বালাগঞ্জের আজিজপুর-বাংলাবাজার সড়কের বেহাল দশা
মঙ্গলবার, ১৪ আগষ্ট, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
শোকাবহ ১৫ আগস্ট আজ  » «   বিশ্বনাথে রাস্তায় গেইট নির্মাণ নিয়ে দু’পক্ষের বিরোধ  » «   বিশ্বনাথ ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন নির্মাণে প্রশাসনিক অনুমোদন  » «   শিক্ষা প্রতিষ্টানে মাদক বিরোধী কমিটির আলোচনা সভা  » «   বিশ্বনাথে উপজেলা আইন-শৃংখলা কমিটির সভা  » «   বিশ্বনাথে ব্রাক এর ‘উপজেলা মাইগ্রেশন ফোরাম মিটিং’ অনুষ্ঠিত  » «   দেশের উন্নয়ন ও অগ্রগতিতে আ’লীগের বিকল্প নেই -শফিক চৌধুরী  » «   পবিত্র হজ্ব পালন করতে স্বপরিবারে সৌদি আরব গেলেন মিছবাহ উদ্দিন  » «   বিশ্বনাথে উদ্ধারকৃত ২২টি গরু সনাক্ত করতে থানায় জনতার ভিড়  » «   সিংগেরকাছ পাবলিক বহুমূখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে নবীণ বরণ  » «   বিশ্বনাথে জাতীয় শোক দিবস পালনের লক্ষে যুবলীগের প্রস্তুতি সভা  » «   বিশ্বনাথে স্বামীর হাতুড়ির আঘাতে স্ত্রী নিহতের ঘটনায় মামলা দায়ের  » «   বিশ্বনাথে ‘পরিচ্ছন্ন ও সবুজ জনপদ’ কার্যক্রমের উদ্বোধন করলেন জেলা প্রশাসক  » «   বিশ্বনাথে ১১টি চোরাই গরু উদ্ধার : আটক ২  » «   জগন্নাথপুরের তিনটি এলাকায় পল্লী বিদ্যুতের উদ্বোধন  » «  

বালাগঞ্জের আজিজপুর-বাংলাবাজার সড়কের বেহাল দশা

মো. জিল্লুর রহমান জিলু, বালাগঞ্জ থেকে :: গত দু’বছরের বন্যা আর সড়কের পাশে পর্যাপ্ত মাটি ভরাট না থাকায় বিলীন হয়ে পড়ছে বালাগঞ্জ উপজেলার আজিজপুর বাংলাবাজার সড়কের প্রায় এক কিলোমিটার এলাকা। উদ্বোধনের মাত্রা দেড় বছরের মধ্যে স্থানীয় পশ্চিম গৌরীপুর ইউনিয়নের প্রধান এ সড়কটির এমন বেহাল দশায় এলাকাবাসীর মধ্যে ব্যাপক হতাশা দেখা দিয়েছে। স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসী জরুরী ভিত্তিতে সড়ক রক্ষণাবেক্ষণে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানিয়েছেন।
সরেজমিন পরিদর্শনে দেখা গেছে, আজিজপুর বাংলাবাজার সড়কটি ওসমানীনগর উপজেলার উছমানপুর ইউনিয়ন থেকে বালাগঞ্জ উপজেলার পশ্চিম গৌরীপুর ইউনিয়ন পর্যন্ত বাস্তবায়িত প্রকল্পের আওতায় রয়েছে। পর্যায়ক্রমে নির্মাণধীন এ প্রকল্পের আজিজপুর বাংলাবাজার সড়কের (চে: ৪৩৩০-৫৩৩০ মি:) নির্মিত পাকা অংশের কাজের ভিত্তিস্থাপন করেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মাহমুদ উস সামাদ চৌধুরী। ২০১৬ সালের ২০ ফেব্রæয়ারি ভিত্তিস্থাপনের পর ২০১৭সালের শুরু দিকে কাজ শেষ হয়। কাজ শেষের পর গত বছরের প্রবল বৃষ্টি আর বন্যায় সড়কটি মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। এরপর চলিত বছরের বন্যার কারণেও সড়কটি আরও ক্ষতিগ্রস্ত হয়েছে। বিশেষ করে সড়কের পাশে পর্যাপ্ত মাটি ভরাট না থাকায় সড়ক দ্রæত বিলীন হয়ে পড়ছে। ভাঙ্গনের ফলে সড়কের কোথাও কোথাও প্রশস্ততা মাত্র জ্জ ফুটে নেমে এসেছে। আগামী শুকনো মৌসুমে সড়কে যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। সড়ক রক্ষায় জরুরী ভিত্তিতের ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় জনপ্রতিনিধি এবং এলাকাবাসী জোর দাবি জানিয়েছেন।
এ বিষয়ে আলাপকালে পশ্চিম গৌরীপুর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য আব্দুস সালাম কালাম, স্থানীয় লোহামোরা গ্রামের শিক্ষানুরাগী মো. জমসেদ আলী প্রমুখ অবিলম্বে সড়ক সুরক্ষায় কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন। পশ্চিম গৌরীপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ফজির আহমদ বলেন, ২০১৭সালের প্রথম দিকে সড়কের উন্নয়ন কাজ শেষ হওয়ার মাত্র কয়েক মাসের মধ্যেই অতি বৃষ্টি আর ভয়াবহ বন্যায় সড়কটি তলিয়ে যায়। সড়কের পাশে প্রয়োজনীয় মাটি ভরাট না থাকায় সড়কটি দ্রæত বিলীন হয়ে পড়ছে। তিনি এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন।
এ প্রসঙ্গে আলাপকালে সদ্য বিদায়ী বালাগঞ্জ উপজেলা প্রকৌশলী মো. জাহিদুল ইসলাম বলেন, চলতি বছর সড়কটির ভাঙ্গন অংশে মাটি ভরাট এবং পুনঃসংস্কারের জন্য প্রস্তাব প্রেরণ করা হয়েছে। বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল হক আলাপকালে জানান, তিনি সড়কের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করা হয়েছে।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ