শুক্রবার, ২৬ এপ্রিল, ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বিশ্বনাথে সাংবাদিকদের সাথে অশোভন আচরণের জন্য ইউএনও’র দুঃখ প্রকাশ  » «   বিশ্বনাথে প্রবাসীর কোটি টাকা আত্মসাতের মামলায় সাবেক চেয়ারম‌্যান আবারক গ্রেপ্তার  » «   বিশ্বনাথে নরশিংপুর সাজ্জাদুর রহমান সরকারি প্রাথমিক বিদ‌্যালয়ে সাধারণ সভা  » «   বালাগঞ্জে শিলাবৃষ্টিতে বোরো ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি  » «   বিশ্বনাথে সানশাইন মডেল একাডেমিতে পিঠা উৎসব ও প্রবাসীদের সংবর্ধনা  » «   বিশ্বনাথে নিরব ভাই ভাই স্পোটিং ক্লাবের ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন  » «   বিশ্বনাথ আ’লীগের সাংগঠনিক সুমনের পিতার দাফন সম্পন্ন  » «   সেবার অঙ্গীকার নিয়ে ৫ম বালাগঞ্জ উপজেলা পরিষদের যাত্রা শুরু  » «   বিশ্বনাথ উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক সুমনের পিতার ইন্তেকাল  » «   বিশ্বনাথে গুণীজন সংবর্ধনা ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ  » «   লন্ডনী কন্যা সেজে শিউলির প্রতারণা  » «   মুজিবনগর দিবসে বিশ্বনাথে উপজেলা আওয়ামী লীগের সভা  » «   অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে বিশ্বনাথের সাংবাদিকরা ঐক্যবদ্ধ  » «   বিশ্বনাথ প্রেসক্লাব থেকে অসিত রঞ্জন দেব বহিস্কার  » «   বিশ্বনাথে কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড বাড়িঘর : ব্যাপক ক্ষয়ক্ষতি  » «  

তাফসীর নিয়ে অপপ্রচারের প্রতিবাদে রহিমপুর পূর্বপাড়া যুব সমাজের প্রতিবাদ সভা

সিলেটের বিশ্বনাথে অনুষ্ঠিত তাফসীরুল কুরআন মাহফিলে বক্তার আলোচনা নিয়ে অপপ্রচারের প্রতিবাদে গত ১৪ মার্চ রাতে রহিমপুর পূর্বপাড়া যুব সমাজের প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় বক্তারা বলেন- গত ২৭ শে ফেব্রুয়ারি রহিমপুর পূর্বপাড়া যুব সমাজের উদ্যোগে ১১তম বার্ষিক তাফসীরুল কুরআন মাহফিল সফলভাবে সম্পন্ন হয়। ছহিফাগঞ্জ এস.ডি মাদ্রাসার সুপার মাওলানা আব্দুর রউফ’র সভাপতিত্বে অনুষ্ঠিত ঐ তাফসীর মাহফিলে প্রধান অতিথি ছিলেন ঢাকা থেকে আগত মুফাচ্ছিরে কুরআন মাওলানা মুজাহিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে আলোচনা তাফসীর পেশ করেন শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মতিউর রহমান। মাহফিলে মাওলানা মতিউর রহমান যে আলোচনা রেখেছেন তা বিকৃত করে তার বিরুদ্ধে গত কয়েকদিন যাবৎ এলাকার একটি কুচক্রী মহল অপপ্রচার চালিয়ে যাচ্ছে। মাহফিলে আলোচনায় মাওলানা মতিউর রহমান ভন্ড মাজার পূজারিদের বিরোধীতা করে বলেন ‘এই দেশে ইসলামের প্রচার ও প্রসারে হক্কানি ওলি আউলিয়াদের ভূমিকা সবচেয়ে বেশী। তাই হক্কানি ওলি আউলিয়াদের আমরা সম্মান করি। কিন্তু বর্তমানে ভন্ড ওলি-পীর বের হয়েছে, তাদের থেকে সকলকে সাবধান থাকতে হবে।’ অতচ কুচক্রী মহল মাহফিলে মতিউর রহমান ওলি আউলিয়ার বিরোধী বক্তব্য রেখেন বলে এলাকায় প্রতিবাদ সভার করে গুজব রটিয়ে এলাকায় ফিতনা সৃষ্টি করছে। বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা মতিউর রহমানের বিরুদ্ধে অপ্রচার ও মিথ্যা বানোয়াট অভিযোগ প্রত্যাখান করে তা তাফসীর মাহফিল এবং কোরআন বিরোধী আখ্যায়িত করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান রহিমপুর পূর্বপাড়া যুব সমাজের নেতৃবৃন্দ।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন- তাফসীরুল কুরআন মাহফিল আয়োজন রহিমপুর গ্রামের একটি ঐতিহ্য। এই মাহফিলে বিগত ১১ বছর যাবৎ দেশ বরণ্য উলামায়ে কেরামগণ আগমণ করে থাকেন। এপর্যন্ত মাহফিলে কোন বক্তা কোরআন সুন্নাহ’র বাহিরে বক্তব্য দেওয়ার রেকর্ড নেই। কিন্ত কিছু স্বার্থবাদী লোক সব সময়ই বিরোধীতা করে তাফসীর মাহফিল বানচাল করার অপচেষ্ঠা করে আসছে। মাওলানা মতিউর রহমানের বক্তব্য সমর্থন এবং আনিত অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন হিসেবে চ্যালেঞ্জ করে রহিমপুর পূর্বপাড়া যুব সমাজের নেতৃবৃন্দ বলেন- আমরা যুবসমাজ আল্লাহর সন্তুষ্টি অর্জনের উদ্দেশ্যে মাহফিল আয়োজন করে আসছি। এই মাহফিলে সম্মান মর্যাদা ক্ষুন্ন করতে যে অপপ্রচার চালানো হচ্ছে তা যুব সমাজ মেনে নিবে না। ইনশাহআল্লাহ যুবকদের অক্লান্ত পরিশ্রমে আজীবন এই তাফসীর মাহফিল চলবে।
রহিমপুর পূর্বপাড়া যুব সমাজের সভাপতি আব্দুল কাইয়ূমের সভাপতিত্বে ও হাবিবুর রহমানের উপস্থাপনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা আতিকুর রহমান। বক্তব্য রাখেন মাওলানা আব্দুল হাই, কামাল আহমদ, আরশ আহমদ, রহমত আলী। উপস্থিত ছিলেন- তাজুল ইসলাম, নুরুজ্জামান, আনাছ আলী, রফিক মিয়া, বদরুল ইসলাম, শামিম আহমদ, তামিম মিয়া, সেলিম উদ্দিন, মইনুল ইসলাম, এমরান আহমদ, কামরুল ইসলাম, আব্দুল কাদির, আরিফ আহমদ, ধলা মিয়া, আমিন মিয়া, মুজিবুর রহমান, জয়নুল ইসলাম, চেরাগ আলী, মুসলিম আলী, রহমত আলী, জামিল আহমদ, রুহুল আমিন, মোহাম্মদ আলী, মকব্বির মিয়া প্রমুখ। -বিজ্ঞপ্তি

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ