মঙ্গলবার, ১৯ মার্চ, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বিশ্বনাথে আ’লীগ সমর্থিত জুলিয়া বেগম মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত  » «   বিশ্বনাথে আল-ইসলাহ’র হাবিবুর রহমান ভাইস চেয়ারম্যান নির্বাচিত  » «   বিশ্বনাথে আ’লীগের নুনু মিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত  » «   ইলিয়াস আলীর কেন্দ্রে ‘নৌকা’র বিজয়  » «   বিশ্বনাথে প্রিজাইডিং অফিসারের হার্ড অ‌্যাটাক  » «   বিশ্বনাথে ‘নৌকা ও কাপ-পিরিছ’র সমর্থকদের মধ্যে হাতাহাতি : যুবলীগ নেতা আহত  » «   বিশ্বনাথে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন  » «   বিশ্বনাথে মাইক্রোবাসের চাপায় পথচারী বৃদ্ধা নিহত  » «   বিশ্বনাথে চেয়ারম্যান পদে লড়াই হবে ত্রিমুখী  » «   বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস আজ  » «   বিশ্বনাথে কিশোরীকে অপহরণ, অতপর উদ্ধার : ১ সন্তানের জনক গ্রেফতার  » «   বিশ্বনাথে প্রতিপক্ষের হামলায় দুই ভাই আহত  » «   উন্নয়ন পেতে নৌকার বিজয় নিশ্চিত করুণ -শফিক চৌধুরী  » «   খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারে অগ্নিকান্ড  » «   বিশ্বনাথে ‘বাংলাদেশ প্রতিদিন’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন  » «  

বিশ্বনাথে রামপাশা-বৈরাগী-সিংগেরকাছ বাজার সড়কের বেহাল দশা : জনদূর্ভোগ

এমদাদুর রহমান মিলাদ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার জনগুরুত্বপূর্ণ রামপাশা-বৈরাগী বাজার-সিংগেরকাছ বাজার সড়ক এখন বেহাল দশায় পরিণত হয়েছে। সড়কের বিভিন্ন স্থানে ছোট বড় অসংখ্য গর্ত সৃষ্টি হয়েছে। বিশেষ করে সড়কের রহমান নগর গ্রাম এলাকায় একটি অংশে বিশাল গর্ত ও পালিতে তলিয়ে গিয়ে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ফলে পানিবন্ধি অবস্থায় মানবেতর জীবনযাপন করছেন রহমান নগর গ্রামের কয়েকটি পরিবারের লোকজন। পাশাপাশি চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে জনসাধারণকে।
জানা গেছে, রামপাশা-বৈরাগী বাজার-সিংগেরকাছ বাজার সড়কে ২০১৫ সালে সংস্কার কাজ করা হয়। কিন্ত সংস্কারের কিছু দিন যেতে না যেতেই ফের সড়কের বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে সৃষ্টি হতে থাকে গর্ত। জনগুরুত্বপূর্ণ এই সড়ক দিয়ে বিশ্বনাথ, জগন্নাথপুর ও ছাতক এই তিন উপজেলার শত শত মানুষ প্রতিদিন যাতায়াত করেন। সড়কের বৈরাগী বাজার ও রহমান নগর এলাকায় যে বিশাল গর্ত সৃষ্টি হয়েছে তা দেখলে মনে হয় যে মিনি পুকুর। রহমান নগর গ্রামের কিছু লোক কর্তৃক পানি নিস্কারশনের সরকারি নালাটি বন্ধ করে দেওয়ায় এই জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে বলে স্থানীয়রা অভিযোগ করেন। বছরের ১২টি মাসই এখানে জলাবদ্ধতা থাকে। ফলে প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দূর্ঘটনা। আর মারাত্মক দূর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রী সাধারণকে। তবুও জীবনের ঝুঁকি নিয়ে বাধ্য হয়ে যানবাহনে চলাচল করছে জনসাধারণ। দেখেও না দেখার ভান করছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
রহমান নগর এলাকায় বন্ধ করে দেওয়া পানি নিস্কাশনের একমাত্র সরকারি নালাটি পূর্বের ন্যায় খনন এবং
সড়কটি সংস্কার করে জনসাধারণের দূর্ভোগ লাগব করার জন্য সংশ্লি¬ষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।
এব্যাপারে অটোরিক্সা জামাল উদ্দিন বলেন, জীবিকার তাগিদে প্রতিদিন এ সড়কে ঝুঁকি নিয়ে বাধ্য হয়ে আমাদের গাড়ী চালাতে হচ্ছে। প্রায়ই নষ্ট হচ্ছে গাড়ীর যন্ত্রাংশ।
স্থানীয় বাসিন্দা আব্দুল মুকিত সুমন বলেন, জলাবদ্ধতা সৃষ্ঠি হওয়ায় সড়কটির করুণ অবস্থা সৃষ্টি হয়েছে। ফলে ফলে আমাদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। তাই জরুরী ভিত্তিতে জনগুরুত্বপূর্ণ এই সড়কটি সংস্কারের জন্য তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ