বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
সিলেট-৩ আসনের জনগণের উন্নয়নে কাজ করতে চাই : এড. মিসবাহ সিরাজ  » «   বিশ্বনাথে প্রবাসী ইসলাম উদ্দিনের উদ্যোগে অসহায় শিশুদের ফ্রি খতনা প্রদান  » «   বিশ্বনাথে প্রতিপক্ষের হামলায় দিনমজুর আহত  » «   সিলেট বিভাগের মধ্যে ‘ই-নামজারি’ কার্যক্রমে বিশ্বনাথের সফলতা অর্জন  » «   বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ কর্মকর্তা-কর্মচারী সংবর্ধিত  » «   শিক্ষক নিয়োগে বিশ্বনাথ উপজেলা কৌটায় ভুয়া নাগরিক সনদে বহিরাগতরা  » «   নৌকার বিজয়ে অব্যাহত থাকবে কৃষকদের উন্নয়ন -শফিক চৌধুরী  » «   যারা সরকারের উন্নয়ন কর্মকান্ড দেখতে পান না তারা অন্ধ -ইয়াহ্ইয়া চৌধুরী  » «   রাষ্ট্রীয় মর্যাদায় সাবেক এমপি বীর মুক্তিযোদা শাহ আজিজের দাফন সম্পন্ন  » «   সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা শাহ আজিজ আর নেই  » «   বিশ্বনাথে জাতীয় পার্টিতে শতাধিক নেতাকর্মীর যোগদান  » «   বিশ্বনাথে দেওকলস স্কুল এন্ড কলেজে অধ্যক্ষ আব্দুল মুকিত স্মরণে শোকসভা  » «   বিশ্বনাথে ময়লা পরিস্কার করতে সড়কে ঝাড়ু হাতে শিক্ষার্থীরা  » «   রশিদপুরে স্পীড ব্রেকার-গোল চত্তর-যাত্রী চাউনী নির্মাণের দাবিতে মানববন্ধন  » «   বিশ্বনাথে শ্রমিকলীগের জরুরী আলোচনা সভা অনুষ্ঠিত  » «  

ব্রিটিশ বাংলাদেশী সোসাইটি ক্রয়ডন এর আত্ম প্রকাশ

বিশ্বনাথনিউজ২৪:: ক্রয়ডনে বসবাস করা ব্রিটিশ বাংলাদেশীদের বিভিন্ন সমস্যা সমাধানে ও বিভিন্ন ধরনের প্রশিক্ষণের সুযোগ তৈরী, বিশেষ করে শিক্ষা স্বাস্থ্য এবং তাদের ছেলেমেয়েদের বাংলা আরবী শিক্ষা এবং বাংলা সংস্কৃতির সাথে পরিচয় করিয়ে দিতে ক্রয়ডন এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গদের নিয়ে ব্রিটিশ বাংলাদেশী সোসাইটি ক্রয়ডন নামের এই সমাজ সেবামূলক সংগঠন প্রতিষ্ঠা করা হয়।
সংগঠনটি ক্রয়ডন ও আশে পাশের বাংলাদেশীদের এক সঙ্গে কাজ করার লক্ষ্যে বিভেদ নয় একতা বিভাজন নয় উন্নয়ন এই পরিকল্পনাকে সামনে রেখে পথ যাত্রা শুরু করেন বলে জানান সংগঠনের সভাপতি নাসার আলী লিলু । তারই সূত্র ধরে সংগঠনের আনুষ্ঠানিক পথ যাত্রা এবং মহান ভাষা দিবসের এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করে ৪ মার্চ রবিবার দুপুরে ক্রয়ডনের একটি চার্চ হলে ।
উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি নাসার আলী লিলু এবং সাধারন সম্পাদক যুবায়ের কবীর ও কহিনুর কবীরের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ক্রয়ডন কাউন্সিলের মেয়র কাউন্সিলর টনি লেচ, এছাড়া অতিথি হিসাবে উপস্থিত থেকে নতুন এই সংগঠনের যাত্রা শুভ কামনা করে বক্তব্য রাখেন স্থানীয় দুই এমপি সারা জোন্স ও ইসটিভ রীড, কাউন্সিল লীডার টনি নিউম্যান, কাউন্সিলর হামিদা আলী, কাউন্সিলার হুমায়ূন কবির, কাউন্সিলর সফি খান, কাউন্সিলর মাঞ্জুল সাওয়াল।
সংগঠনের নেতৃবৃন্দের মাঝে বক্তব্য রাখেন ট্রেজারার সাবিহা নুর, আমিরুল ইসলাম, হাফিজুর রহমান, জয়নাল আলী ও আমতর আলী প্রমুখ।
একুশের ঘটনাবলী নতুন প্রজন্মের কাছে তুলে ধরে আলোচনা করেন সাবেক পুলিশ অফিসার আব্দুল মালিক মোতালিব্ । অনুষ্ঠানে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথি বৃন্দ। অনুষ্ঠানের প্রারম্ভে নতুন কমিটির সদস্যদের পরিচয় করিয়ে দেন সভাপতি নেসার আলী লিলু। নতুন কমিটির সহ সভাপতি রিনা মোশারফ, সাধারন সম্পাদক যুবায়ের কবির,ট্রেজারার সাবিহা নুর,জয়েন্ট সেক্রেটারি মোহাম্মদ আমিরুল ইসলাম, ফান্ড রেইংজি সেক্রেটারি রুমেল জহুর, অরগানাইজিং সেক্রেটারি হাফিজ রহমান, এডুকেশন সেক্রেটারি মুহিদ সুলতান, প্রেস এন্ড পাবলিসিটি সেক্রেটারি ফয়সল রহমান, ক্রীড়া সম্পাদক জয়নাল মিয়া, নির্বাহী সদস্যরা হলেন শেখ হাফিজ রহ্মান, মোহাম্মদ রাসেল হোসেইন।
উপদেষ্টা কমিটির সদস্যরা হলেন কাউন্সিলর হুমায়ূন কবির, আব্দুল জহুর, আমতর আলী ও আব্দুল মালিক মোতালেব। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গিয়াস উদ্দিন, রুনু মিয়া, হুসেইন আহমেদ, এমদাদুর রহ্মান, চান মিয়া, আব্দুন নুর, আব্দুর জহুর, রেহানা কবির, সিতারা আহমেদ, মিসেস আমতর আলী প্রমুখ। অনুষ্ঠানের শেষ পর্বে ছিল এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান যেখানে লন্ডনের জনপ্রীয় শিল্পী নুরজাহান শিল্পীর গান আগতদের মুগ্ধ করে ।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ