মঙ্গলবার, ১৯ মার্চ, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বিশ্বনাথে আ’লীগ সমর্থিত জুলিয়া বেগম মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত  » «   বিশ্বনাথে আল-ইসলাহ’র হাবিবুর রহমান ভাইস চেয়ারম্যান নির্বাচিত  » «   বিশ্বনাথে আ’লীগের নুনু মিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত  » «   ইলিয়াস আলীর কেন্দ্রে ‘নৌকা’র বিজয়  » «   বিশ্বনাথে প্রিজাইডিং অফিসারের হার্ড অ‌্যাটাক  » «   বিশ্বনাথে ‘নৌকা ও কাপ-পিরিছ’র সমর্থকদের মধ্যে হাতাহাতি : যুবলীগ নেতা আহত  » «   বিশ্বনাথে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন  » «   বিশ্বনাথে মাইক্রোবাসের চাপায় পথচারী বৃদ্ধা নিহত  » «   বিশ্বনাথে চেয়ারম্যান পদে লড়াই হবে ত্রিমুখী  » «   বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস আজ  » «   বিশ্বনাথে কিশোরীকে অপহরণ, অতপর উদ্ধার : ১ সন্তানের জনক গ্রেফতার  » «   বিশ্বনাথে প্রতিপক্ষের হামলায় দুই ভাই আহত  » «   উন্নয়ন পেতে নৌকার বিজয় নিশ্চিত করুণ -শফিক চৌধুরী  » «   খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারে অগ্নিকান্ড  » «   বিশ্বনাথে ‘বাংলাদেশ প্রতিদিন’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন  » «  

বিশ্বনাথে বিজয় দিবসে ‘লাইব্রেরী চাই’ নাটক পরিবেশন : শিল্পকলা বাস্তবায়নের দাবী

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে মহান বিজয় দিবসের অনুষ্ঠানে ব্যতিক্রমি নাটক পরিবেশন করে শিল্পকলার বাস্তবায়নের দাবী জানাল বিশ্বনাথ থিয়েটার। রবিবার সন্ধ্যায় উপজেলা প্রশাসন আয়োজিত রামসুন্দর সরকারী হাইস্কুল মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠানে ‘লাইব্রেরী চাই’ নাটকটি উপস্থাপন করে উপজেলার একমাত্র নাট্য সংগঠন বিশ্বনাথ থিয়েটার। নাটকে ফুটে উঠে গত একযুগ ধরে উপজেলায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক পরিবেশন করতে মহড়া ও চর্চার ব্যাপক বাধার সম্মূখিন হতে হয়েছে।
উল্লেখ্য, ২০১২ সালে সংস্কৃতিকর্মিদের ছাড়াই শিল্পকলার একটি কমিটি গঠন করে সরকারী অনুদানে প্রায় সাড়ে ৫লক্ষ টাকার সরঞ্জাম কেনা হয়। পরবর্তিতে সরঞ্জামগুলোর ব্যবহার করা হয় হয়নি বা কমিটির কোন কার্যক্রমও লক্ষ্য করা যায়নি। বর্তমানেও শিল্পকলার এডহক কমিটি রয়েছে। উক্ত কমিটির কোন কার্যক্রম না থাকায় সরঞ্জামগুলো নষ্ঠ হতে যাচ্ছে। বার বার উপজেলার সাংস্কৃতিক সংগঠনগুলো দাবী জানালেও অদৃশ্য কারণে তা বাস্তবায়ন হচ্ছে না। উপজেলায় প্রতিভাবান শিল্পী, বাদক থাকার পরও উপজেলা প্রশাসনের প্রতিটি সাংস্কৃতিক অনুষ্ঠানে বাদক, শিল্পী সিলেট শহর থেকে ভাড়া করে আনা হয়। বিশ্বনাথ থিয়েটারের সভাপতি আনহার আলী জানান, বিশ্বনাথে শিল্পকলার এডহক কমিটি থাকাবস্থায় তার কোন কার্যক্রম ও সংস্কৃতির কোন চর্চার সুযোগ নেই। উপজেলায় সংস্কৃতিচর্চার কোন পরিবেশ না থাকার কারণে সুস্থ্য সংস্কৃতির বিকাশেও বাধা সৃষ্টি হতে হয়েছে। এদিকে সোমবার সকালে থিয়েটারের দাবীর প্রতি সমর্থন জানিয়ে বিবৃতি দিয়েছে বিশ্বনাথ সাংস্কৃতিক ঐক্য পরিষদ ও বাসিয়া নাট্যকল্যাণ সংস্থা।
নাটক শেষে থিয়েটারের দাবীর প্রতি পূর্ন সমর্থন জানিয়ে বিশ্বনাথে শিল্পকলা একাডেমীর বাস্তাবায়নের আশ্বাস দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তোজ-জোহরা।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ