বালাগঞ্জে 'দেশরত্ম শেখ হাসিনা সেতু'র ভিত্তিপ্রস্তর স্থাপন
বুধবার, ১৫ আগষ্ট, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বিশ্বনাথে রামপাশা-বৈরাগী-সিংগেরকাছ বাজার সড়কের বেহাল দশা : জনদূর্ভোগ  » «   বিশ্বনাথে জাতীয় শোক দিবসে পুষ্পস্তবক অর্পন ও র‌্যালী  » «   শোকাবহ ১৫ আগস্ট আজ  » «   বিশ্বনাথে রাস্তায় গেইট নির্মাণ নিয়ে দু’পক্ষের বিরোধ  » «   বিশ্বনাথ ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন নির্মাণে প্রশাসনিক অনুমোদন  » «   শিক্ষা প্রতিষ্টানে মাদক বিরোধী কমিটির আলোচনা সভা  » «   বিশ্বনাথে উপজেলা আইন-শৃংখলা কমিটির সভা  » «   বিশ্বনাথে ব্রাক এর ‘উপজেলা মাইগ্রেশন ফোরাম মিটিং’ অনুষ্ঠিত  » «   দেশের উন্নয়ন ও অগ্রগতিতে আ’লীগের বিকল্প নেই -শফিক চৌধুরী  » «   পবিত্র হজ্ব পালন করতে স্বপরিবারে সৌদি আরব গেলেন মিছবাহ উদ্দিন  » «   বিশ্বনাথে উদ্ধারকৃত ২২টি গরু সনাক্ত করতে থানায় জনতার ভিড়  » «   সিংগেরকাছ পাবলিক বহুমূখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে নবীণ বরণ  » «   বিশ্বনাথে জাতীয় শোক দিবস পালনের লক্ষে যুবলীগের প্রস্তুতি সভা  » «   বিশ্বনাথে স্বামীর হাতুড়ির আঘাতে স্ত্রী নিহতের ঘটনায় মামলা দায়ের  » «   বিশ্বনাথে ‘পরিচ্ছন্ন ও সবুজ জনপদ’ কার্যক্রমের উদ্বোধন করলেন জেলা প্রশাসক  » «  

বালাগঞ্জে ‘দেশরত্ম শেখ হাসিনা সেতু’র ভিত্তিপ্রস্তর স্থাপন

মো. জিল্লুর রহমান জিলু, বালাগঞ্জ থেকে :: উপজেলা সদরে বড়ভাঙ্গা নদীতে বালাগঞ্জবাসীর স্বপ্নের সেতু ‘দেশরত্ন শেখ হাসিনা সেতু’র আনুষ্ঠানিক ভিত্তিস্থাপন করা হয়েছে। শহর থেকে প্রায় ২৯ কিলোমিটার দীর্ঘ সিলেট-সুলতানপুর-বালাগঞ্জ সড়কের শেষ প্রান্তে এ সেতু নির্মাণ করা হচ্ছে। বুধবার (১৮এপ্রিল) বিকালে আনুষ্ঠানিকভাবে স্থানীয় ডাকবাংলো প্রাঙ্গণে সেতুর ভিত্তিস্থাপনের ফলক উন্মোচন করেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মাহমুদ উস সামাদ চৌধুরী ও সিলেট-২ আসনের সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া। এ সময় বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. আবদাল মিয়া, উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল হকসহ জনপ্রতিনিধি, রাজনীতিক, সাংবাদিকসহ বিপুল সংখ্যক স্থানীয় নাগরিক উপস্থিত ছিলেন। বালাগঞ্জ উপজেলা পরিষদের অর্থায়নে ২কোটি ৬৭লাখ টাকা ব্যয়ে এ সেতু নির্মাণ করা হচ্ছে। সেতুর দৈর্ঘ্য প্রায় ১শ মিটার এবং প্রস্থ ৪মিটার। সেতু স্থাপনের মাধ্যমে বালাগঞ্জ সদর ইউনিয়নসহ উপজেলার পাশ্ববর্তী পশ্চিম গৌরীপুর ও দেওয়ান বাজার ইউনিয়নের লাখ লাখ মানুষ সরাসরি সড়ক যোগাযোগের মাধ্যমে উপজেলা সদরের সাথে যুক্ত হবেন। শুধু তাই নয় সিলেট-সুলতানপুর-বালাগঞ্জ সড়কে যাতায়াতকারী দক্ষিণ সুরমা, ওসমানীনগর, ফেঞ্চুগঞ্জ এবং মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার হাজার হাজার যাত্রী, স্থানীয় লোকজন এবং বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসার শিক্ষার্থীরা খেয়া নৌকায় পারাপারের দূর্ভোগ থেকে রক্ষা পাবেন। আগামী এক বছরের মধ্যে সেতুর পূর্ণাঙ্গ নির্মাণ কাজ শেষ হওয়ার কথা রয়েছে। আনুষ্ঠানিকভাবে ‘দেশরতœ শেখ হাসিনা সেতু’র ভিত্তিস্থাপনের মাধ্যমে স্থানীয় জনগণের দীর্ঘকালের স্বপ্ন বাস্তবায়নের যাত্রা শুরু হল। সেতু বাস্তবায়নের ব্যাপারে উপজেলাবাসীর মধ্যে ব্যাপক উৎসাহ, উদ্দীপণা বিরাজ করছে। এ প্রতিবেদকের সাথে আলাপকালে স্থানীয় লোকজন নির্ধারিত সময়ে সেতু নির্মাণ কাজ সমাপ্ত করার ব্যাপারে প্রত্যাশা ব্যক্ত করেছেন।
এ দিকে ‘দেশরতœ শেখ হাসিনা সেতু’র আনুষ্ঠানিক ভিত্তিস্থাপন শেষে বালাগঞ্জ উপজেলা পরিষদের উদ্যোগে নির্মাণাধিন সেতু এলাকায় এক আলোচনা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মাহমুদ উস সামাদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন সিলেট-২ আসনের সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া। সভাপতিত্ব করেন বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. আবদাল মিয়া।
প্রধান অতিথির বক্তৃতাকালে সিলেট-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মাহমুদ উস সামাদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার যুগান্তকারী উন্নয়ন কাজ বাস্তবায়ন করছে। শুধু তাই নয়, শেখ হাসিনার দিকনির্দেশনায় বাংলাদেশ এখন আন্তর্জাতিক পর্যায়েও সুনাম অর্জন করছে। আগামী মাসে মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট স্থাপনের মাধ্যমে দেশের তথ্য প্রযু্িক্তখাতের অভাবনীয় অগ্রগতি অর্জন হবে। দেশের স্বাধীনতা, স্বার্বভৌমত্ব রক্ষা, বিশাল সমুদ্র সীমা নিরাপদ রাখতে সাবমেরিন মোতায়েনসহ আধুনিক প্রযুক্তি সরবরাহ করা হয়েছে। তিনি স্থানীয় সিলেট-সুলতানপুর-বালাগঞ্জ সড়কের উন্নয়নের প্রসঙ্গে বলেন, আগামী ৩মাসের মধ্যে ৭৭কোটি টাকা ব্যয়ে সড়কের উন্নয়ন কাজ শুরু হবে। এ সড়ক চণ্ডীপুলের আলহাজ্ব আব্দুস সামাদ আজাদ চত্ত¡র থেকে বালাগঞ্জ, ফেঞ্চুগঞ্জ হয়ে সিলেটের আলহাজ্ব হুমায়ুন রশীদ চত্ত¡রে গিয়ে সিলেট-৩ আসনের একটি রিংরোড হিসেবে বাস্তবায়ন হবে। তিনি বর্তমান সরকারের আমলে বাস্তবায়িত বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কথা উলে­খ করে আগামীদিনে নৌকা মার্কায় ভোট প্রদান করার জন্য বালাগঞ্জ, দক্ষিণ সুরমা এবং ফেঞ্চুগঞ্জসহ সিলেটবাসীর প্রতি আহবান জানান। তিনি নির্মিতব্য ‘দেশরতœ শেখ হাসিনার সেতু’ বাস্তবায়নে স্বচ্ছতা এবং জবাবদিহীতা নিশ্চিত করতে ঠিকাদারী প্রতিষ্ঠান এবং সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানান এবং এ ব্যাপারে কোন অনিয়ম মেনে নেয়া হবে না বলে উলে­খ করেন।
সভায় বিশেষ অতিথির বক্তৃতাকালে সিলেট-২ আসনের সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া বলেন, বর্তমান সরকারের নেতৃত্বে ব্যাপক উন্নয়ন হয়েছে। বিশেষ করে বিশ্বনাথ, ওসমানীনগর এবং বালাগঞ্জে অতীতের যেকোন সময়ের তুলনায় বর্তমান সময়ে তার নেতৃত্বে অনেক বেশি উন্নয়ন কাজ হয়েছে। তিনি বলেন, আমরা বিরোধীদল হয়েও সরকারের উন্নয়ন কাজের স্বীকৃতি দিয়ে থাকি, কিন্তু আওয়ামী লীগ সরকারী দল হলেও আওয়ামী লীগের নেতারা উন্নয়ন কাজের কথা স্বীকার করেন না। তিনি নির্মিতব্য ‘দেশরতœ শেখ হাসিনা সেতু’ বাস্তবায়নসহ বিশ্বনাথ, ওসমানীনগর এবং বালাগঞ্জের উন্নয়নে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাবার প্রতিশ্র“তি ব্যক্ত করেন।
উপজেলা কৃষি কর্মকর্তা মো. আব্দুল মালেকের পরিচালনায় সভায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল হক, বালাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা সৈয়দ আলী আছগর, বালাগঞ্জ থানার অফিসার ইন-চার্জ এসএম জালাল উদ্দিন, বালাগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমএ মতিন, প্রচার সম্পাদক নাসির উদ্দিন, পূর্ব গৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিমাংশু রঞ্জন দাস, পশ্চিম গৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম মধু, উপজেলা জাপার আহবায়ক মুক্তার আলী, উপজেলা যুবলীগের আহবায়ক রফিকুল আলম, যুগ্ম আহবায়ক মইনুল ইসলাম সালেহ প্রমুখ। উপজেলা প্রকৌশলী মো. জাহিদুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমান, আওয়ামী লীগ নেতা আবু বক্কর সিদ্দিক, আব্দুল হাফিজ রেনু, আমির হোসেন নুরু, আব্দুল কাদির খসরু, জুনায়েদ আহমদ মঞ্জু, শিহাব উদ্দিন, জাতীয় পার্টির নেতা ছুফি মাহমুদ, মকবুল হোসেন, মো. ফজলু মিয়া, বালাগঞ্জ বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মো. মকবুল মিয়া, সাংবাদিক রজত দাস ভুলন, শাহাব উদ্দিন শাহিন, মো. জিল্লুর রহমান জিলু, এসএম হেলাল, মানবাধিকার কর্মী আব্দুল মতিন বাদশা, বালাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আমির আলী, সাবেক সাধারণ সম্পাদক তুহিন মনসুর, সাধারণ সম্পাদক রুবেল আহমদ, ছাত্রলীগ নেতা আবরার হোসেন চৌধুরী, জিয়াউল হক পান্না, একে টুটুলসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ