শনিবার, ২৬ মে, ২০১৮ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বিশ্বনাথে প্রতিপক্ষের হামলায় নিহত ১  » «   বিশ্বনাথে ব্যবসায়ী কয়েছের বিরুদ্ধে ৩লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা  » «   বিশ্বনাথে প্রতিপক্ষের হামলায় পিতা-পুত্র আহত  » «   বিশ্বনাথে ব্যবসায়ীকে মাদক দিয়ে ফাঁসানোর চেষ্টা : থানায় জিডি  » «   বিনা ভোটে আর কাউকে ক্ষমতায় যেতে দেব না -মুনতাসির আলী  » «   বালাগঞ্জে হাসান হত্যাকান্ডের ঘটনায় মামলা দায়ের  » «   ব্রিটেনে আবারও মেয়র নির্বাচিত হলেন ওসমানীনগরের মুজিবুর রহমান  » «   বিশ্বনাথে ধর্ষণের শিকার হওয়া কিশোরীর ইজ্জতের মূল্য ২লাখ টাকা!  » «   বিশ্বনাথে বিএনপি নেতা ফয়েজ আলীর ইন্তেকাল : শোক  » «   আইপিএলকে ঘিরে বিশ্বনাথে চলছে জুয়া-বাজী : উদ্বিগ্ন অভিভাবকমহল  » «   বিশ্বনাথে উপ-সচিব ওয়াদুদ চৌধুরীর ভাই কাদির চৌধুরীর ইন্তেকাল  » «   বিশ্বনাথে সাবেক ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খানের ইন্তেকাল  » «   বিশ্বনাথে ভ্রাম্যমান আদালতের অভিযান : ৬টি প্রতিষ্ঠানে জরিমানা  » «   বিশ্বনাথের ধানী জমি থেকে অজ্ঞাতনামা ব‌্যক্তির লাশ উদ্ধার  » «   সিলেট কারাগারে ১৬টি ফ‌্যান প্রদান করলেন বিশ্বনাথের পংকি খান  » «  

জগন্নাথপুরে আঞ্চলিক মহাসড়কের কাজ শুরু হওয়ায় আনন্দিত জনসাধারণ

মো: আব্দুল হাই, জগন্নাথপুর :: সড়ক ও জনপথ অধিদপ্তরের বাস্তবায়নে জগন্নাথপুর-পাগলা আঞ্চলিক মহা সড়কের পুন:সংস্কার কাজ শুরু হয়েছে। ৮৩কোটি টাকা ব্যায়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ডাবর চত্তর হতে জগন্নাথপুর পৌর শহরের হবিবনগর এলাকা পর্যন্ত ২২কিলোমিটার সড়কের পুন:সংস্কার কাজটি এম এম বিল্ডার্স ইঞ্জিনিয়ারিং লিমিটেড-ইসপ্যাকটা ইঞ্জিনিয়ারিং লিমিটেড জেবি কর্তৃক সংস্কার কাজ শুরু করা হয়েছে। এর মধ্যে জগন্নাথপুর পৌর শহরে রিজিট প্যাবমেন্ট প্রকল্পের আওতায় দেড় কিলোমিটার অংশে আর সি সি সড়ক ও ড্রেন নির্মান করা হবে।

জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ আসনের সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নানের প্রচেষ্টায় পাগলা-জগন্নাথপুর-রানীগঞ্জ-আউশকান্দি পর্যন্ত আঞ্চলিক মহা সড়কটি পুন:সংস্কার ও নতুন ব্রিজ কালভার্ট নির্মানের জন্য গত বছর এক নেক সভায় অনুমোদনের পর সড়ক ও জনপথ অধিদপ্তর ২২কিলোমিটার পর্যন্ত সড়কের ১টি ব্রিজ ও ১টি কালভার্টসহ পুন:সংস্কার কাজের জন্য ৮৩ কোটি টাকার টেন্ডার কার্যক্রম সম্পন্ন করে। চলতি বছরের ৮মার্চ এম এম বিল্ডার্স ইঞ্জিনিয়ারিং লিমিটেড-ইসপ্যাকটা ইঞ্জিনিয়ারিং লিমিটেড জেবি কাজটি পায়। মহাসড়কসহ জগন্নাথপুর পৌরসভা অংশে জনসাধারনের যাতায়াতের ভোগান্তি লাগবে প্রতিমন্ত্রী এম এ মান্নান সড়ক ও জনপথ অধিদপ্তরকে সংস্কার কাজের তাগিদ দেন। ফলে সংস্কার কাজের ঠিকাদারী প্রতিষ্টান গত মাসের শেষের দিকে সড়কের বিভিন্ন অংশে কাজ শুরু করলেও গত ২দিন ধরে জগন্নাথপুর পৌর শহরের প্রধান অংশ ¯øুইচ গেইট থেকে হবিবনগর পর্যন্ত দেড় কিলোমিটার অংশে দীর্ঘ প্রতিক্ষার পর কাজ শুরু হওয়ায় শহরবাসী ও বিভিন্ন মার্কেট বিপনী বিতানের ব্যবসায়ীদের মধ্যে আনন্দের বন্যা দেখা দিয়েছে। শহরবাসী তাদের স্বপ্ন পুরনে প্রতিমন্ত্রী এম এ মান্নানের প্রতি অভিনন্দন জানিয়েছেন।

ঠিকাদারী প্রতিষ্টান এম এম বিল্ডার্স ইঞ্জিনিয়ারিং লিমিটেড-ইসপ্যাকট ইঞ্জিনিয়ারিং লিমিটেড জেবি’র জগন্নাথপুরে দায়িত্বরত প্রজেক্ট ম্যানেজার প্রকৌশলী মো: হারুনুর রশীদ জানান, পাগলা-জগন্নাথপুর-রানীগঞ্জ-আউশকান্দি আঞ্চলিক মহা সড়কের ডাবর পয়েন্ট থেকে জগন্নাথপুর পৌর শহরের হবিবনগর পর্যন্ত টেন্ডার প্রক্রিয়ার কার্যাদেশ শেষে গত মাসের শেষের দিকে প্রাক্কলন অনুযায়ী মহাসড়কের কাজ শুরু করা হয়েছে। আড়াই বছর মেয়াদের মধ্যে কাজ সম্পন্ন করনের আদেশ অনুযায়ী ২২কিলোমিটারের মধ্যে ১টি ব্রিজ ও ১টি কালভার্ট নির্মান করা হবে।

তিনি আরো জানান, জগন্নাথপুর পৌর শহরের প্রধান সড়কের দেড় কিলোমিটার অংশের সংস্কার কাজ দ্রুত গতিতে সম্পন্ন করনে ইতোমধ্যে কাজ শুরু করা হয়েছে।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ