AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথের ৯ বিএনপি নেতার পদ-পদবী স্থগিত : বহিস্কারের জন‌্য কেন্দ্রে সুপারিশ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ১০ - ২০১৯ | ১০: ১৮ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: দলীয় শৃংখলা পরিপন্থি ও গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে সিলেটের বিশ্বনাথে উপজেলার ৯ বিএনপি নেতার সকল ধরণের পদ-পদবী স্থগিত করেছে জেলা বিএনপি। সোমবার জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম ও সাধারণ সম্পাদক আলী আহমদ যৌথ স্বাক্ষরিত সাংবাদিকদের কাছে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এতথ্য জানানো হয়েছে। একই সাথে শুধু পদ-পদবী স্থগিতই নয়, পদ-পদবী স্থাগিত হওয়া বিএনপির ওই ৯ (নয়) নেতার বিরুদ্ধে যাতে দলীয় চূড়ান্ত ব্যবস্থা (বহিস্কার) গ্রহণ করা হয় সেজন্য কেন্দ্রে সুপারিশ প্রেরণ করা হয়েছে মর্মে ওই প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। আর আজ (১০ জুন সোমবার) থেকেই বিএনপির রাজনীতির সাথে জড়িত থাকা ওই ৯ নেতার দলীয় সকল পদ-পদবী স্থগিত থাকার নির্দেশনা কার্যকর হবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

দলীয় শৃংখলা ভঙ্গ করার অভিযোগে পদ-পদবী স্থগিত হওয়া বিএনপি নেতারা হলেন- (১) সিলেট জেলা বিএনপির সদস্য ও বিশ্বনাথ উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এবং লামাকাজী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক কবির হোসেন ধলা মিয়া চেয়ারম্যান, (২) বিশ্বনাথ উপজেলা বিএনপির গ্রাম সরকার বিষয়ক সম্পাদক ও দশঘর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আবুল হোসেন মেম্বার, (৩) বিশ্বনাথ উপজেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আবদুল মন্নান রিপন, (৪) বিশ্বনাথ উপজেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান নূর আসাদ, (৫) বিশ্বনাথ উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম রুহেল চেয়ারম্যান, (৬) বিশ্বনাথ উপজেলা বিএনপির সহ সভাপতি ও দেওকলস ইউনিয়ন বিএনপির সভাপতি তাহিদ মিয়া, (৭) সিলেট জেলা বিএনপির সদস্য জসিম উদ্দিন জুনেদ, (৮) বিশ্বনাথ উপজেলা বিএনপির সহ সভাপতি ও লামাকাজী ইউনিয়ন বিএনপির সভাপতি রইছ উদ্দিন মাষ্টার, (৯) বিশ্বনাথ উপজেলা বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক ও খাজাঞ্চী ইউনিয়ন বিএনপির সভাপতি এ টি এম নুরুদ্দিন।

শামীম-আলী স্বাক্ষরিত ওই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃংখলা পরিপন্থী ও গঠনতন্ত্র বিরোধী কাজে জড়িত থাকার অভিযোগের প্রেক্ষিতে চলতি বছরের ২ এপ্রিল সিলেট জেলা বিএনপির পক্ষ থেকে ওই ৯ নেতা (কবির হোসেন ধলা মিয়া চেয়ারম্যান, তাহিদ মিয়া চেয়ারম্যান, নাজমুল ইসলাম রুহেল চেয়ারম্যান, আবুল হোসেন মেম্বার, রইছ উদ্দিন মাষ্টার আবদুল মন্নান রিপন, আসাদুজ্জামান নূর আসাদ, জসিম উদ্দিন জুনেদ, এ টি এম নুরুদ্দিন)’কে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। উপরোক্ত নাম ও পদবীধারী নেতাদেরকে নোটিশ প্রাপ্তির তিন দিনের মধ্যে কারণ দর্শানো এবং জবাব প্রদানের জন্য বলা হয়। কিন্তু অদ্যবধি (১০ জুন পর্যন্ত) তারা উক্ত কারণ দর্শানো নোটিশের কোন জবাব প্রদান করেন নি। উল্টো এখনও দলীয় শৃংঙ্খলা পরিপন্থী ও গঠনতন্ত্র বিরোধী কাজে লিপ্ত রয়েছেন। ফলে সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সিদ্ধান্ত অনুযায়ী ওই ৯ নেতার সকল ধরণের পদ-পদবী স্থগিত করেছে জেলা বিএনপি। এর পাশাপাশি তাদের বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা (বহিস্কার) গ্রহণের জন্য কেন্দ্রে সুপারিশ করা হয়েছে। ফলে আজ (১০ জুন সোমবার) থেকেই বিএনপির রাজনীতির সাথে জড়িত থাকা ওই ৯ নেতার দলীয় সকল পদ-পদবী স্থগিত থাকার নির্দেশনা কার্যকর হবে।

আরো সংবাদ