বিশ্বনাথে প্রবাসীর বিরুদ্ধে প্রতিবন্ধির জিডি
বুধবার, ১৫ আগষ্ট, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বিশ্বনাথে রামপাশা-বৈরাগী-সিংগেরকাছ বাজার সড়কের বেহাল দশা : জনদূর্ভোগ  » «   বিশ্বনাথে জাতীয় শোক দিবসে পুষ্পস্তবক অর্পন ও র‌্যালী  » «   শোকাবহ ১৫ আগস্ট আজ  » «   বিশ্বনাথে রাস্তায় গেইট নির্মাণ নিয়ে দু’পক্ষের বিরোধ  » «   বিশ্বনাথ ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন নির্মাণে প্রশাসনিক অনুমোদন  » «   শিক্ষা প্রতিষ্টানে মাদক বিরোধী কমিটির আলোচনা সভা  » «   বিশ্বনাথে উপজেলা আইন-শৃংখলা কমিটির সভা  » «   বিশ্বনাথে ব্রাক এর ‘উপজেলা মাইগ্রেশন ফোরাম মিটিং’ অনুষ্ঠিত  » «   দেশের উন্নয়ন ও অগ্রগতিতে আ’লীগের বিকল্প নেই -শফিক চৌধুরী  » «   পবিত্র হজ্ব পালন করতে স্বপরিবারে সৌদি আরব গেলেন মিছবাহ উদ্দিন  » «   বিশ্বনাথে উদ্ধারকৃত ২২টি গরু সনাক্ত করতে থানায় জনতার ভিড়  » «   সিংগেরকাছ পাবলিক বহুমূখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে নবীণ বরণ  » «   বিশ্বনাথে জাতীয় শোক দিবস পালনের লক্ষে যুবলীগের প্রস্তুতি সভা  » «   বিশ্বনাথে স্বামীর হাতুড়ির আঘাতে স্ত্রী নিহতের ঘটনায় মামলা দায়ের  » «   বিশ্বনাথে ‘পরিচ্ছন্ন ও সবুজ জনপদ’ কার্যক্রমের উদ্বোধন করলেন জেলা প্রশাসক  » «  

বিশ্বনাথে প্রবাসীর বিরুদ্ধে প্রতিবন্ধির জিডি

বিশ্বনাথনিউজ২৪ :: চলাচলের রাস্তা প্রতিপক্ষ কর্তৃক দখল করার পায়তারার অভিযোগ এনে সিলেটের বিশ্বনাথ থানায় সাধারণ ডায়েরী দায়ের করেছেন লিয়াকত আলী নামের এক শারীরিক প্রতিবন্ধি। লিয়াকত উপজেলার সদর ইউনিয়নের রাজনগর গ্রামের মৃত আবদুল মনাফ। তিনি একই গ্রামের মৃত কাছিম আলীর পুত্র যুক্তরাজ্য প্রবাসী আনোয়ার হোসেন’কে অভিযুক্ত করে থানায় জিডি দায়ের করেন। যার নং ৪৩১ (তাং ৮.০৫.১৮ইং)।

জিডিতে প্রতিবন্ধি লিয়াকত আলী উল্লেখ্য করেছেন, জায়গা-জমি নিয়ে পূর্ব থেকেই অভিযুক্ত আনোয়ার হোসেনের সাথে বিরোধ চলে আসছে। লিয়াকত গংরা নিজেদের বসত ঘরের পশ্চিম-দক্ষিণ পার্শ্বে মালিকানধীন ইটসলিং রাস্তা দিয়ে চলাফেরা করে আসছেন। দীর্ঘদিন ধরে অভিযুক্ত প্রবাসী আনোয়ার হোসেন রাস্তার ভূমি নিজের দাবি করে জোরপূর্বকভাবে দখল করার পায়তারা করে আসছেন। এরই ধারাবাহিকতায় প্রায় ২ মাস পূর্বে জোরপূর্বক রাস্তা দখলের উদ্দেশ্যে তাতে (রাস্তা) বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপন করেন। এসময় প্রতিবন্ধি লিয়াকত আলীর পরিবারের লোকজন রাস্তায় গাছের চারা রোপনে বাঁধা দিলে অভিযুক্ত প্রবাসী আনোয়ার হোসেন তাদেরকে (লিয়াকত গং) ভয়-ভীতি’সহ খুন-খারাপি করার হুমকি প্রদর্শন করে। নিজের বসত ঘরের ময়লা আবর্জনা রাস্তায় এনে ফেলেন অভিযুক্ত আনোয়ার, যাতে করে জিডির বাদী প্রতিবন্ধি লিয়াকত আলী ও তার পরিবারের লোকজন রাস্তা দিয়ে চলাফেরা করতে না পারেন ।

জিডিতে প্রতিবন্ধি লিয়াকত আলী আরোও উল্লেখ্য করেছেন, অভিযুক্ত আনোয়ার হোসেনের এমন কর্মকান্ডে অতিষ্ঠ হয়ে প্রতিবন্ধি লিয়াকত আলী এলাকার পঞ্চায়েতের লোকজনের নিকট বিচার প্রার্থী হন। কিন্তু আনোয়ার হোসেন বিচার সালিশ মানতে রাজি নন। প্রতিবন্ধি লিয়াকত আলী যাতে নিজের বসত ঘর ছেড়ে অন্যত্র চলে যান এজন্য জিডিতে অভিযুক্ত আনোয়ার হোসেন তাকে (লিয়াকত) বিভিন্ন মিথ্যা মামলায় অভিযুক্ত করার পাশাপালি পরিবারের লোকজনের যেকোন ধরনের ক্ষতি করার পায়তারা করে যাচ্ছেন। লোকমুখে প্রচার রয়েছে রাস্তাঘাটে বাদী প্রতিবন্ধি লিয়াকত আলীকে পাইলে অভিযুক্ত আনোয়ার হোসেন তাকে (লিয়াকত) খুন করবে। ৭মে বাদী লিয়াকতের অজান্তে কে বা কাহারা আনোয়ার হোসেনের গাছের চারা কেটে ফেলে, আর এজন্য ৮মে সকালে প্রতিবন্ধি লিয়াকতকে দেখতে পেয়ে গালি-গালাজ করে এবং তাকে (লিয়াকত) মিথ্যা মামলায় ফাঁসানো’সহ যেকোন ধরণের ক্ষতি করবে বলে অভিযুক্ত আনোয়ার হোসেন প্রকাশ্যে হুমকি দিয়েছেন বলে জিডিতে উল্লেখ রয়েছে।

এমতাবস্তায় অভিযুক্ত প্রবাসী আনোয়ারের ভয়ে জিডির বাদী প্রতিবন্ধি লিয়াকত আলী নিরাপত্তাহীনতায় ভূগছেন, তাই নিজের ও পরিবারের সদস্যদের নিরাপত্তর স্বার্থে ভবিষ্যতের জন্য জিডিটি দায়ের করেছেন প্রতিবন্ধি লিয়াকত। আর এব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্যও বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি)’সহ প্রশাসনের সু-দৃষ্ঠি কামনা করেছেন বাদী।

হুমকি প্রদর্শন’সহ সকল অভিযোগ মিথ্যা দাবী করে প্রবাসী আনোয়ার হোসেন বলেন, রাস্তার জন্য মৌরসী সম্পত্তি থেকে ৫ হাত ছেড়ে দিয়েছি, ড্রেইন নির্মাণে অর্ধেক টাকা দিয়েছি। তবুও আমার বাড়ির পানি ড্রেইন দিয়ে যেতে বাঁধা দিচ্ছে তারা। কুকুর-বিড়ার মারা গেলে সেটি তারা আমার দেওয়ালের মধ্যে ফেলে দেয়। রাস্তাঘাটে আমার সন্তানদের ফেলে গালি-গালাছ ও মারধর করে।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ