সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বিজয় দিবসে স্মৃতিস্তম্ভে বিশ্বনাথ প্রেসক্লাবের পুষ্পস্তবক অর্পণ  » «   ৭১’র শহীদদের স্মরণে বিশ্বনাথ কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ  » «   বিশ্বনাথে মুক্তিযুদ্ধের সংগঠক লিলু মিয়ার ইন্তেকাল : দাফন সম্পন্ন  » «   সিলেট-২ : একই অভিযোগে সরদার’র প্রার্থীতা বহাল থাকলেও লুনা’র স্থগিত  » «   বিশ্বনাথে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালন  » «   বিশ্বনাথের অটোরিকশা চালকের গলাকাটা লাশ উদ্ধার : আটক ৩  » «   আজ মহান বিজয় দিবস  » «   ‘ধানের শীষ’র সমর্থনে বিশ্বনাথের মাছুখালী বাজারে পথসভা  » «   সিলেট-২ আসনে মুহিব-সরদারকে পেয়ে উজ্জীবিত আ’লীগ নেতাকর্মীরা  » «   বিশ্বনাথে প্রতিপক্ষের দায়েরকৃত মামলায় ছাত্রদল নেতা গ্রেফতার  » «   আমি পরাজিত হলে আওয়ামী লীগও পরাজিত হবে : ইয়াহ্ইয়া চৌধুরী  » «   শহীদ বুদ্ধিজীবী দিবসে বিশ্বনাথে উপজেলা আ’লীগের সভা  » «   সিলেট-২ আসনে প্রার্থীতা ফিরে পেলেন মুহিবুর রহমান  » «   বিশ্বনাথে বধ্যভূমি স্মৃতিসৌধে প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি  » «   বিশ্বনাথের গোয়ালগাঁও গ্রামে ধানের শীষের সমর্থনে উঠান বৈঠক  » «  

বিশ্বনাথে রামপাশা-বৈরাগী-সিংগেরকাছ বাজার সড়কের বেহাল দশা : জনদূর্ভোগ

এমদাদুর রহমান মিলাদ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার জনগুরুত্বপূর্ণ রামপাশা-বৈরাগী বাজার-সিংগেরকাছ বাজার সড়ক এখন বেহাল দশায় পরিণত হয়েছে। সড়কের বিভিন্ন স্থানে ছোট বড় অসংখ্য গর্ত সৃষ্টি হয়েছে। বিশেষ করে সড়কের রহমান নগর গ্রাম এলাকায় একটি অংশে বিশাল গর্ত ও পালিতে তলিয়ে গিয়ে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ফলে পানিবন্ধি অবস্থায় মানবেতর জীবনযাপন করছেন রহমান নগর গ্রামের কয়েকটি পরিবারের লোকজন। পাশাপাশি চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে জনসাধারণকে।
জানা গেছে, রামপাশা-বৈরাগী বাজার-সিংগেরকাছ বাজার সড়কে ২০১৫ সালে সংস্কার কাজ করা হয়। কিন্ত সংস্কারের কিছু দিন যেতে না যেতেই ফের সড়কের বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে সৃষ্টি হতে থাকে গর্ত। জনগুরুত্বপূর্ণ এই সড়ক দিয়ে বিশ্বনাথ, জগন্নাথপুর ও ছাতক এই তিন উপজেলার শত শত মানুষ প্রতিদিন যাতায়াত করেন। সড়কের বৈরাগী বাজার ও রহমান নগর এলাকায় যে বিশাল গর্ত সৃষ্টি হয়েছে তা দেখলে মনে হয় যে মিনি পুকুর। রহমান নগর গ্রামের কিছু লোক কর্তৃক পানি নিস্কারশনের সরকারি নালাটি বন্ধ করে দেওয়ায় এই জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে বলে স্থানীয়রা অভিযোগ করেন। বছরের ১২টি মাসই এখানে জলাবদ্ধতা থাকে। ফলে প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দূর্ঘটনা। আর মারাত্মক দূর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রী সাধারণকে। তবুও জীবনের ঝুঁকি নিয়ে বাধ্য হয়ে যানবাহনে চলাচল করছে জনসাধারণ। দেখেও না দেখার ভান করছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
রহমান নগর এলাকায় বন্ধ করে দেওয়া পানি নিস্কাশনের একমাত্র সরকারি নালাটি পূর্বের ন্যায় খনন এবং
সড়কটি সংস্কার করে জনসাধারণের দূর্ভোগ লাগব করার জন্য সংশ্লি¬ষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।
এব্যাপারে অটোরিক্সা জামাল উদ্দিন বলেন, জীবিকার তাগিদে প্রতিদিন এ সড়কে ঝুঁকি নিয়ে বাধ্য হয়ে আমাদের গাড়ী চালাতে হচ্ছে। প্রায়ই নষ্ট হচ্ছে গাড়ীর যন্ত্রাংশ।
স্থানীয় বাসিন্দা আব্দুল মুকিত সুমন বলেন, জলাবদ্ধতা সৃষ্ঠি হওয়ায় সড়কটির করুণ অবস্থা সৃষ্টি হয়েছে। ফলে ফলে আমাদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। তাই জরুরী ভিত্তিতে জনগুরুত্বপূর্ণ এই সড়কটি সংস্কারের জন্য তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ