শুক্রবার, ১৮ জানুয়ারি, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বিশ্বনাথে ওয়ান পাউন্ট হসপিটালের উদ‌্যোগে ফ্রি চিকিৎসা সেবা প্রদান  » «   বিশ্বনাথে দুই বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার  » «   বিশ্বনাথে পানি সংরক্ষণের জন্য নিজ জমিতে বোরো চাষিদের পুকুর খনন!  » «   বিশ্বনাথে ভ্রাম্যমান আদালতের অভিযান : ৯টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা  » «   আল্লামা ফুলতলী’র ১১তম ঈসালে সওয়াব মাহফিল সম্পন্ন  » «   জগন্নাথপুরে প্রয়াত সামাদ আজাদের ৯৭তম জন্ম বার্ষিকী উদযাপন  » «   বিশ্বনাথে বিএনপি নেতা ফয়জুর রহমানের ইন্তেকাল  » «   বিশ্বনাথের রাজাগঞ্জ বাজারে দুটি ব্যবসা প্রতিষ্ঠানে চুরি  » «   স্কাউটসরাই সোনার বাংলা বিনির্মানের প্রধান হাতিয়ার -শফিক চৌধুরী  » «   বিশ্বনাথ আইন-শৃংখলা কমিটির সভা : শেল্টারদাতা’সহ মাদক সম্রাট সুহেল বাহিনীকে গ্রেপ্তারের দাবী  » «   খাজাঞ্চী স্টেশন স্পোটিং ক্লাব’র নতুন কমিটি গঠন  » «   বিশ্বনাথে ইয়াবা’সহ গ্রাবাসীর হাতে আটক ২  » «   বালাগঞ্জে শাহনূর চৌধুরী মেধাবৃত্তির সনদ প্রদান  » «   বিশ্বনাথে নদীর তীরে জোরপূর্ব মাটি কাটার অভিযোগ  » «   যুক্তরাষ্ট্র যাত্রা উপলক্ষে বিশ্বনাথে ডাঃ প্রবীর কান্তি দে পিংকু সংবর্ধিত  » «  

বিশ্বনাথে বিজয় দিবসে ‘লাইব্রেরী চাই’ নাটক পরিবেশন : শিল্পকলা বাস্তবায়নের দাবী

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে মহান বিজয় দিবসের অনুষ্ঠানে ব্যতিক্রমি নাটক পরিবেশন করে শিল্পকলার বাস্তবায়নের দাবী জানাল বিশ্বনাথ থিয়েটার। রবিবার সন্ধ্যায় উপজেলা প্রশাসন আয়োজিত রামসুন্দর সরকারী হাইস্কুল মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠানে ‘লাইব্রেরী চাই’ নাটকটি উপস্থাপন করে উপজেলার একমাত্র নাট্য সংগঠন বিশ্বনাথ থিয়েটার। নাটকে ফুটে উঠে গত একযুগ ধরে উপজেলায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক পরিবেশন করতে মহড়া ও চর্চার ব্যাপক বাধার সম্মূখিন হতে হয়েছে।
উল্লেখ্য, ২০১২ সালে সংস্কৃতিকর্মিদের ছাড়াই শিল্পকলার একটি কমিটি গঠন করে সরকারী অনুদানে প্রায় সাড়ে ৫লক্ষ টাকার সরঞ্জাম কেনা হয়। পরবর্তিতে সরঞ্জামগুলোর ব্যবহার করা হয় হয়নি বা কমিটির কোন কার্যক্রমও লক্ষ্য করা যায়নি। বর্তমানেও শিল্পকলার এডহক কমিটি রয়েছে। উক্ত কমিটির কোন কার্যক্রম না থাকায় সরঞ্জামগুলো নষ্ঠ হতে যাচ্ছে। বার বার উপজেলার সাংস্কৃতিক সংগঠনগুলো দাবী জানালেও অদৃশ্য কারণে তা বাস্তবায়ন হচ্ছে না। উপজেলায় প্রতিভাবান শিল্পী, বাদক থাকার পরও উপজেলা প্রশাসনের প্রতিটি সাংস্কৃতিক অনুষ্ঠানে বাদক, শিল্পী সিলেট শহর থেকে ভাড়া করে আনা হয়। বিশ্বনাথ থিয়েটারের সভাপতি আনহার আলী জানান, বিশ্বনাথে শিল্পকলার এডহক কমিটি থাকাবস্থায় তার কোন কার্যক্রম ও সংস্কৃতির কোন চর্চার সুযোগ নেই। উপজেলায় সংস্কৃতিচর্চার কোন পরিবেশ না থাকার কারণে সুস্থ্য সংস্কৃতির বিকাশেও বাধা সৃষ্টি হতে হয়েছে। এদিকে সোমবার সকালে থিয়েটারের দাবীর প্রতি সমর্থন জানিয়ে বিবৃতি দিয়েছে বিশ্বনাথ সাংস্কৃতিক ঐক্য পরিষদ ও বাসিয়া নাট্যকল্যাণ সংস্থা।
নাটক শেষে থিয়েটারের দাবীর প্রতি পূর্ন সমর্থন জানিয়ে বিশ্বনাথে শিল্পকলা একাডেমীর বাস্তাবায়নের আশ্বাস দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তোজ-জোহরা।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ