মঙ্গলবার, ১১ ডিসেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
সিলেট-২ আসনে কে কোন প্রতীক পেলেন..  » «   বিশ্বনাথে ‘ধানের শীষ’র প্রধান নির্বাচনী কার্যালয় উদ্বোধন  » «   বিশ্বনাথ মুক্ত দিবস আজ  » «   সহকারী পুলিশ সুপার পদে পদোন্নতি পেলেন ওসি রফিকুল হোসেন  » «   বিশ্বনাথে অপরাধ নির্মূলের লক্ষে পুলিশ প্রশাসনের মতবিনিময়  » «   সিলেট-২ আসনে বিএনপির চুড়ান্ত মনোনয়ন পেলেন ইলিয়াসপত্নী লুনা  » «   আ.ন.ম. শফিক বিনা প্রতিদ্বন্দ্বিতায় কেমুসাস’র সভাপতি নির্বাচিত  » «   খাজাঞ্চী একাডেমী এন্ড উচ্চ বিদ‌্যালয়ে দুই প্রবাসীর সঙ্গে মতবিনিময়  » «   লুনার বিরুদ্ধে ইসি’তে দায়েরকৃত অভিযোগ খারিজ  » «   নাজিরবাজারে অগ্নিকান্ডে ৩টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই : ৩০ লাখ টাকার ক্ষতি  » «   ওসমানীনগরে ব্যবসায়ীর বাসায় ডাকাতি : স্বর্ণালঙ্কারসহ মালামাল লুট  » «   বিশ্বনাথে পূর্ব চান্দসীর কাপন ও বিদাইসুলপানি গ্রামবাসীর সঙ্গে পুলিশের মতবিনিময়  » «   বিশ্বনাথের প্রীতিগঞ্জ বাজারে পুলিশ প্রশাসনের মতবিনিময়  » «   আপিলেও টিকলো না মুহিব-সরদার’র মনোনয়ন  » «   লুনায় একাট্রা বিএনপি : মহাজোটের প্রার্থী হয়েও এহিয়া’কে লড়তে হবে একা!  » «  

সিলেট বিভাগের মধ্যে ‘ই-নামজারি’ কার্যক্রমে বিশ্বনাথের সফলতা অর্জন

সঠিক ভাবে আবেদন করলে কাঙ্খিত সেবা পাবেন জনগণ

নিজস্ব প্রতিবেদক :: ২০১৭ সালে সারা দেশের মধ্যে মাত্র ৭টি উপজেলায় পাইলট প্রকল্প হিসেবে ‘ই-নামজারি কার্যক্রম’ চালু করা হয়। উক্ত ৭টি উপজেলার মধ্যে সিলেট বিভাগে মধ‌্যে সর্বপ্রথম বিশ্বনাথ উপজেলা ভূমি অফিসে এই কার্যক্রম শুরু হয়। ইতিমধ্যে উপজেলার সকল ভূমি অফিসে ‘ই-নামজারি কার্যক্রম’ চালু করা হয়েছে। এই কার্যক্রমে সফলতা অর্জন করতে সক্ষম হয়েছে বিশ্বনাথ উপজেলা। সোমবার (১৭সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় ‘ই-নামজারি কার্যক্রম’ নিয়ে উপজেলা ভূমি অফিসের উদ্যোগে স্থানীয় সাংবাদিকদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এসব তথ্য জানানো হয়।

সভায় সাংবাদিকদের জানানো হয়- ২০১৭ সালে সিলেটের বিভাগের মধ্যে সর্বপ্রথম বিশ্বনাথ উপজেলা ভূমি অফিসে পাইলট প্রকল্প হিসেবে ই-নামজারি কার্যক্রম শুরু হয় এবং সকলের সার্বিক সহযোগীতা ও আন্তরিকতায় বর্তমানে ই-নামজারি কার্যক্রমে প্রায় ৯৫% সফলতা অর্জন করতে সক্ষম হয়েছে বিশ্বনাথ উপজেলা। প্রবাসীরা ১২ কার্যদিবসের মধ্যে ও সর্বসাধারণ ৪৫ কার্যদিবসের মধ্যে ই-নামজারি কার্যক্রম সেবা পাবেন। সঠিক ভাবে ই-নামজারির জন্য আবেদন করলে যে কোন ব্যক্তি ঘরে বসেই আবেদন করে নিজের কাঙ্খিত সেবা পেতে পারেন। ই-নামজারি কার্যক্রমে সচ্ছতা ও জবাবদিতিতা রয়েছে ফলে কেউ হয়রাণী হওয়ার কোন সুযোগ নেই। সরকার নির্ধারিত ‘ডিসিআর ও কোর্ট’ ফি বাবদ মাত্র ১ হাজার ১৭০ টাকা জমা দিলে ও সঠিকভাবে আবেদন করলে কোন হয়রাণী ছাড়াই সেবাটি পাবেন জনগণ। ই-নামজারি কার্যক্রমে যেমন ফাইল হারানো বা গায়েব হওয়ার সম্ভাবনা নেই, তেমনি সেবা প্রদানকারী ও গ্রহনকারী উভয় পক্ষের সময়ও অপচয় হওয়া বন্ধ হবে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরা’র সভাপতিত্বে এবং বিশ্বনাথ ও রামপাশা ইউনিয়ন সহকারী (ভূমি) কর্মকর্তা নির্মল পাল চৌধুরীর পরিচালনায় মতবিনিময় সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার।

এসময় উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক মোসাদ্দিক হোসেন সাজুল, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, বিশ্বনাথ নিউজ টুয়েন্টিফোর ডটকম’র সম্পাদক ও প্রকাশক এমদাদুর রহমান মিলাদ, সিলেট বানীর বিশ্বনাথ প্রতিনিধি অসিত রঞ্জন দেব, প্রেসক্লাবের সদস্য নূর উদ্দিন, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম বেগ, সদস্য আব্বাস হোসেন ইমরান, পাভেল সামাদ, সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের, রোহেল উদ্দিন, কামাল মুন্না, নবীন সোহেল, আক্তার আহমদ সাহেদ, আব্দুস ছালাম, মিছবাহ উদ্দিন, বদরুল ইসলাম মহসিন, ফটো সংবাদিক শফিকুল ইসলাম শফিক, দশঘর ইউনিয়ন সহকারী (ভ‚মি) কর্মকর্তা অসিত কুমার পাল চৌধুরী, খাজাঞ্চী (প্রয়াগমহল) ইউনিয়ন সহকারী (ভ‚মি) কর্মকর্তা আবদুস শুকুর, উপজেলা ভ‚মি অফিসের নাজির প্রসেনজিৎ ধর, সার্ভেয়ার আবদুর রাকিব, অফিস সহকারী কন্দকুর লস্কর, নূরুল ইসলাম, উপ-সহকারী আশরাফ আলী, শ্যামল সিংহ, খালেদ আহমদ প্রমুখ।

মতবিনিময় সভা শেষে উপজেলার ৪টি ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তাদের হাতে নিত্যকাজের সহযোগীতার জন্য উপজেলা ভূমি অফিসের পক্ষ থেকে ভূমি সংক্রান্ত বিভিন্ন ধরনের বই তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরা।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ