মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
সিলেটে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহরণ দূর্গাপূজা -পুলিশ সুপার  » «   পূজামন্ডপ পরিদর্শনে বিশ্বনাথ অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দ  » «   বিশ্বনাথে সরকারি রাস্তার গাছ কর্তন  » «   বিশ্বনাথে জাতীয় পার্টি ও পরিবহণ শ্রমিকদের মধ্যে সৃষ্ট বিরোধ নিস্পত্তি  » «   বিশ্বনাথে ‘ভূয়া নাগরিক সনদে’ নিয়োগকৃত শিক্ষকদের বাতিলের দাবীতে মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান  » «   বিশ্বনাথে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনে ইউএনও  » «   বিশ্বনাথে শিশু কন‌্যাকে অপহরণকালে জনতার হাতে আটক ১  » «   বিশ্বনাথে অজ্ঞাতনামা নারী হত্যা মামলা পুনঃতদন্তের জন্য ওসি’কে আদালতের নির্দেশ  » «   বিশ্বনাথে রামপাশা ইউনিয়ন জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন  » «   স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত যমজ দুই ভাই মাফী ও শাফী  » «   আলোকিত দেশ গঠনে শেখ হাসিনার বিকল্প নেই – প্রতিমন্ত্রী মান্নান  » «   বিশ্বনাথে ট্রাক ড্রাইভারকে মারধর করার অভিযোগ : এমপির বিরুদ্ধে মিছিল-পাল্টা মিছিল  » «   বিশ্বনাথে প্রবাসীর উদ্যোগে হুইল চেয়ার ও সেফটি জ্যাকেট বিতরণ  » «   বিশ্বনাথে বিএনপি নেতা আব্দুল হাই গ্রেফতার  » «   বিশ্বনাথে পূজা মন্ডপে এমপি ইয়াহইয়া চৌধুরী সংবর্ধিত ও বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন  » «  

জগন্নাথপুরে আঞ্জুমানে আল ইসলাহ’র সদস্য সম্মেলন সম্পন্ন

মো. আব্দুল হাই, জগন্নাথপুর :: বাংলাদেশ আঞ্জুমানে আল ইসলাহ কেন্দ্রীয় সভাপতি আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন বাংলাদেশ আঞ্জুমানে আল-ইসলাহ দেশের অন্যান্য সংগঠনের মতো গতানুগতিক কোন সংগঠন নয়। গদী বা ক্ষমতা দখল করা এ সংগঠনের মূল উদ্দেশ্যে নয়। হরতাল ভাংচুর অবরোধ জ্বালাও পুড়াও এবং ক্ষমতা দখল, মানুষ হত্যা করা এ সংগঠনের কোন মিশন নয় বরং একজন মানুষকে আল্লাহ এবং তার রাসুলের পথে পরিচালিত করা হচ্ছে আঞ্জুমানে আল-ইসলাহ’র প্রধান কাজ। একজন মানুষ সহীহ্ মমিন হিসেবে গড়ে তুলতে ব্যক্তিগত পারিবারিক সামাজিক রাজনৈতিক প্রতিটি ক্ষেতে মহান আল্লাহ পাক ও তার প্রিয় রাসুলের সন্তোষ্টি অর্জন করে পরকালীন মুক্তির পথ সুগম করাই এ সংগঠনের লক্ষ্যে উদ্দেশ্যে।
তিনি জগন্নাথপুর উপজেলা সদরের আব্দুস সামাদ আজাদ অডিটরিয়ামে বাংলাদেশ আঞ্জুমানে আল ইসলাহ জগন্নাথপুর উপজেলা ও পৌর শাখার সদস্য সম্মেলন উপলক্ষ্যে আয়োজিত বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

আল্লামা হুছামুদ্দীন চৌধুরী আরো বলেন বর্তমান মাস আরবী মহররম মাস। যা ইসলামের ইতিহাসে স্মৃতি বিজড়িত একটি মাস। এ মাসে নবীজির আহলে বাইতে করুন ইতিহাস জড়িয়ে আছে। এ মাসে ইমাম হোসাইন ( র:) ৭১জন সঙ্গী সাথী নিয়ে ইয়াজিদ বাহিনী কর্তৃক কারবালার ময়দানে শাহাদাত বরণ করেন। কিন্তু ইয়াজিদ বাহিনীর কাছে আত্মসমর্পন করেননি। এটি ছিল মিথ্যার বিরুদ্ধে সত্যের জিহাদ। আল-ইসলাহ ও তালামীয এদেশে সত্যকে প্রতিষ্টা করার জন্য ইমাম হোসাইনের সেই আদর্শ বুকে ধারন করে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এদেশে যখনই কোন নাস্তিক মুরতাদ ও ইসলাম বিরোধী শক্তি ইসলাম, ঈমান ও কোরআনের বিরুদ্ধে আঘাত এনেছে ঠিক তখনি আমাদের মুর্শিদ আল্লামা ফুলতরী ছাহেব কিবলা (রহ:) নেতৃত্বে আঞ্জুমানে আল-ইসলাহ ও তালামীযে ইসলামিয়া বাতিলের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়েছে। এবং ইসলাম বিরোধী শক্তিকে প্রতিহত করে নজির স্থাপন করেছে।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আল-ইসলাহ’র কেন্দ্রীয় মহা সচিব অধ্যক্ষ মাওলানা একে. এম. মনোওর আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন আঞ্জুমানে আল ইসলাহ’র কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য অধ্যক্ষ মাওলানা ছমির উদ্দিন, কেন্দ্রীয় সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা জ. উ. ম, আব্দুল মুনঈম, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, কেন্দ্রীয় সদস্য অধ্যক্ষ মাওলানা আব্দুল মুক্তাদির খান, কেন্দ্রীয় পরিষদ সদস্য অধ্যক্ষ মাওলানা কাজী তাজুল ইসলাম আলফাজ, জেলা আল ইসলাহ সেক্রেটারী মাওলানা মাহবুবুর রহমান তাজুল, তথ্য ও গবেষনা সম্পাদক হাফিজ সমছু মিয়া সুজল, জেলা তালামীযের যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল গনি সোহাগ, আল ইসলাহ সাবেক উপজেলা সভাপতি মাওলানা মুফতি গিয়াস উদ্দিন, মাওলানা আব্দুল করিম ফারুকী।

বাংলাদেশ আঞ্জুমানে আল ইসলাহ জগন্নাথপুর উপজেলা সভাপতি মাওলানা আজমল হোসাইন জামী ও পৌর সভাপতি মাওলানা নুরুল হকের সভাপতিত্বে এবং উপজেলা আল-ইসলাহ সাধারন সম্পাদক মাওলানা নুর আহমদ ও পৌর সাধারন সম্পাদক মাওলানা আনোয়ার হোসাইনের যৌথ সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা আল ইসলাহ সাধারন সম্পাদক মাওলানা নুর আহমদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আল-ইসলাহ কলকলিয়া ইউনিয়ন সভাপতি মাওলানা তাজুল ইসলাম, পাটলী ইউনিযন সভাপতি মাওলানা আমিরুল ইসলাম, মীরপুর ইউনিয়ন সভাপতি মাওলানা আবুল বাশার, চিলাউড়া হলদিপুর ইউনিয়ন সভাপতি মাওলানা মুফতি আব্দুল হাই, রানীগঞ্জ ইউনিযন সভাপতি হাফিজ ক্বারী সুন্দর আলী, সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়ন সভাপতি মাওলানা আজিজুর রহমান, আশারকান্দি ইউনিয়ন সভাপতি ক্বারী মো. আব্দুর রহমান, পাইলগাঁও ইউনিয়ন সভাপতি ক্বারী মাওলানা হিফজুর রহমান, তালামীযে ইসলামিয়ার জগন্নাথপুর পশ্চিম উপজেলা শাখার সভাপতি হাফিজ তারিছ আলী, সেক্রেটারী হাফিজ সাইদুল ইসলাম, পূর্ব শাখার সভাপতি সালেহ আহমদ ছালিক, সেক্রেটারী হাফিজ শাহ আলম, পৌর তালামীযের সভাপতি লায়েক আহমদ, তালামীয নেতা হাফিজ জাবের আহমদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা আবু আইয়ুব আনসারী, হাফিজ নুরুল হক, মাওলানা ছদরুল আমীন, হাফিজ মোস্তাক আহমদ, মাওলানা আব্দুল মতিন গজনবী, মাওলানা ফিরোজ আলী, হাফিজ দিলোয়ার, ক্বারী শওকত আলী, পৌর শাখার সমাজ কল্যান সম্পাদক মাওলানা নুরুল ইসলাম খান শিহাব, উপজেলা লতিফিয়া ক্বারী সোসাইটির সাংগঠনিক সম্পাদক মাওলানা নিজাম উদ্দিন জালালী, মাওলানা এটি এম শাকের, দিরাই উপজেলা আল-ইসলাহ সভাপতি মাওলানা আবু সাঈদ সৈয়দ। অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উপজেলা আল ইসলাহ অফিস সম্পাদক মাওলানা মুফতি হোসাইন আহমদ। ইসলামি সংগীত পরিবেশন করেন পৌর আল ইসলাহ সহ প্রচার সম্পাদক হাফিজ মাওলানা বদর উদ্দিন আল আমিন।

সভাপতির বক্তব্যে মাওলানা আজমল হোসাইন জামী সম্মেলনে আগত নেতৃবৃন্দ ও কর্মীবৃন্দের প্রতি অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ:) ছিলেন জামানার মুজাদ্দিদ। তিনি সারাটি জীবন ইসলামের খেদমত করে গিয়েছেন। বিশেষ করে সুন্নীয়ত প্রতিষ্টায় অবদান অবিষ্মরনীয়। তিনি রাসুলে পাক (সা:) এর শান মানকে বুলন্দ রাখার মিলাদ-কিয়াম কায়েম করার জন্য রক্ত দিয়েছেন। আমরা আমাদের জীবন দিয়ে হলেও তার আদর্শকে ধরে রাখবো। এ জন্য সকল কর্মীবৃন্দকে নিরলসভাবে কাজ করে যাওয়ার আহবান জানান।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ