কানাডায় বাংলাদেশীদের পিঠা উৎসব
শনিবার, ১৮ আগষ্ট, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
ইলিয়াস আলীর সন্ধান কামনায় বিশ্বনাথে বিএনপির মিলাদ ও দোয়া মাহফিল  » «   যথাযোগ্য মর্যাদায় বিশ্বনাথে জাতীয় শোক দিবস পালিত  » «   যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত  » «   লালাবাজারে সড়ক দুর্ঘটনায় বিশ্বনাথের পিকআপ চালক ও হেলপার নিহত  » «   ঘাতক নূরের রায় কার্যকর না হওয়ায় আমরা সিলেটবাসী লজ্জিত -শফিক চৌধুরী  » «   বিশ্বনাথে রামপাশা-বৈরাগী-সিংগেরকাছ বাজার সড়কের বেহাল দশা : জনদূর্ভোগ  » «   বিশ্বনাথে জাতীয় শোক দিবসে পুষ্পস্তবক অর্পন ও র‌্যালী  » «   শোকাবহ ১৫ আগস্ট আজ  » «   বিশ্বনাথে রাস্তায় গেইট নির্মাণ নিয়ে দু’পক্ষের বিরোধ  » «   বিশ্বনাথ ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন নির্মাণে প্রশাসনিক অনুমোদন  » «   শিক্ষা প্রতিষ্টানে মাদক বিরোধী কমিটির আলোচনা সভা  » «   বিশ্বনাথে উপজেলা আইন-শৃংখলা কমিটির সভা  » «   বিশ্বনাথে ব্রাক এর ‘উপজেলা মাইগ্রেশন ফোরাম মিটিং’ অনুষ্ঠিত  » «   দেশের উন্নয়ন ও অগ্রগতিতে আ’লীগের বিকল্প নেই -শফিক চৌধুরী  » «   পবিত্র হজ্ব পালন করতে স্বপরিবারে সৌদি আরব গেলেন মিছবাহ উদ্দিন  » «  

কানাডায় বাংলাদেশীদের পিঠা উৎসব

বিশ্বনাথনিউজ২৪:: ইতিহাস ঐতিহ্যকে বিদেশের মাটিতের তুলে ধরতে বসে নেই বাংলাদেশীরা। সুদুর কানাডায়ও তাই অনেক ব্যস্ততার মাঝে আয়োজন করা হয় নানান ধরণের অনুষ্ঠান। দেশের বিভিন্ন উল্লেখযোগ্য দিবস যথাযথভাবে পালন করা ছাড়াও আয়োজন করা হয় ঐতিহ্যবাহী নানান আয়োজন।

সম্প্রতি এমনই আয়োজন ছিল কানাডার ওন্টারিও প্রদেশের ব্রিস্টন শহরে প্রবাসী বাংলাদেশী পরিবারবর্গ ও ছাত্র-ছাত্রীদের আয়োজনে শীতকালীন পিঠা উৎসব। কুইন্স বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত উৎসবে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের ঐতিহ্যবাহী পিঠা পরিবেশন করা হয়।

অনুষ্ঠান পরিক্রমায় বাংলাদেশের দরিদ্র জনগোষ্ঠীর সাহায্যে উদ্দেশ্যে গ্রিন ডেল্টা সহায়ক তহবিলের জন্য অর্থ সংগ্রহ করা হয়। এই অর্থ বন্যাকালীন ত্রাণকাজে ও দরিদ্র পরিবারকে স্ব-কর্মে উদ্যোগীকরণে বিতরণ করা হয়ে থাকে। অনুষ্ঠানে অতীতে পরিচালিত কার্যক্রম পর্যালোচনা করা হয়, ভবিষ্যত কার্যকম উপস্থাপিত হয়। সকল বাংলাদেশীর স্বস্তঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য পর্যদ কর্তৃক কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ