বৃহস্পতিবার, ১৮ অক্টোবর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বিশ্বনাথে বিভিন্ন মন্ডপ পরিদর্শনে শফিক চৌধুরী  » «   শারদীয় দুর্গা পূজা উপলক্ষে বিশ্বনাথে শফিক চৌধুরী’র বস্ত্র বিতরণ  » «   সিলেটে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহরণ দূর্গাপূজা -পুলিশ সুপার  » «   পূজামন্ডপ পরিদর্শনে বিশ্বনাথ অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দ  » «   বিশ্বনাথে সরকারি রাস্তার গাছ কর্তন  » «   বিশ্বনাথে জাতীয় পার্টি ও পরিবহণ শ্রমিকদের মধ্যে সৃষ্ট বিরোধ নিস্পত্তি  » «   বিশ্বনাথে ‘ভূয়া নাগরিক সনদে’ নিয়োগকৃত শিক্ষকদের বাতিলের দাবীতে মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান  » «   বিশ্বনাথে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনে ইউএনও  » «   বিশ্বনাথে শিশু কন‌্যাকে অপহরণকালে জনতার হাতে আটক ১  » «   বিশ্বনাথে অজ্ঞাতনামা নারী হত্যা মামলা পুনঃতদন্তের জন্য ওসি’কে আদালতের নির্দেশ  » «   বিশ্বনাথে রামপাশা ইউনিয়ন জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন  » «   স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত যমজ দুই ভাই মাফী ও শাফী  » «   আলোকিত দেশ গঠনে শেখ হাসিনার বিকল্প নেই – প্রতিমন্ত্রী মান্নান  » «   বিশ্বনাথে ট্রাক ড্রাইভারকে মারধর করার অভিযোগ : এমপির বিরুদ্ধে মিছিল-পাল্টা মিছিল  » «   বিশ্বনাথে প্রবাসীর উদ্যোগে হুইল চেয়ার ও সেফটি জ্যাকেট বিতরণ  » «  

কানাডায় বাংলাদেশীদের পিঠা উৎসব

বিশ্বনাথনিউজ২৪:: ইতিহাস ঐতিহ্যকে বিদেশের মাটিতের তুলে ধরতে বসে নেই বাংলাদেশীরা। সুদুর কানাডায়ও তাই অনেক ব্যস্ততার মাঝে আয়োজন করা হয় নানান ধরণের অনুষ্ঠান। দেশের বিভিন্ন উল্লেখযোগ্য দিবস যথাযথভাবে পালন করা ছাড়াও আয়োজন করা হয় ঐতিহ্যবাহী নানান আয়োজন।

সম্প্রতি এমনই আয়োজন ছিল কানাডার ওন্টারিও প্রদেশের ব্রিস্টন শহরে প্রবাসী বাংলাদেশী পরিবারবর্গ ও ছাত্র-ছাত্রীদের আয়োজনে শীতকালীন পিঠা উৎসব। কুইন্স বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত উৎসবে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের ঐতিহ্যবাহী পিঠা পরিবেশন করা হয়।

অনুষ্ঠান পরিক্রমায় বাংলাদেশের দরিদ্র জনগোষ্ঠীর সাহায্যে উদ্দেশ্যে গ্রিন ডেল্টা সহায়ক তহবিলের জন্য অর্থ সংগ্রহ করা হয়। এই অর্থ বন্যাকালীন ত্রাণকাজে ও দরিদ্র পরিবারকে স্ব-কর্মে উদ্যোগীকরণে বিতরণ করা হয়ে থাকে। অনুষ্ঠানে অতীতে পরিচালিত কার্যক্রম পর্যালোচনা করা হয়, ভবিষ্যত কার্যকম উপস্থাপিত হয়। সকল বাংলাদেশীর স্বস্তঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য পর্যদ কর্তৃক কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ