AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের চাহিদা ভিত্তিক সাব-ক্লাস্টার প্রশিক্ষণ অনুষ্ঠিত

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: এপ্রিল - ১০ - ২০১৯ | ৮: ২১ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: বিশ্বনাথ উপজেলা শিক্ষা অফিস আয়োজিত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের চাহিদা ভিত্তিক সাব-ক্লাস্টার প্রশিক্ষণ (৪নং দাউদপুর ক্লাস্টার প্রশিক্ষণ) অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১০ এপ্রিল) উপজেলার শ্বাসরাম রহমান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হলরুমে এই প্রশিক্ষক অনুষ্ঠিত হয়েছে।
প্রশিক্ষণে ১০টি প্রতিষ্ঠানের প্রধান ও সহকারি শিক্ষকরা অংশ গ্রহন করেন। প্রশিক্ষণ পরিচালনা করেন সহকারি উপজেলা শিক্ষা অফিসার কাওসার আহমদ ভূঁইয়া। সহায়ক হিসেবে ছিলেন শাহজালাল পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরুণ দাস রায়।
সাব-ক্লাস্টার প্রশিক্ষণ পরিদর্শন করেন বিশ্বনাথ উপজেলা শিক্ষা অফিসার মহিউদ্দিন আহমদ ও উপজেলা ইন্সট্রাক্টর মো.আতিকুর রহমান। প্রশিক্ষণে বিশ্বনাথ উপজেলা শিক্ষা অফিসার বলেছেন-প্রত্যেক শিক্ষার্থী সাবলীলভাবে বাংলা ও ইংরেজী বিষয়ে পঠন দক্ষতা নিশ্চিত করতে শিক্ষক ও অভিভাবকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।
প্রশিক্ষণে সদলপুর-তাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভোগশাইল কেরামত আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, আল-এমদাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, শাহজালাল পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়, পূর্ব শ্বাসরাম সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাইয়া-কাইড় ধীতপুর মক্রম আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, চান্দশীরকাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়, মিরেরচর (২) সরকারি প্রাথমিক বিদ্যালয়, জনকল্যাণ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শ্বাসরাম রহমান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষিকারা অংশ গ্রহন করেন।
প্রশিক্ষণে পরিদর্শক ও প্রশিক্ষককে ফুল দিয়ে বরণ করেন শ্বাসরাম রহমান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিলি রাণী দে, সহকারি শিক্ষক আব্দুর কাইয়ুম শাকি, শিল্পী বেগম, তামান্না জাহান ও সুমিত ধর।
প্রশিক্ষণের শুরুতে কোরআন তেলাওয়াত করেন সদলপুর-তাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোজাম্মেল হক ও গীতা পাঠ করেন একই বিদ্যালয়ের সহকারি শিক্ষক সঞ্জিত পুরকায়স্থ।

আরো সংবাদ