সোমবার, ২০ মে, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বিশ্বনাথে ইসমাঈল আলী এন্ড আত্তর আলী ফ্যামেলী ট্রাষ্ট’র খাদ্য সামগ্রী বিতরণ  » «   শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকলে দেশবাসী উন্নয়ন পাবেন -শফিক চৌধুরী  » «   ভূমধ্যসাগরে মৃত্যুর মুখ থেকে বেঁচে ফেরা বিশ্বনাথের মাছুম এখন তিউনিসিয়ায়  » «   আ ন ম শফিকুল হকের শয্যাপাশে সাবেক অর্থমন্ত্রী মুহিত  » «   বিশ্বনাথের ব্যারিষ্টার নাজির লন্ডনে নিউহ্যামের ডেপুটি স্পিকার হিসেবে পুনঃনির্বাচিত  » «   বিশ্বনাথ প্রেসক্লাবের ইফতার মাহফিল আগামীকাল সোমবার  » «   বিশ্বনাথের নুরুল যুক্তরাজ্যে ৩য় বারের মতো কাউন্সিলর নির্বাচিত  » «   শিরোপা জেতে ক্রিকেটে বাংলাদেশের নয়া ইতিহাস  » «   বিশ্বনাথে গ্রাম ডাক্তার ঐক্য কল্যাণ সোসাইটির ইফতার মাহফিল  » «   বিশ্বনাথ উপজেলা বিএনপির দোয়া মাহফিল অনুষ্ঠিত : ইফতার মাহফিল ২৫ রমজান  » «   বিশ্বনাথে মানব পাচারকারী রফিক চক্রের বিরুদ্ধে মামলা : স্বপরিবারে আত্মগোপনে   » «   বিশ্বনাথ-রশিদপুর প্রশস্থকরণ কাজ পরিদর্শনে নুনু মিয়া  » «   বিশ্বনাথ এডুকেশন ট্রাস্টের মেয়াদ উত্তীর্ণ কমিটিকে টাকা উত্তোলনের সুযোগ দিলেন কৃষি ব্যাংক ম্যানেজার  » «   বিশ্বনাথের কিশোর তাজ উদ্দিন হত্যা মামলায় একজনের ফাঁসি  » «   ইতালি যাওয়ার পথে বিশ্বনাথের আরো এক যুবক নিখোঁজ  » «  

১৫৬ জন যাত্রী নিয়ে সরাসরি সিলেট থেকে দুবাই উড়ে যাবে বিমান

বিশ্বনাথনিউজ২৪:: আজ মহান স্বাধীনাত দিবসে ১৫৬ জন যাত্রী নিয়ে বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২৪৭ ফ্লাইট সিলেট থেকে উড়ে যাবে দুবাইয়ে।

আজ ২৬ মার্চ সোমবার সন্ধ্যা ৬টা ২৫ মিনিটে ফ্লাইটটি রওনা হবার কথা রয়েছে। এতে ১৫৬ জন যাত্রী রয়েছেন। তার মধ্যে সিলেটের ৭৬ জন।

এই প্রথমবারের মতো সিলেট-দুবাই সরাসরি ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।
বিমানের সিলেট অফিসের ইনচার্জ (রিজার্ভেশন এন্ড সেলস) শাহনেওয়াজ মজুমদার বলেন, প্রাথমিকভাবে সপ্তাহে দুটি ফ্লাইট দুবাই’র উদ্দেশ্যে ছেড়ে যাবে। পরিস্থিতি বিবেচনায় পর্যায়ক্রমে ফ্লাইটের সংখ্যা আরো বাড়ানো হতে পারে।

তিনি জানান, উদ্বোধনী ফ্লাইট উপলক্ষে আজ সোমবার বিকাল ৫টায় বিমানবন্দরে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এতে এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব) এবং হজ্ব এজেন্সিস এসোসিয়েশন অব বাংলাদেশ(হাব)-এর প্রতিনিধিসহ সংশ্লিষ্টরা উপস্থিত থাকবেন। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এর আগে বিমানের একটি এয়ারবাস দুবাই হয়ে লন্ডনে যেতো। তবে, এবারই প্রথম সিলেট থেকে দুবাইয়ে ডেডিকেটেড(নিবেদিত) ফ্লাইট যাচ্ছে।

বিমানের সিলেট অফিসের ভারপ্রাপ্ত জেলা ব্যবস্থাপক মো: আলী আকবর হাওলাদার প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, যাত্রী সাধারণের সুবিধা বিবেচনায় সিলেট-দুবাই রুটে দুটি সরাসরি ফ্লাইট চালু করা হচ্ছে। সপ্তাহের প্রতি সোমবার এবং শুক্রবার সিলেট থেকে দুটি ফ্লাইট দুবাই’র উদ্দেশ্যে ছেড়ে যাবে।
বর্তমানে আন্তর্জাতিক বিমান অপারেটর ফ্লাই দুবাই সিলেট থেকে দুবাইয়ে সপ্তাহে ৫টি ফ্লাইট অপারেট করছে।

দুবাইয়ে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালুর উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এয়ারলাইন্স সংশ্লিষ্টরা। সিলেট চেম্বারের সভাপতি এবং এয়ারলাইন্স ক্লাবের সাবেক সভাপতি খন্দকার সিপার আহমদ সংশ্লিষ্টদের সাধুবাদ জানিয়ে বলেন, এ উদ্যোগ আরো আগে নেয়া উচিত ছিল। বিমানের কাছে আমাদের প্রত্যাশা-তারা যাত্রীদের যথাযথ সার্ভিস দেবেন এবং ফ্লাইটগুলো যথাসময়ে ছেড়ে যাবে। তবে, ফরেন ক্যারিয়ারের সাথে তারা প্রতিযোগিতায় টিকে থাকতে পারবে। তিনি বলেন, দুবাই থেকে ইউরোপ-আমেরিকার অনেক প্রবাসী দেশে আসেন। বিমান এ সুযোগ কাজে লাগাতে পারে বলে মন্তব্য করেন তিনি।

প্রসঙ্গত, ১৯৯৮ সালে ওসমানী বিমাবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দর হিসেবে ঘোষণা করা হয়। এ ঘোষণার পর এখান থেকে কয়েকটি সরাসরি ফ্লাইটও অপারেট হয়। কিন্তু, কুয়াশার অজুহাত দেখিয়ে ২০১৪ সালে সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট বন্ধ হয়ে যায়। এরপর থেকে ওসমানী বিমানবন্দর থেকে সরাসরি ফ্লাইট বন্ধ ছিল। এরই মধ্যে ওসমানী বিমানবন্দরে রিফুয়েলিং স্টেশন নির্মিত হয়েছে। রিফুয়েলিং স্টেশন নির্মিত হওয়ার পর এখান থেকে সরাসরি আন্তর্জাতিক ফ্লাইটের চলাচল শুরু হয়।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ