AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বালাগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মার্চ - ২৭ - ২০১৯ | ১২: ১৭ পূর্বাহ্ণ

মো. জিল্লুর রহমান জিলু, বালাগঞ্জ থেকে :: বালাগঞ্জে নানা কর্মসূচি পালনের মধ্যদিয়ে মঙ্গলবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে। বালাগঞ্জ উপজেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানে উদ্যোগ অনুষ্ঠিত এসব কর্মসূচির মধ্যে পুষ্পস্তবক অর্পণ, মুক্তিযোদ্ধা সংবর্ধনা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ইত্যাদি।
সকাল ৫টা ৫৭মিনিটে বালাগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। পরে সকাল ৮টায় আনুষ্ঠানিকভাবে ডিএনএ উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিব পতাকা উত্তোলন করেন। এসময় বালাগঞ্জ থানার অফিসার ইন-চার্জ গাজী আতাউর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা সৈয়দ আলী আছগর, নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান সামস উদ্দিন সামস, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বোয়ালজুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনহার মিয়া, বালাগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল মুনিম, সাবেক চেয়ারম্যান আব্দুল গফুর খালিছাদার, এমএ মতিন, প্রবাসী শেখ মফিজুর রহমান ফারুক, মো. আবদুল কুদ্দুছ, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মো. জুনেদ মিয়া, বালাগঞ্জ বাজার বণিক সমিতির সাবেক সভাপতি মো. মাখন মিয়া, সাবেক ফুটবলার আইনুর আহমদ রুমন, কুশিয়ারা কুলের প্রকাশক হুসাইন আহমদসহ স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়া দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের ফ্রি চিকিৎসা প্রদান ও সংবর্ধনা প্রদান করা হয়। উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিবের সভাপতিত্বে ও মহিলা বিষয়ক কর্মকতা গৌরাঙ্গ চন্দ্র মÐলের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন বালাগঞ্জ উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর। বিশেষ অতিথির বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বোয়ালজুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনহার মিয়া, সহকারী কমিশনার (ভূমি) সুমন চন্দ্র দাস, নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান সামস উদ্দিন সামস, উপজেলা কৃষি কর্মকর্তা মো. কায়সার ইকবাল, বালাগঞ্জ থানার অফিসার ইন-চার্জ গাজী আতাউর রহমান, বীর মুক্তিযোদ্ধা আজিজুল কামাল, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মালিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আজিজুর রহমান লকুছ, আবু বক্কর সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যাস এমএ মতিন, উপজেলা যুবলীগের আহবায়ক মো. রফিকুল আলম, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি রজত চন্দ্র দাস ভুলন, বালাগঞ্জ বার্তার সম্পাদক শাহাব উদ্দিন শাহীন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. আমির আলী, সাবেক সাধারণ সম্পাদক তুহিন মনসুর, সিনিয়র মৎস্য কর্মকর্তা নির্মল চন্দ্র বণিক, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা পরিবারের আতিকুর রহমান আতিক, শিক্ষক সুশান্ত দাস প্রমুখ।
এদিকে উপজেলার বালাগঞ্জ সরকারি কলেজ, দেওয়ান আব্দুর রহিম হাইস্কুল এন্ড কলেজ, ছমিরুন্নেছা উচ্চ বিদ্যালয়, নশিওরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে।

আরো সংবাদ