মঙ্গলবার, ১৯ মার্চ, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বিশ্বনাথে আ’লীগ সমর্থিত জুলিয়া বেগম মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত  » «   বিশ্বনাথে আল-ইসলাহ’র হাবিবুর রহমান ভাইস চেয়ারম্যান নির্বাচিত  » «   বিশ্বনাথে আ’লীগের নুনু মিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত  » «   ইলিয়াস আলীর কেন্দ্রে ‘নৌকা’র বিজয়  » «   বিশ্বনাথে প্রিজাইডিং অফিসারের হার্ড অ‌্যাটাক  » «   বিশ্বনাথে ‘নৌকা ও কাপ-পিরিছ’র সমর্থকদের মধ্যে হাতাহাতি : যুবলীগ নেতা আহত  » «   বিশ্বনাথে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন  » «   বিশ্বনাথে মাইক্রোবাসের চাপায় পথচারী বৃদ্ধা নিহত  » «   বিশ্বনাথে চেয়ারম্যান পদে লড়াই হবে ত্রিমুখী  » «   বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস আজ  » «   বিশ্বনাথে কিশোরীকে অপহরণ, অতপর উদ্ধার : ১ সন্তানের জনক গ্রেফতার  » «   বিশ্বনাথে প্রতিপক্ষের হামলায় দুই ভাই আহত  » «   উন্নয়ন পেতে নৌকার বিজয় নিশ্চিত করুণ -শফিক চৌধুরী  » «   খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারে অগ্নিকান্ড  » «   বিশ্বনাথে ‘বাংলাদেশ প্রতিদিন’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন  » «  

শপথ নিলেন নবনির্বাচিত সংসদ সদস্যরা

বিশ্বনাথনিউজ২৪ :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নবনির্বাচিত সংসদ সদস্যরা শপথ নিয়েছেন। বৃহস্পতিবার বেলা ১১টায় শেরেবাংলা নগরের সংসদ ভবনের শপথকক্ষে এই শপথ অনুষ্ঠিত হয়।

সংবিধান অনুযায়ী নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথবাক্য পাঠ করান দশম জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

স্পিকার নিজেও রংপুর-৬ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এ জন্য তিনি অন্য সংসদ সদস্যদের শপথ পড়ানোর আগে নিজে শপথ নেন। এ সময় সেখানে উপস্থিত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ অন্য সংসদ সদস্যরা উঠে দাঁড়িয়ে করতালি দিয়ে তাকে অভিনন্দন জানান। সবশেষ তিনি নিজের শপথপত্রে স্বাক্ষর করেন।

শপথ অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয় কোরআন তিলাওয়াতের মাধ্যমে। শপথ গ্রহণ পরিচালনা করেন জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান। পরে স্পিকার সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে সংবিধানের ১৪৮ অনুচ্ছেদ (তৃতীয় তফসিলের ৫ অনুচ্ছেদ) এবং জাতীয় সংসদের কার্যপ্রণালি বিধির ৫ বিধি অনুযায়ী শপথবাক্য পাঠ করান।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগ থেকে নবনির্বাচিত সব সংসদ সদস্য নিজ নিজ স্থানে দাঁড়িয়ে শপথবাক্য পাঠ করেন। শপথবাক্য পাঠ শেষে সংসদ সদস্যরা সংসদ সচিবালয়ের স্বাক্ষর খাতায় সই করেন। আওয়ামী লীগ ছাড়াও এ সময় শপথ নেন ১৪ দল ও মহাজোটের শরিক ওয়ার্কার্স পার্টি, বিকল্পধারা বাংলাদেশ, জাসদ (ইনু), জাসদ (আম্বিয়া), তরিকত ফেডারেশন, জেপি-মঞ্জুর সংসদ সদস্যরা।

শপথ অনুষ্ঠান ঘিরে সংসদ ভবন এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। সকাল ১০টার পর থেকেই সংসদ ভবন এলাকায় প্রবেশ করতে থাকেন নবনির্বাচিত সংসদ সদস্যরা। দশম সংসদের সংসদ নেতা ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ আওয়ামী লীগের নবনির্বাচিত সংসদ সদস্যরা একে একে প্রবেশ করতে থাকেন সংসদ ভবনের পূর্ব ব্লকের শপথকক্ষে।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮টি আসনের মধ্যে আওয়ামী লীগ ২৫৯টি, এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি ২০টি, বাংলাদেশ জাতীয়তাবাদী দল—বিএনপি পাঁচটি, ওয়ার্কার্স পার্টি তিনটি, জাতীয় সমাজতান্ত্রিক দল দুটি, বিকল্পধারা বাংলাদেশ দুটি, গণফোরাম দুটি, জাতীয় পার্টি—জেপি একটি এবং তরীকত ফেডারেশন একটি আসনে বিজয়ী হয়েছে। এ ছাড়া নির্বাচনে তিনজন স্বতন্ত্র সদস্য নির্বাচিত হয়েছেন।

এদিকে, একজন প্রার্থীর মৃত্যুতে গাইবান্ধা-৩ আসনের ভোট গ্রহণ স্থগিত করা হয়। এ ছাড়া ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের তিনটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করায় ফলও স্থগিত করা হয়েছে।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ