শুক্রবার, ২৬ এপ্রিল, ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বিশ্বনাথে সাংবাদিকদের সাথে অশোভন আচরণের জন্য ইউএনও’র দুঃখ প্রকাশ  » «   বিশ্বনাথে প্রবাসীর কোটি টাকা আত্মসাতের মামলায় সাবেক চেয়ারম‌্যান আবারক গ্রেপ্তার  » «   বিশ্বনাথে নরশিংপুর সাজ্জাদুর রহমান সরকারি প্রাথমিক বিদ‌্যালয়ে সাধারণ সভা  » «   বালাগঞ্জে শিলাবৃষ্টিতে বোরো ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি  » «   বিশ্বনাথে সানশাইন মডেল একাডেমিতে পিঠা উৎসব ও প্রবাসীদের সংবর্ধনা  » «   বিশ্বনাথে নিরব ভাই ভাই স্পোটিং ক্লাবের ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন  » «   বিশ্বনাথ আ’লীগের সাংগঠনিক সুমনের পিতার দাফন সম্পন্ন  » «   সেবার অঙ্গীকার নিয়ে ৫ম বালাগঞ্জ উপজেলা পরিষদের যাত্রা শুরু  » «   বিশ্বনাথ উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক সুমনের পিতার ইন্তেকাল  » «   বিশ্বনাথে গুণীজন সংবর্ধনা ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ  » «   লন্ডনী কন্যা সেজে শিউলির প্রতারণা  » «   মুজিবনগর দিবসে বিশ্বনাথে উপজেলা আওয়ামী লীগের সভা  » «   অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে বিশ্বনাথের সাংবাদিকরা ঐক্যবদ্ধ  » «   বিশ্বনাথ প্রেসক্লাব থেকে অসিত রঞ্জন দেব বহিস্কার  » «   বিশ্বনাথে কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড বাড়িঘর : ব্যাপক ক্ষয়ক্ষতি  » «  

বিশ্বনাথে আ’লীগের বর্ধিত সভা : উপজেলা নির্বাচনের প্রার্থী নির্ধারণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেছেন, দেশ ও জাতির উন্নয়নের একমাত্র প্রতিক হচ্ছে নৌকা। নৌকার বিজয়ে আমরা পেয়েছি স্বাধীনতা, পাচ্ছি নিজেদের কাঙ্খিত উন্নয়ন। উন্নয়নের জন্য নৌকার বিজয়ের কোন বিকল্প নাই। তাই আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকেই মনোনয়ন দেবেন তার বিজয় নিশ্চিত করতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। কারণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে আওয়ামী লীগের নেতাকর্মীরাই পারবেন সততা ও নিষ্ঠার সাথে দেশ ও জাতিকে নেতৃত্ব দিতে।

তিনি মঙ্গলবার সকালে সিলেটের বিশ্বনাথে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা ও উপজেলা নির্বাচনের প্রার্থী নির্ধারণী সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খানের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম সম্পাদক আমির আলী চেয়ারম্যানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট শাহ ফরিদ আহমদ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, মহিলা বিষয়ক সম্পাদক নাজনীন হোসেন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রনজিত সরকার, সদস্য বদরুল ইসলাম জাহাঙ্গীর, যুক্তরাজ্যের নিউহাম আওয়ামী লীগের সভাপতি মোবারক আলী। সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন বিশ্বনাথ সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুফি শামছুল ইসলাম। সভায় উপস্থিত থাকা উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ এবং উপজেলার ৮টি ইউনিয়ন ও ৭২টি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের কাছ থেকে আসা ‘প্রস্তাব ও সমর্থনের’ প্রেক্ষিতে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ৩ জন করে এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থীর নাম ঢাকায় প্রেরণের সিদ্ধান্ত গ্রহন করা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান সভার সিদ্ধান্তে গ্রহন করা নামগুলো উপস্থিত নেতৃবৃন্দের সামনে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন।

চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- সিলেট জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন এবং ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ফজর আলী মেম্বার, যুক্তরাজ্যের বামিংহাম আওয়ামী লীগের অর্থ সম্পাদক আমিনুল ইসলাম শামীম ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন-বিয়াম ল্যাবরেটরী ইংলিশ মিডিয়াম স্কুলের প্রিন্সিপাল মনি কাঞ্চন চৌধুরী, জাতীয় পুরস্কারপ্রাপ্ত উদ্যোগক্তা রুবা খানম। সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, হাজী ইরন মিয়া, সমছু মিয়া, সেলিম আহমদ সেলিম, হাজী মোঃ আসাদুজ্জামান, যুগ্ম সম্পাদক শাহ ফয়েজ আহমদ সেবুল, মখদ্দছ আলী, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, আবদুল আজিজ সুমন, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন, তথ্য ও গবেষনা সম্পাদক আনোয়ার হোসেন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আবদুল মতিন, দপ্তর সম্পাদক সাহিদুল ইসলাম সাহিদ, প্রচার সম্পাদক নিখিল পাল, বন ও পরিবেশ সম্পাদক রুনু কান্ত দে, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক রনজিত ধর রন, শ্রম বিষয়ক সম্পাদক সাধন চন্দ্র দাস, সাংস্কৃতিক সম্পাদক শামীম আহমদ, স্বাস্থ্য সম্পাদক অধ্যাপক জহরুল হোসেন জহির, সহ দপ্তর সম্পাদক নুরুল হক মেম্বার, সহ প্রচার সম্পাদক ও প্রকাশনা সম্পাদক শাখাওয়াত হোসেন, কার্যনির্বাহী সদস্য শেখ নূর মিয়া, কবির আহমদ কুব্বার, আফরোজ বক্স খোকন, অধ্যক্ষ নেহারুন নেছা, ডাক্তার শানুর হোসেন, মানিক মিয়া, রিয়াজুল হক, আহমদ আলী, আকবর আলী, এমদাদুল হক, আনোয়ার আলী, মিজানুর রহমান মিজান, ফজর আলী মেম্বার, রফিক হাসান মেম্বার, এনামুল হক মেম্বার, আবুল কালাম, নিজাম উদ্দিন, নাজমুল আলম চৌধুরী অপু, ৮ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির মধ্যে রইছ আলী, আবদুন নূর, নজরুল ইসলাম, হাজী আরিফ উল্লাহ সিতাব, আবদুল মোমিন, আবুল হোসেন ও সাধারণ সম্পাদকের মধ্যে মহব্বত আলী, তফজ্জুল আলী, অরবিন্দু পাল, শংকর চন্দ্র ধর, নজির হোসেন, আবদুল আজিজ, দেলোয়ার হোসেন রুপন, ইলিয়াস আলী, আওয়ামী লীগ নেতা আবদুর রহমান, নজরুল ইসলাম, শানুর আহমদ জয়দু, আবদুস সালাম, উপজেলা কৃষক লীগের সহ সভাপতি সাহাব উদ্দিন, সাধারণ সম্পাদক আবদুল হান্নান বদরুল, যুবলীগ নেতা সুহেল আহমদ মুন্না, জাবেদ মিয়া, মুহিবুর রহমান সুইট, অ্যাডভোকেট সায়েদ আহমদ, রাজু আহমদ খান, স্বেচ্ছাসেবক লীগ নেতা রফিক মিয়া, রফিক আলী, সিজিল মিয়া, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক শাহ বোরহান আহমদ রুবেল, সাংগঠনিক সম্পাদক জুবায়ের আহমদ জয়, ছাত্রলীগ নেতা মাছুম আহমদ, জাকির হোসেন, আবিদুর রহমান আবিদ, শিপন আহমদ প্রমুখ নেতৃবৃন্দ।

এদিকে, কাউন্সিলারদের ভোটের মাধ‌্যমে প্রার্থী নির্ধারণ না করে প্রার্থী তালিকা প্রস্তুত করায় হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন চেয়ারম‌্যান পদে দলীয় মনোনয়ন প্রত‌্যাশী উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন। তিনি বলেন- কাউন্সিলারদের ব‌্যক্তিগত মতামত না নিয়ে জেলা থেকে আগত নেতৃবৃন্দ সিনিয়র দিক বিবেচনা করে প্রার্থী তালিকা প্রস্তুত করেছেন। যা আমাদের কাম‌্য ছিলো না। ভোটের মাধ‌্যমে প্রার্থী নিধারণ করতে উপজেলার ৮টি ইউনিয়ন ও ৭২টি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকেরা সভায় উপস্থিত হয়েছিলেন। যদি ভোটের মাধ‌্যমে তালিকা প্রস্তুত করা হতো তাহলে ৭৫% কাউন্সিলারের মতামত আমার পক্ষেই থাকতো।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ