সোমবার, ১৮ জুন, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বিশ্বনাথে নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করলেন এমপি ইয়াহ্‌ইয়া চৌধুরী  » «   দেশ-জাতি ও দলের জন্য ব্যক্তিস্বার্থ ত্যাগ করতে হবে -শফিক চৌধুরী  » «   ইলিয়াস সন্ধান আন্দোলনে আহত ও নিহতদের পরিবারকে অনুদান প্রদান  » «   বিশ্বনাথে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন ও গৃহহীনদেরকে ইলিয়াসপত্নী লুনার আর্থিক অনুদান প্রদান  » «   বিশ্বনাথ-ওসমানীনগরবাসীকে মুনতাসির আলীর ঈদ শুভেচ্ছা  » «   বিশ্বনাথ নিউজ ২৪ ডটকমের ঈদ স্মারক ‘উৎসব’র মোড়ক উন্মোচন  » «   অলংকারী ইউনিয়নের ১২শ লোকের মধ‌্যে ভিজিডি’র চাল বিতরণ  » «   বিশ্বনাথ বিএনপির সভাপতির উদ্যোগে ঈদের বস্ত্র বিতরণ করলেন লুনা  » «   সিলেট জেলা পরিষদ সদস‌্য রাজী চৌধুরীর ঈদ শুভেচ্ছা  » «   বিশ্বনাথ উপজেলা চেয়ারম‌্যান সুহেল চৌধুরী’র ঈদ শুভেচ্ছা  » «   তাহসিনা রুশদী লুনা’র ঈদ শুভেচ্ছা  » «   সাবেক এমপি শফিক চৌধুরী’র ঈদ শুভেচ্ছা  » «   এমপি ইয়াহ্‌ইয়া চৌধুরীর ঈদ শুভেচ্ছা  » «   আন্দোলনের মাধ্যমেই সরকারের পতন করতে হবে-তাহসিনা রুশদীর লুনা  » «   সমাজকে দারিদ্রমুক্ত রাখতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে-শফিকুর রহমান চৌধুরী  » «  

ব্রিটেনে আবারও মেয়র নির্বাচিত হলেন ওসমানীনগরের মুজিবুর রহমান

বিশ্বনাথনিউজ২৪:: ব্রিটেনের করবী বারাহ কাউন্সিলে দ্বিতীয় বারের মত মেয়রের দায়িত্ব পেলেন বাংলাদেশী বংশোদ্ভূত কাউন্সিলর মোহাম্মদ মুজিবুর রহমান। ২৪শে মে ২০১৮ বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল ৭ টায় সিভিক হলে আয়োজিত কাউন্সিলের প্রথাগত এক আড়ম্বর পূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে কাউন্সিলর মোহাম্মদ মুজিবর রহমানকে আগামী এক বছরের জন্য এই দায়িত্ব দেয়া হয়।

এই দায়িত্ব প্রাপ্তির মাধ্যমে করবী কাউন্সিল এই প্রথম বারের মত কোন কাউন্সিলর মেয়রের দায়িত্ব পাওয়ার গৌরব অর্জন করলেন। অনুষ্ঠানে করবী কাউন্সিলের সকল নির্বাচিত কাউন্সিলর, স্থানীয় বিশিষ্ট জন সহ শতাধিক আমন্ত্রিত অতিথি উপস্থিত ছিলেন।

বিগত ২০১১-২০১৩ সালে সফলতার সাথে কাউন্সিলর মুজিবুর রহমান করবীর মেয়রের দায়িত্ব পালন করছেন। সেই সময় ইংল্যান্ডের রাণী দ্বিতীয় এলিজাবেদ প্রথম বারের মত করবী বারাহ পরিদর্শন করেন। মেয়রের দায়িত্বপ্রাপ্ত হওয়ার আগে ২০১৭-২০১৮ সালে তিনি ডেপুটি মেয়রের দায়িত্ব পালন করেছেন।

সিলেটের ওসমানীনগর উপজেলার খাগদিওর গ্রামের বাসিন্দা মরহুম আলহাজ রমজান আলী ও গুলবাহার বিবির ৪ ছেলে ও ৪ মেয়ের মধ্যে তৃতীয় সন্তান মোহাম্মদ মুজিবুর। ১৯৭৯ সাল থেকে বৃটেনে স্বপরিবারে বসবাস করছেন।

৪৬ বছর বয়সী কাউন্সিলার মুজিবুর ব্যক্তিগত জীবনে ৫ মেয়ে ও ১ ছেলের জনক। তার সহধর্মীনি ইমরানা বেগম তার কনর্সট এর দায়িত্ব পেয়েছেন। ২০১১ সালে স্থানীয় সরকার নির্বাচনে বিজয়ী হওয়ার পর থেকে কাউন্সিলর মুজিবুর করবী কাউন্সিলের বিভিন্ন গুরুত্বর্পূর্ণ পদে দক্ষতার সাথে দায়িত্ব পালন করছেন।

র্নথাস্পটনশায়ার কাউন্টি কাউন্সিলের অর্ন্তগত এই বারায় খুব অল্প সংখ্যক বাংলাদেশী বসবাস করে। জায়গাটিতে বাংলাদেশী কম হলেও মূলধারার রাজনীতিতে বাংলাদেশীদের পদচারণা চোখে পড়ার মত। ২০১১ সালে দুই জন বাংলাদেশী স্থানীয় সরকারের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ