AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে ‘বাতিঘর পাঠশালা’র উদ্বোধন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: এপ্রিল - ২৬ - ২০১৯ | ৮: ৪১ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে সময়ের শৈল্পিক প্রজ্জ্বলন শ্লোগানধারী শিক্ষা ও সমাজ উন্নয়নমূলক সংগঠন বাতিঘর’র উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা প্রদানের লক্ষ্যে ‘বাতিঘর পাঠশালা’ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (২৬ এপ্রিল) বিকেলে উপজেলার রাজাগঞ্জ বাজারে বাতিঘর কনফারেন্স হলে এর উদ্বোধন করা হয়।
বাতিঘর সভাপতি ইমাদ উদ্দিনের সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক রায়হান আহমদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন আহমদ। উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন সমাজসেবক আরশ আলী গণি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মো. জমসেদুর রহমান, বেবি কেয়ার স্কুলের চীফ ডিরেক্টর মুহিবুর রহমান সুইট, স্থানীয় ইউপি সদস্য আমির উদ্দিন, কান্দিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শাহিন মিয়া।
অনুষ্ঠানে বক্তারা বলেন- ‘একটি সমাজের সামগ্রিক উন্নয়নের জন্য ভবিষ্যত প্রজন্মের মানসম্পন্ন শিক্ষা অত্যন্ত প্রয়োজন। কিন্তু এ দেশের অনেক পরিবারই বিভিন্ন প্রতিকূলতার কারণে সন্তানদের মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করতে পারছেন না। এসব প্রতিকূলতার কথা বিবেচনা করে সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা প্রদানের জন্য বাতিঘর’র এগিয়ে আসাটা অন্যান্য সংগঠনগুলোর জন্য আদর্শ হতে পারে।’ এ সময় বক্তারা বাতিঘর পাঠাগার, বাতিঘর বøাড ডোনার গ্রæপসহ সংগঠনটির অন্যান্য কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বলেন, ‘আলোকিত সমাজ বিনির্মাণে বাতিঘর’র মত সংগঠন সারাদেশে প্রয়োজন।’
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক নুর উদ্দীন, ক্বারী মো. রহিম উদ্দীন, বাতিঘর স্থায়ী পরিষদের সদস্য মাসউদ হাসান, মাসুদ আহমদ, সুমন আহমদ, বাতিঘর’র সাবেক সহ-সভাপতি রেজাউল করিম, সাবেক সদস্য আবুল হোসেন, বাতিঘর সহ-সভাপতি কামাল উদ্দিন, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক তারেক আহমদ, পাঠাগার সম্পাদক আখলাকুর রহমান, সমাজকল্যাণ সম্পাদক মো. হুমায়ূন আহমদ, বন্ধু পরিষদ পরিচালক জাবেদ আহমদ, সদস্য ওমর ফারুক মো. জাহেদ, মো. নুরুল হক, মো. বদর উদ্দিন কামরান, জামিল আহমদ মামুন প্রমুখ।

আরো সংবাদ