লন্ডনে বিয়ানীবাজার পৌর মেয়রের সাথে মতবিনিময় সভা
বৃহস্পতিবার, ১৬ আগষ্ট, ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
যথাযোগ্য মর্যাদায় বিশ্বনাথে জাতীয় শোক দিবস পালিত  » «   যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত  » «   লালাবাজারে সড়ক দুর্ঘটনায় বিশ্বনাথের পিকআপ চালক ও হেলপার নিহত  » «   ঘাতক নূরের রায় কার্যকর না হওয়ায় আমরা সিলেটবাসী লজ্জিত -শফিক চৌধুরী  » «   বিশ্বনাথে রামপাশা-বৈরাগী-সিংগেরকাছ বাজার সড়কের বেহাল দশা : জনদূর্ভোগ  » «   বিশ্বনাথে জাতীয় শোক দিবসে পুষ্পস্তবক অর্পন ও র‌্যালী  » «   শোকাবহ ১৫ আগস্ট আজ  » «   বিশ্বনাথে রাস্তায় গেইট নির্মাণ নিয়ে দু’পক্ষের বিরোধ  » «   বিশ্বনাথ ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন নির্মাণে প্রশাসনিক অনুমোদন  » «   শিক্ষা প্রতিষ্টানে মাদক বিরোধী কমিটির আলোচনা সভা  » «   বিশ্বনাথে উপজেলা আইন-শৃংখলা কমিটির সভা  » «   বিশ্বনাথে ব্রাক এর ‘উপজেলা মাইগ্রেশন ফোরাম মিটিং’ অনুষ্ঠিত  » «   দেশের উন্নয়ন ও অগ্রগতিতে আ’লীগের বিকল্প নেই -শফিক চৌধুরী  » «   পবিত্র হজ্ব পালন করতে স্বপরিবারে সৌদি আরব গেলেন মিছবাহ উদ্দিন  » «   বিশ্বনাথে উদ্ধারকৃত ২২টি গরু সনাক্ত করতে থানায় জনতার ভিড়  » «  

লন্ডনে বিয়ানীবাজার পৌর মেয়রের সাথে মতবিনিময় সভা

বিশ্বনাথনিউজ২৪:: যুক্তরাজ্য সফররত বিয়ানীবাজার পৌরসভার নব নির্বাচিত মেয়র মো: আব্দুস শুকুর বলেছেন ডিজিটাল, আধুনিক ও উন্নত বিয়ানীবাজার পৌরসভা গঠনের জন্য আমার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত থাকবে। তিনি গত ২৯ এপ্রিল রবিবার লন্ডন মুসলিম সেন্টারে তার সম্মানে আয়োজিত  শ্রীধরা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র সভাপতি রফিক উদ্দিন’র সভাপতিত্বে এবং কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র সাধারণ সম্পাদক আলী বেবুল’র পরিচালনায় অনুষ্টিত এ সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট কমিউনিটি নেতা আশুক আহমদ, রউফুল ইসলাম,আব্দুস সফিক, বাজিদুর রহমান,বাংলাদেশ সেন্টার লন্ডনের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন,আলতা হোসেন,ছরকুম আলী সোনা,কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র সভাপতি হাফিজ নাজিম উদ্দিন, শ্রীধরা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র সাধারণ সম্পাদক সাহেদ আহমদ, আহমেদ মোশতাক, এনাম উদ্দিন, বদরুল আলম, ফয়ছল উদ্দিন।

মতবিনিময় সভায় পৌর মেয়র মো: আব্দুস শুকুর বলেন, বিয়ানীবাজার পৌরসভা নির্বাচন আদায়ে প্রবাসীদের সাহায্য, সহযোগিতা ও সমর্থন ছিল উল্লেখ করার মতো। তিনি বলেন, আমি মেয়র নির্বাচিত হওয়ার পেছনে প্রবাসীদের রয়েছে বিশাল অবদান।এজন্য প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের নির্দেশনায় বিয়ানীবাজার পৌরসভায় সামাজিক নিরাপত্তা বলয় সৃষ্টি করার জন্য অচিরেই পৌর শহরকে সিসিটিভির আওতায় নিয়ে আসা হবে। শহরের গুরুত্বপূর্ন পয়েন্টে স্হাপন করা হবে সিসিটিভি ক্যামেরা। বিয়ানীবাজারের পুলিশ প্রসাশন ও পৌরসভা এসব সিসিটিভি সার্বক্ষণিক মনিটরিং করবে। এর ফলে বিয়ানীবাজার পৌরসভার আইনশৃংঙ্খলা পরিস্হিতির অনেক উন্নতি হবে। এ লক্ষ্যে ইতোমধ্যে কাজ শুরু করা হয়েছে। প্রাথমিক পদক্ষেপ হিসেবে বিয়ানীবাজার পৌরসভা ভবনে ইতোমধ্যে সিসিটিভি ক্যামেরা স্হাপন করা হয়েছে। তিনি বলেন, ডিজিটাল, আধুনিক ও উন্নত বিয়ানীবাজার পৌরসভা গঠনের জন্য আমার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত থাকবে।পৌর মেয়র বলেন, ১৭ বছরে বিয়ানীবাজার পৌর শহরের জলাবদ্ধতা নিরসনে কোন ব্যবস্হা নেয়া হয়নি। আমরা দায়িত্ব গ্রহণের পর শহরের ড্রেনেজগুলো সংস্কারের কাজে হাত দিয়েছি।পরিচ্ছন্ন একটি শহর গড়ে তোলার লক্ষ্যে ডাস্টবিন ব্যবস্হার প্রচলন শুরু করেছি। ইতোমধ্যে এ পৌরসভাকে স্হানীয় সরকার মন্ত্রণালয় প্রথম শ্রেণীতে উন্নীত করেছে এবং বিয়ানীবাজার পৌরসভার উন্নয়ন ও সংস্কার কাজের জন্য একটি টুইন ড্রাম রোড রোলার ও একটি স্কিট লোডার প্রদান করেছে। বিয়ানীবাজার পৌরসভার নির্বাচিত প্রথম মেয়র মো: আব্দুস শুকুর আরো বলেন,ব্যাপক উন্নয়ন ও অগ্রযাত্রার দৌড়ে থাকবে এখন বিয়ানীবাজার পৌরসভা। ২০১৭-১৮ অর্থবছরের জন্য প্রায় ৪৭ কোটি টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। এ বছর এশিয়ান উন্নয়ন ব্যাংক(এডিবি)’র সাহায্যপুষ্ট প্রকল্পের অধীনে পৌর এলাকার রাস্তাঘাট ও ড্রেনেজের উন্নয়নের জন্য ৪ কোটি টাকার টেন্ডার করা হয়েছে। ভূমিক্রয়সহ প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হবে পৌর বাস টারমিনাল।পৌর শহরের লাসাইতলা এলাকায় বাস টারমিনাল ভূমি অধিগ্রহণ সম্পন করে জেলা প্রসাশন পৌরসভার নিকট হসতান্তর করেছে।পৌর এলাকার ৩টি গুরুত্বপূর্ণ স্হানে ২০ লাখ টাকা ব্যয়ে টয়লেট স্হাপন এবং ২১ লাখ টাকা ব্যয়ে পৌর এলাকার ২০টি শিক্ষা প্রতিষ্ঠানে ডিপটিউবওয়েল স্হাপনের টেন্ডার করা হয়েছে। এলজিইডি’র আইইউডিপিতে ১০ কোটি টাকার একটি প্রকল্প দাখিল করা হয়েছে।এছাড়া পৌর শহরের সৌন্দর্য বর্ধনের জন্য জলবায়ু প্রকল্পে ৫ কোটি টাকার একটি প্রকল্প মন্ত্রনালয়ে বিবেচনাধীন আছেন।
পৌর মেয়র বলেন,এশিয়ান উন্নয়ন ব্যাংক(এডিবি)’র সাহায্যপুষ্ট প্রকল্প ইউজিআইআইপিতে বিয়ানীবাজার পৌরসভাকে অন্তর্ভুক্তি করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণ করা হয়েছে।বিয়ানীবাজার পৌরসভাকে একটি মডেল পৌরসভায় রুপান্তরের জন্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি’র নির্দেশনায় বিভিন্ন পরিকল্পনা ও উদ্যোগ নেয়া হয়েছে। তিনি বলেন,শেখ হাসিনার সরকারের ধারাবাহিকতা অব্যাহত থাকলে বিয়ানীবাজার পৌরসভাকে একটি মডেল পৌরসভায় পরিণত করা সময়ের ব্যাপার মাত্র।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ