AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে আইন-শৃংখলা মাসিক কমিটির সভা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: এপ্রিল - ৩০ - ২০১৯ | ১১: ৫৮ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলা আইন-শৃংখলা কমিটির মাসিক সভা মঙ্গলবার বিকেলে বিআরডিবি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তারা সদ্য সম্পন্ন জাতীয় সংসদ ও উপজেলা পরিষদ নির্বাচনে আনসার নিয়োগের ক্ষেত্রে উপজেলা আনসার-বিডিপি কর্মকর্তার আমির উদ্দিনের বিরুদ্ধে উত্তাপিত একাধিক অনিয়ম-দূর্নীতির অভিযোগ সুষ্ঠ তদন্ত সাপেক্ষে দেখে এব্যাপারে কার্যকর প্রদক্ষেপ গ্রহন করার দাবী করেন। বাসিয়া নদীকে বাঁচিয়ে রাখার জন্য ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সুষ্ঠভাবে বাসিয়া পুনঃখনন কাজ সম্পন্ন করার জন্য প্রদক্ষেপ গ্রহন করতে প্রশাসনসহ সংশ্লিস্ট কর্তৃপক্ষের সু-দৃষ্ঠি কামনা করেন।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান। সভায় বক্তারা অভিযোগ করেন, উপজেলার বিভিন্ন বাজারে বণিক সমিতির বৈধ কমিটি না থাকার পরও অবৈধভাবে কমিটি করে ব্যবসায়ীদের কাছ থেকে দৈনিক জনপ্রতি ১০/১৫ টাকা করে চাঁদা আদায় করা হচ্ছে, কালীগঞ্জ বাজারে নিদিস্ট স্থানে দীর্ঘদিন ধরে একটি নিদিস্ট স্থানে সবজি-মাছ বিক্রি করে আসা ব্যবসায়ীদের অন্যত্র সরিয়ে একটি সংঘবদ্ধ ভূমিখেকো চক্র সেই সরকারি ভূমি দখলের পায়তারা করছে, লামাকাজীতে অবৈধভাবে সুরমা নদী থেকে মাটি ও বালু উত্তোলন করা হচ্ছে, লামাকাজীতে সরকারি টুল ফাঁকি দেওয়ার জন্য রাতের বেলা বড় বড় বাস-ট্রাক নিয়ম ভঙ্গ করে নিজেদের স্বার্থে লামাকাজী-বিশ্বনাথ-রশিদপুর সড়ক ব্যবহার করে বিশ্বনাথের সড়কগুলো ভাঙ্গার কারণ হয়ে দাঁড়িয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরার পরিচালনায় বক্তারা অনিয়ম-দূর্নীতি রোধ করার জন্য দ্রুত উপজেলার দশঘর ও দেওকলস ইউনিয়ন পরিষদের নির্বাচন এবং উপজেলার একাধিক স্থানে একসা বন্দোবস্তকৃত ভূমিতে নির্মিত স্থায়ী স্থাপনা উচ্ছেদ করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবী করেন। বিশ্বনাথ-রশিদপুর সড়কের চলমান প্রসস্থকরণ কাজে কমে যাওয়া ফুটপাত কমপক্ষে ৩/৪ ফুট বৃদ্ধিকরাসহ সড়কের পাশ থেকে বৈদ্যুতিক খুঁটিগুলো দ্রুত সময়ের মধ্যে অপসারণের প্রদক্ষেপ গ্রহনে সড়ক ও জনপদসহ প্রশাসন ও সংশ্লিস্ট কর্তৃপক্ষের সম্মেলিত উদ্যোগের আহবান করেন।

সভায় বক্তব্য রাখেন বিশ্বনাথ থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ দুলাল আকন্দ, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, পল্লী বিদ্যুৎ সমিতি সিলেট-১ বিশ্বনাথ জোনাল অফিসের ডিজিএম সামিউল কবির, আনসার-বিডিপি কর্মকর্তা আমির হোসেন, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সমরেন্দ্র বৈদ্য সমর, বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি কাজী মুহাম্মদ জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সাংবাদিক মোসাদ্দিক হোসেন সাজুল, আশিক আলী, রোহেল উদ্দিন, কামাল মুন্না, আব্বাস হোসেন ইমরান, বাঁচাও বাসিয়া ঐক্য পরিষদের আহবায়ক ফজল খান।

সভায় উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ওয়াহিদ আলী, শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন আহমেদ, সিনিয়র মৎস্য কর্মকর্তা সফিকুল ইসলাম ভূঁইয়া, দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মাওলানা একেএম মনোহর হোসেন, হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ নেহারুন নেছা, বিশ্বনাথ সরকারি কলেজের প্রভাষক আবদুস শহিদ, উপজেলা বিআরডিবি চেয়ারম্যান মহব্বত আলী, ব্লাস্টের উপজেলা কো-অর্ডিনেটর গীতা রাণী মোদক, সাংবাদিক বদরুল ইসলাম মহসিন প্রমুখ।

আরো সংবাদ