AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে নেতৃত্ব বিকাশ ও নারীর রাজনৈতিক ক্ষমতায়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ২৭ - ২০১৯ | ৯: ১৪ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: বিশ্বনাথে প্রিপ ট্রাস্টের উদ্যোগে অপরাজিতা : নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্পের ‘নেতৃত্ব বিকাশ ও নারীর রাজনৈতিক ক্ষমতায়ন বিষয়ক’ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট এন্ড কোঅপারেশন (এনসিডি)’র অর্থায়নে এবং হেলভেটাস সুইস ইন্টারকোঅপারেশন বাংলাদেশ’র সমন্বয়ে উপজেলার দশঘর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স হলরোমে দশঘর ও দেওকলস ইউনিয়নের ২২জন নারীকে নিয়ে দু’দিন ব্যাপী এই প্রশিক্ষণ কর্মলাশা অনুষ্ঠিত হয়। কর্মশালার ২য় দিন বৃহস্পতিবার প্রিপ ট্রাস্টের উপজেলা সমন্বয়কারী প্রশান্ত কুমার চক্রবর্তীর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক, দৈনিক সিলেটের ডাক-এর বিশ্বনাথ প্রতিনিধি, বিশ্বনাথ নিউজ টুয়েন্টিফোর ডটকম’র সম্পাদক ও প্রকাশক এমদাদুর রহমান মিলাদ। বক্তব্যে তিনি বলেন- বিশ্বনাথের নারীরা দেশ-বিদেশে আলো ছড়াচ্ছেন। শুধু রাজনীতিতে নয়, তারা বিভিন্ন পেশায় দক্ষতার সাথে দায়িত্ব পালন করছেন। ব্রিটেনে বিশ্বনাথের মেয়ে রুশনারা আলী প্রথম বাঙালী এমপি নির্বাচিত হয়ে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছেন। বৈষম্য দূরীকরণের লক্ষ্যে ও সমাজের উন্নয়নে ভূমিকা রাখতে বিশ্বনাথের প্রতিটি ইউনিয়নে নারীদেরকে নিয়ে প্রিপ ট্রাস্ট যে প্রশিক্ষণের আয়োজন করেছে তা সময়োপযোগী একটি প্রকল্প।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য রুশনাআরা বেগম রুকসানা। প্রশিক্ষণের সহায়ক হিসেবে ছিলেন প্রিপ ট্রাস্টের জেন্ডার এন্ড ট্রেনিং অফিসার পরিমল দেব।
প্রশিক্ষণে অংশগ্রহনকারীদের মধ্যে উপস্থিত ছিলেন- হাসিনা বেগম, রুপিয়া বেগম, শারমিন বেগম, আয়েশা আক্তার, শাহানারা বেগম, রেজিনা বেগম, পুুস্পরানী চন্দ, কুসুম বেগম, মিনারা বেগম, সেলিনা বেগম, সাহেদা বেগম, লিলমতি বেগম, পারুল বেগম, মনোয়ারা বেগম, আঙ্গুরা বেগম, ফারহানা বেগম, মারজানা বেগম, নূরী জান্নাত, রিনা বেগম, মাহমুদা বেগম, মমতা বেগম প্রমুখ।

আরো সংবাদ