বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

বিশ্বনাথে প্রবাসীর বিরুদ্ধে কোটি টাকা আত্মসাতের পাল্টা অভিযোগ : আদালতে মামলা

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে যুক্তরাজ্য প্রবাসী আহমদ আলীর বিরুদ্ধে কোটি টাকা আত্মসাতের পাল্টা অভিযোগ এনে আদালতে প্রতারণা মামলা দায়ের করেছেন উপজেলার দৌলতপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও সিঙ্গেরকাছ পশ্চিমগাঁও গ্রামের মৃত রাশিদ আলীর পুত্র আবারক আলী। অভিযুক্ত আহমদ আলী একই গ্রামের মৃত খোয়াজ আলীর পুত্র। বুধবার (১৯ জুন) সিলেটের সিনিয়র জ্যুডিসিয়েল ম্যাজিস্ট্রেট ৩নং আমলী আদালতে এ মামলাটি দায়ের করেন (বিশ্বনাথ সিআর মামলা নং ১৭৫/১৯ইং)। আদালত অভিযোগটি এফআইআর হিসেবে রেকর্ড করে আগামী ২৪ জুনের মধ্যে আদালতে প্রতিবেদন পাঠাতে বিশ্বনাথ থানার অফিসার ইন্চার্জ (ওসি)’কে নির্দেশ প্রদান করেছেন। বিষয়টি নিশ্চিত করেন বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আতিকুর রহমান।
আদালতে দায়েরকৃত এজাহার সূত্রে জানা গেছে, আবারক আলীর স্ত্রীর বড়বোনের ছেলে আহমদ আলী। তাছাড়া অভিযুক্ত আহমদ আলীর ছোট ভাইয়ের কাছে আবারক আলী নিজ মেয়েকে বিয়ে দিয়েছেন। আত্মীয়তার সম্পর্ক থাকায় ২০০৯ সালে আহমদ আলীর পিতা মারা যাওয়ার পর সিঙ্গেরকাছ বাজারে আহমদ আলী তার মালিকানাধীন দু’তলা বাসাসহ ২টি দোকানকোঠা ১ কোটি ৫০ লাখ টাকায় আবারক আলীর নিকট বিক্রি করতে চান। কিন্তু এর আগে আবারক আলীর কাছে টাকা ধার চান আহমদ আলী। এরই প্রেক্ষিতে ২০০৭ সালের ৪ ডিসেম্বর নিজ ব্যবসা প্রতিষ্টান মেসার্স হাজী রাশিদ আলী ট্রেডার্সের নামে পূবালী ব্যাংক সিঙ্গেরকাছ বাজার শাখার একাউন্ট থেকে আহমদ আলীকে চেকের মাধ্যমে ১ লাখ ৭০ হাজার টাকা ঋন দেন আবারক আলী। এরপর ২০০৯ সালের ১৯ জানুয়ারি আরেকটি চেকের মাধ্যমে একইভাবে আরও ৫লাখ টাকা ধার দেন আবারক। এতে আহমদ আলীর নিকট পাওনা দাঁড়ায় ৬লাখ ৭০হাজার টাকা।
অন্যদিকে বাসা ও দোকানকোঠা বিক্রির দু’পক্ষের চুক্তি মতে আহমদ আলীর নামে পূবালী ব্যাংক সিঙ্গেরকাছ শাখা থেকে ৩৭ লক্ষ ৬৫ হাজার ৩২৬ টাকার একটি পে-অর্ডার প্রদান করেন আবারক। আহমদ আলীর নেওয়া ব্র্যাক ব্যাংক বিশ্বনাথ শাখা থেকে লোন বাবদ কিস্তি প্রতিমাসের ৩০ তারিখের মধ্যে আবারক আলী ৫৫টি পেমেন্টের মাধ্যমে ৭৭ লক্ষ ২৪ হাজার ২৫৫ টাকা জমা দেন। এই টাকাসহ সর্বমোট তিনি ব্যাংক মারফেতে আহমদ আলীকে ১ কোটি ২১ লাখ ৫৯ হাজার ৫৮১ টাকা প্রদান করেন। কিন্তু টাকা নেওয়ার পর আবারক আলীর সঙ্গে প্রতারণা করেন আহমদ আলী।
এব্যাপারে বিশ্বনাথ থানার ওসি শামসুদ্দোহা পিপিএম আজ বৃহস্পতিবার সন্ধ্যায় বলেন, এসংক্রান্ত আদালতের কোন কাগজ এখনো থানায় আসেনি।
উল্লেখ্য, ইতিপূর্বে ১ কোটি ১২ লাখ ৪৩ হাজার ৫শত টাকা আত্মসাৎ করার অভিযোগে প্রবাসী আহমদ আলীর দায়রকৃত মামলায় দীর্ঘদিন কারাবরণ করে সম্প্রতি জেল থেকে জামিনে মুক্তি লাভ করেন আবারক আলী।

AFTER NEWS
You might also like

Leave A Reply

Your email address will not be published.