সোমবার, ২১ জানুয়ারি, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
আশুগঞ্জ আদর্শ স্কুল এন্ড কলেজে নতুন ভবনের উদ্বোধন করলেন শফিক চৌধুরী  » «   বৈরাগী বাজারে পুলিশের উপর হামলাকারীদের গ্রেফতার দাবি : এলাকাবাসীর সভা  » «   বিশ্বনাথে দেড় হাজার লোককে অলংকারী ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্টের ফ্রি চিকিৎসা  » «   বিশ্বনাথ ইউনিয়নের ১৯টি স্কুলের শিক্ষার্থীদের অংশ্রহনে আন্ত:প্রাথমিক বিদ্যালয় ক্রিড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে রামসুন্দর স্কুল মাঠে তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত  » «   সহযোগিতা অব্যাহত রাখতে মুহিবুর রহমানের আহবান  » «   বিশ্বনাথে এলাকাবাসীর বহুদিনের লালিত স্বপ্ন পূরণে ‘চাউলধনী স্কুল এন্ড কলেজ’র যাত্রা শুরু  » «   বিশ্বনাথের রামপাশায় ১৩তম ইউনিয়ন ক্রিকেট লীগের উদ্বোধন  » «   বিশ্বনাথে লজ্জতুননেছা উচ্চ বিদ্যালয়ে স্কাউট’র ৪র্থ দীক্ষা ও তাবু জলসা ক্যাম্প অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে ওয়ান পাউন্ট হসপিটালের উদ‌্যোগে ফ্রি চিকিৎসা সেবা প্রদান  » «   বিশ্বনাথে দুই বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার  » «   বিশ্বনাথে পানি সংরক্ষণের জন্য নিজ জমিতে বোরো চাষিদের পুকুর খনন!  » «   বিশ্বনাথে ভ্রাম্যমান আদালতের অভিযান : ৯টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা  » «   আল্লামা ফুলতলী’র ১১তম ঈসালে সওয়াব মাহফিল সম্পন্ন  » «   জগন্নাথপুরে প্রয়াত সামাদ আজাদের ৯৭তম জন্ম বার্ষিকী উদযাপন  » «  

জগন্নাথপুরে আঞ্চলিক মহাসড়কের কাজ শুরু হওয়ায় আনন্দিত জনসাধারণ

মো: আব্দুল হাই, জগন্নাথপুর :: সড়ক ও জনপথ অধিদপ্তরের বাস্তবায়নে জগন্নাথপুর-পাগলা আঞ্চলিক মহা সড়কের পুন:সংস্কার কাজ শুরু হয়েছে। ৮৩কোটি টাকা ব্যায়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ডাবর চত্তর হতে জগন্নাথপুর পৌর শহরের হবিবনগর এলাকা পর্যন্ত ২২কিলোমিটার সড়কের পুন:সংস্কার কাজটি এম এম বিল্ডার্স ইঞ্জিনিয়ারিং লিমিটেড-ইসপ্যাকটা ইঞ্জিনিয়ারিং লিমিটেড জেবি কর্তৃক সংস্কার কাজ শুরু করা হয়েছে। এর মধ্যে জগন্নাথপুর পৌর শহরে রিজিট প্যাবমেন্ট প্রকল্পের আওতায় দেড় কিলোমিটার অংশে আর সি সি সড়ক ও ড্রেন নির্মান করা হবে।

জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ আসনের সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নানের প্রচেষ্টায় পাগলা-জগন্নাথপুর-রানীগঞ্জ-আউশকান্দি পর্যন্ত আঞ্চলিক মহা সড়কটি পুন:সংস্কার ও নতুন ব্রিজ কালভার্ট নির্মানের জন্য গত বছর এক নেক সভায় অনুমোদনের পর সড়ক ও জনপথ অধিদপ্তর ২২কিলোমিটার পর্যন্ত সড়কের ১টি ব্রিজ ও ১টি কালভার্টসহ পুন:সংস্কার কাজের জন্য ৮৩ কোটি টাকার টেন্ডার কার্যক্রম সম্পন্ন করে। চলতি বছরের ৮মার্চ এম এম বিল্ডার্স ইঞ্জিনিয়ারিং লিমিটেড-ইসপ্যাকটা ইঞ্জিনিয়ারিং লিমিটেড জেবি কাজটি পায়। মহাসড়কসহ জগন্নাথপুর পৌরসভা অংশে জনসাধারনের যাতায়াতের ভোগান্তি লাগবে প্রতিমন্ত্রী এম এ মান্নান সড়ক ও জনপথ অধিদপ্তরকে সংস্কার কাজের তাগিদ দেন। ফলে সংস্কার কাজের ঠিকাদারী প্রতিষ্টান গত মাসের শেষের দিকে সড়কের বিভিন্ন অংশে কাজ শুরু করলেও গত ২দিন ধরে জগন্নাথপুর পৌর শহরের প্রধান অংশ ¯øুইচ গেইট থেকে হবিবনগর পর্যন্ত দেড় কিলোমিটার অংশে দীর্ঘ প্রতিক্ষার পর কাজ শুরু হওয়ায় শহরবাসী ও বিভিন্ন মার্কেট বিপনী বিতানের ব্যবসায়ীদের মধ্যে আনন্দের বন্যা দেখা দিয়েছে। শহরবাসী তাদের স্বপ্ন পুরনে প্রতিমন্ত্রী এম এ মান্নানের প্রতি অভিনন্দন জানিয়েছেন।

ঠিকাদারী প্রতিষ্টান এম এম বিল্ডার্স ইঞ্জিনিয়ারিং লিমিটেড-ইসপ্যাকট ইঞ্জিনিয়ারিং লিমিটেড জেবি’র জগন্নাথপুরে দায়িত্বরত প্রজেক্ট ম্যানেজার প্রকৌশলী মো: হারুনুর রশীদ জানান, পাগলা-জগন্নাথপুর-রানীগঞ্জ-আউশকান্দি আঞ্চলিক মহা সড়কের ডাবর পয়েন্ট থেকে জগন্নাথপুর পৌর শহরের হবিবনগর পর্যন্ত টেন্ডার প্রক্রিয়ার কার্যাদেশ শেষে গত মাসের শেষের দিকে প্রাক্কলন অনুযায়ী মহাসড়কের কাজ শুরু করা হয়েছে। আড়াই বছর মেয়াদের মধ্যে কাজ সম্পন্ন করনের আদেশ অনুযায়ী ২২কিলোমিটারের মধ্যে ১টি ব্রিজ ও ১টি কালভার্ট নির্মান করা হবে।

তিনি আরো জানান, জগন্নাথপুর পৌর শহরের প্রধান সড়কের দেড় কিলোমিটার অংশের সংস্কার কাজ দ্রুত গতিতে সম্পন্ন করনে ইতোমধ্যে কাজ শুরু করা হয়েছে।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ