মঙ্গলবার, ২১ মে, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
ঐতিহ্যবাহী বিশ্বনাথ প্রেসক্লাবের কর্মকান্ড সর্বমহলে প্রসংশিত -শফিক চৌধুরী  » «   বিশ্বনাথে ইসমাঈল আলী এন্ড আত্তর আলী ফ্যামেলী ট্রাষ্ট’র খাদ্য সামগ্রী বিতরণ  » «   শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকলে দেশবাসী উন্নয়ন পাবেন -শফিক চৌধুরী  » «   ভূমধ্যসাগরে মৃত্যুর মুখ থেকে বেঁচে ফেরা বিশ্বনাথের মাছুম এখন তিউনিসিয়ায়  » «   আ ন ম শফিকুল হকের শয্যাপাশে সাবেক অর্থমন্ত্রী মুহিত  » «   বিশ্বনাথের ব্যারিষ্টার নাজির লন্ডনে নিউহ্যামের ডেপুটি স্পিকার হিসেবে পুনঃনির্বাচিত  » «   বিশ্বনাথ প্রেসক্লাবের ইফতার মাহফিল আগামীকাল সোমবার  » «   বিশ্বনাথের নুরুল যুক্তরাজ্যে ৩য় বারের মতো কাউন্সিলর নির্বাচিত  » «   শিরোপা জেতে ক্রিকেটে বাংলাদেশের নয়া ইতিহাস  » «   বিশ্বনাথে গ্রাম ডাক্তার ঐক্য কল্যাণ সোসাইটির ইফতার মাহফিল  » «   বিশ্বনাথ উপজেলা বিএনপির দোয়া মাহফিল অনুষ্ঠিত : ইফতার মাহফিল ২৫ রমজান  » «   বিশ্বনাথে মানব পাচারকারী রফিক চক্রের বিরুদ্ধে মামলা : স্বপরিবারে আত্মগোপনে   » «   বিশ্বনাথ-রশিদপুর প্রশস্থকরণ কাজ পরিদর্শনে নুনু মিয়া  » «   বিশ্বনাথ এডুকেশন ট্রাস্টের মেয়াদ উত্তীর্ণ কমিটিকে টাকা উত্তোলনের সুযোগ দিলেন কৃষি ব্যাংক ম্যানেজার  » «   বিশ্বনাথের কিশোর তাজ উদ্দিন হত্যা মামলায় একজনের ফাঁসি  » «  

বিশ্বনাথে বিজয় দিবসে ‘লাইব্রেরী চাই’ নাটক পরিবেশন : শিল্পকলা বাস্তবায়নের দাবী

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে মহান বিজয় দিবসের অনুষ্ঠানে ব্যতিক্রমি নাটক পরিবেশন করে শিল্পকলার বাস্তবায়নের দাবী জানাল বিশ্বনাথ থিয়েটার। রবিবার সন্ধ্যায় উপজেলা প্রশাসন আয়োজিত রামসুন্দর সরকারী হাইস্কুল মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠানে ‘লাইব্রেরী চাই’ নাটকটি উপস্থাপন করে উপজেলার একমাত্র নাট্য সংগঠন বিশ্বনাথ থিয়েটার। নাটকে ফুটে উঠে গত একযুগ ধরে উপজেলায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক পরিবেশন করতে মহড়া ও চর্চার ব্যাপক বাধার সম্মূখিন হতে হয়েছে।
উল্লেখ্য, ২০১২ সালে সংস্কৃতিকর্মিদের ছাড়াই শিল্পকলার একটি কমিটি গঠন করে সরকারী অনুদানে প্রায় সাড়ে ৫লক্ষ টাকার সরঞ্জাম কেনা হয়। পরবর্তিতে সরঞ্জামগুলোর ব্যবহার করা হয় হয়নি বা কমিটির কোন কার্যক্রমও লক্ষ্য করা যায়নি। বর্তমানেও শিল্পকলার এডহক কমিটি রয়েছে। উক্ত কমিটির কোন কার্যক্রম না থাকায় সরঞ্জামগুলো নষ্ঠ হতে যাচ্ছে। বার বার উপজেলার সাংস্কৃতিক সংগঠনগুলো দাবী জানালেও অদৃশ্য কারণে তা বাস্তবায়ন হচ্ছে না। উপজেলায় প্রতিভাবান শিল্পী, বাদক থাকার পরও উপজেলা প্রশাসনের প্রতিটি সাংস্কৃতিক অনুষ্ঠানে বাদক, শিল্পী সিলেট শহর থেকে ভাড়া করে আনা হয়। বিশ্বনাথ থিয়েটারের সভাপতি আনহার আলী জানান, বিশ্বনাথে শিল্পকলার এডহক কমিটি থাকাবস্থায় তার কোন কার্যক্রম ও সংস্কৃতির কোন চর্চার সুযোগ নেই। উপজেলায় সংস্কৃতিচর্চার কোন পরিবেশ না থাকার কারণে সুস্থ্য সংস্কৃতির বিকাশেও বাধা সৃষ্টি হতে হয়েছে। এদিকে সোমবার সকালে থিয়েটারের দাবীর প্রতি সমর্থন জানিয়ে বিবৃতি দিয়েছে বিশ্বনাথ সাংস্কৃতিক ঐক্য পরিষদ ও বাসিয়া নাট্যকল্যাণ সংস্থা।
নাটক শেষে থিয়েটারের দাবীর প্রতি পূর্ন সমর্থন জানিয়ে বিশ্বনাথে শিল্পকলা একাডেমীর বাস্তাবায়নের আশ্বাস দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তোজ-জোহরা।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ