ কামালী, রউজ কামালী, রায়হান কামালী।

আরো সংবাদ