মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বিশ্বনাথে জঙ্গিবাদ সচেতনতায় দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত  » «   বিশ্বনাথ থেকে স্কুলছাত্র নিখোঁজ  » «   আ’লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিশ্বনাথে র‌্যালী-সভা  » «   বিশ্বনাথের পশ্চিম ধলিপাড়া গ্রামের পানি নিষ্কাশনে ব্যবস্থা গ্রহনের দাবিতে স্মারকলিপি  » «   কুলাউড়ায় ট্রেন দুর্ঘটনায় নিহত ২ : আহত ২৫০  » «   বিশ্বনাথের সড়কগুলো সংস্কারের দাবীতে মানববন্ধন  » «   বিশ্বনাথে হেক্সাস’র সার্টিফিকেট বিতরণ  » «   বিশ্বনাথে প্রেগনেন্সি টেস্টে ভূল রিপোর্ট : অল্পের জন্য রক্ষা পেল গর্ভের সন্তান  » «   বিশ্বনাথে ভ্রাম্যমান অভিযানে সাড়ে ৯ হাজার জরিমানা আদায়  » «   বিশ্বনাথে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে রাস্তার ঝোপঝার পরিস্কার  » «   বিশ্বনাথে উন্নয়ন কাজের উদ্বোধন করলেন উপজেলা চেয়ারম্যান নুনু মিয়া  » «   বিশ্বনাথে আহমদ আলী স্মরণে উপজেলা আ’লীগের শোকসভা  » «   কৃষকরাই বাংলাদেশের প্রাণের বন্ধু :শফিক চৌধুরী  » «   বিশ্বনাথে প্রবাসীর বিরুদ্ধে কোটি টাকা আত্মসাতের পাল্টা অভিযোগ : আদালতে মামলা  » «   সংবাদ প্রকাশের একদিন পরই বিশ্বনাথে সড়কের পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ  » «  

বালাগঞ্জে ভুমির মালিকানা নিয়ে সংঘর্ষে আহত ২১

বালাগঞ্জ প্রতিনিধি :: বালাগঞ্জে জমির মালিকানা নিয়ে দুই পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২১ জন আহত হয়েছেন। আহতদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এলাকায় পুলিশী টহল জোরদার রয়েছে। শনিবার উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের নশিওরপুর গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার একই ইউনিয়নের আলাপুর গ্রামের ফারুক মিয়া ও নশিওরপুর গ্রামের আব্দুর রফিকের মধ্যে নশিওরপুর মৌজার অন্তর্ভুক্ত ১৬ শতাংশ আউশ শ্রেণীর ভুমির মালিকানা নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। সংঘর্ষে আলাপুর গ্রামের ফারুক মিয়ার পক্ষে আহতরা হলেন- সজ্জাদ আলী, ইমরান আহমদ, মসকন আলী, আমীর আলী, মাখন মিয়া, মনসুর আলী, ইমাম উদ্দিন ও ফারুক মিয়াসহ ১২ জন। নশিওরপুর গ্রামের আব্দুর রফিকের পক্ষে আহতরা হলেন- মুজিবুর রহমান, আব্দুল আজিজ, আব্দুস শহিদ, মনফর আলী, আব্দুল জলিল, লুৎফুর রহমান, মুহিবুর রহমান, আব্দুর রফিক ও হুসাইন আহমদ। আহতদের মধ্যে দুই পক্ষের কয়েক জনের অবস্থা সংটাপন্ন বলে জানা গেছে। এদিকে সংঘর্ষের খবর পেয়ে বালাগঞ্জ থানার অফিসার ইনচার্জ গাজী আতাউর রহমান ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এবিষয়ে ফারুক মিয়া জানান, তার স্বজন যুক্তরাজ্য প্রবাসী নজরুল ইসলাম ১৯৮৬সালে নশিওরপুর গ্রামের জনৈক্য রাশিদ আলীর কাছ থেকে এই জমি ক্রয় করে ভোগ-ব্যবহার করে আসছেন। সপ্তাহ খানেক পূর্বে এই জমিতে আউশের চারা রোপন করা হয়। শনিবার সকালের দিকে নশিওরপুর গ্রামের রফিক ও তার লোকজন সদ্য রোপন করা চারা ট্রাক্টর দিয়ে মাড়িয়ে দেন। এতে ফারুক মিয়া ও তার পক্ষের লোকজন বাধা দেন। তখন রফিক মিয়া এই জমির মালিকানা দাবি করেন এবং ফারুক মিয়ার লোকজনের ওপর হামলা করলে ১২ জন আহত হন। আব্দুর রফিক জানান, শনিবার তারা তাদের ওই জমিতে কৃষি কাজ করতে গেলে আলাপুর গ্রামের ফারুক মিয়া ও তার লোকজন জমির মালিকানা দাবি করেন। এনিয়ে সংঘর্ষের সৃষ্টি হলে রফিক মিয়াসহ তার পক্ষের ৯ জন আহত হন।
বালাগঞ্জ থানার অফিসার ইনচার্জ গাজী আতাউর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করি। এলাকায় পুলিশী টহল অব্যাহত রয়েছে। তবে এই ঘটনায় এখনো কেউ থানায় অভিযোগ দাখিল করেনি।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ