বুধবার, ১৭ জুলাই, ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বিশ্বনাথের লামাকাজী ও খাজাঞ্চী ইউনিয়নে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ  » «   রংপুরের পল্লীনিবাসে​ রাষ্ট্রীয় মর্যাদায় এরশাদের দাফন সম্পন্ন  » «   টিকটক করতে সুরমা নদীতে ঝাঁপ দেয়া সেই তরুণের লাশ বিশ্বনাথ থেকে উদ্ধার  » «   বিশ্বনাথে মদিনাতুল উলুম মাদ্রাসা জামে মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন  » «   বিশ্বনাথে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন উপজেলা চেয়ারম‌্যান  » «   বিশ্বনাথে আশুগঞ্জ স্কুল এন্ড কলেজ’র গভর্ণিং বডি’র নির্বাচন সম্পন্ন  » «   বিশ্বনাথে আশুগঞ্জ আদর্শ স্কুল এন্ড কলেজের গর্ভনিং বডির নির্বাচনে ভোটগ্রহন চলছে  » «   ক্রিকেটের জনক ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপ জয়  » «   বিশ্বনাথের রাজাগঞ্জ বাজারে ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিংয়ের উদ্বোধন  » «   বিশ্বনাথ-জগন্নাথপুর সড়ক সংস্কারের আশ্বাস দেওয়ায় বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত প্রত‌্যাহার  » «   হুসেইন মুহাম্মদ এরশাদ আর নেই  » «   বিশ্বনাথে বন‌্যা পরিস্থিতি পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান-ইউএনও  » «   বিশ্বনাথে বন‌্যার পানিতে নিম্নাঞ্চল প্লাবিত : ব‌্যাপক ক্ষয়ক্ষতির আশংকা  » «   বিশ্বনাথে গরু চোর আটকে এলাকায় স্বস্তি  » «   বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত  » «  

বিশ্বনাথে বিজয় দিবসে ‘লাইব্রেরী চাই’ নাটক পরিবেশন : শিল্পকলা বাস্তবায়নের দাবী

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে মহান বিজয় দিবসের অনুষ্ঠানে ব্যতিক্রমি নাটক পরিবেশন করে শিল্পকলার বাস্তবায়নের দাবী জানাল বিশ্বনাথ থিয়েটার। রবিবার সন্ধ্যায় উপজেলা প্রশাসন আয়োজিত রামসুন্দর সরকারী হাইস্কুল মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠানে ‘লাইব্রেরী চাই’ নাটকটি উপস্থাপন করে উপজেলার একমাত্র নাট্য সংগঠন বিশ্বনাথ থিয়েটার। নাটকে ফুটে উঠে গত একযুগ ধরে উপজেলায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক পরিবেশন করতে মহড়া ও চর্চার ব্যাপক বাধার সম্মূখিন হতে হয়েছে।
উল্লেখ্য, ২০১২ সালে সংস্কৃতিকর্মিদের ছাড়াই শিল্পকলার একটি কমিটি গঠন করে সরকারী অনুদানে প্রায় সাড়ে ৫লক্ষ টাকার সরঞ্জাম কেনা হয়। পরবর্তিতে সরঞ্জামগুলোর ব্যবহার করা হয় হয়নি বা কমিটির কোন কার্যক্রমও লক্ষ্য করা যায়নি। বর্তমানেও শিল্পকলার এডহক কমিটি রয়েছে। উক্ত কমিটির কোন কার্যক্রম না থাকায় সরঞ্জামগুলো নষ্ঠ হতে যাচ্ছে। বার বার উপজেলার সাংস্কৃতিক সংগঠনগুলো দাবী জানালেও অদৃশ্য কারণে তা বাস্তবায়ন হচ্ছে না। উপজেলায় প্রতিভাবান শিল্পী, বাদক থাকার পরও উপজেলা প্রশাসনের প্রতিটি সাংস্কৃতিক অনুষ্ঠানে বাদক, শিল্পী সিলেট শহর থেকে ভাড়া করে আনা হয়। বিশ্বনাথ থিয়েটারের সভাপতি আনহার আলী জানান, বিশ্বনাথে শিল্পকলার এডহক কমিটি থাকাবস্থায় তার কোন কার্যক্রম ও সংস্কৃতির কোন চর্চার সুযোগ নেই। উপজেলায় সংস্কৃতিচর্চার কোন পরিবেশ না থাকার কারণে সুস্থ্য সংস্কৃতির বিকাশেও বাধা সৃষ্টি হতে হয়েছে। এদিকে সোমবার সকালে থিয়েটারের দাবীর প্রতি সমর্থন জানিয়ে বিবৃতি দিয়েছে বিশ্বনাথ সাংস্কৃতিক ঐক্য পরিষদ ও বাসিয়া নাট্যকল্যাণ সংস্থা।
নাটক শেষে থিয়েটারের দাবীর প্রতি পূর্ন সমর্থন জানিয়ে বিশ্বনাথে শিল্পকলা একাডেমীর বাস্তাবায়নের আশ্বাস দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তোজ-জোহরা।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ