মঙ্গলবার, ১৯ মার্চ, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বিশ্বনাথে আ’লীগ সমর্থিত জুলিয়া বেগম মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত  » «   বিশ্বনাথে আল-ইসলাহ’র হাবিবুর রহমান ভাইস চেয়ারম্যান নির্বাচিত  » «   বিশ্বনাথে আ’লীগের নুনু মিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত  » «   ইলিয়াস আলীর কেন্দ্রে ‘নৌকা’র বিজয়  » «   বিশ্বনাথে প্রিজাইডিং অফিসারের হার্ড অ‌্যাটাক  » «   বিশ্বনাথে ‘নৌকা ও কাপ-পিরিছ’র সমর্থকদের মধ্যে হাতাহাতি : যুবলীগ নেতা আহত  » «   বিশ্বনাথে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন  » «   বিশ্বনাথে মাইক্রোবাসের চাপায় পথচারী বৃদ্ধা নিহত  » «   বিশ্বনাথে চেয়ারম্যান পদে লড়াই হবে ত্রিমুখী  » «   বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস আজ  » «   বিশ্বনাথে কিশোরীকে অপহরণ, অতপর উদ্ধার : ১ সন্তানের জনক গ্রেফতার  » «   বিশ্বনাথে প্রতিপক্ষের হামলায় দুই ভাই আহত  » «   উন্নয়ন পেতে নৌকার বিজয় নিশ্চিত করুণ -শফিক চৌধুরী  » «   খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারে অগ্নিকান্ড  » «   বিশ্বনাথে ‘বাংলাদেশ প্রতিদিন’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন  » «  

কানাডায় বাংলাদেশীদের পিঠা উৎসব

বিশ্বনাথনিউজ২৪:: ইতিহাস ঐতিহ্যকে বিদেশের মাটিতের তুলে ধরতে বসে নেই বাংলাদেশীরা। সুদুর কানাডায়ও তাই অনেক ব্যস্ততার মাঝে আয়োজন করা হয় নানান ধরণের অনুষ্ঠান। দেশের বিভিন্ন উল্লেখযোগ্য দিবস যথাযথভাবে পালন করা ছাড়াও আয়োজন করা হয় ঐতিহ্যবাহী নানান আয়োজন।

সম্প্রতি এমনই আয়োজন ছিল কানাডার ওন্টারিও প্রদেশের ব্রিস্টন শহরে প্রবাসী বাংলাদেশী পরিবারবর্গ ও ছাত্র-ছাত্রীদের আয়োজনে শীতকালীন পিঠা উৎসব। কুইন্স বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত উৎসবে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের ঐতিহ্যবাহী পিঠা পরিবেশন করা হয়।

অনুষ্ঠান পরিক্রমায় বাংলাদেশের দরিদ্র জনগোষ্ঠীর সাহায্যে উদ্দেশ্যে গ্রিন ডেল্টা সহায়ক তহবিলের জন্য অর্থ সংগ্রহ করা হয়। এই অর্থ বন্যাকালীন ত্রাণকাজে ও দরিদ্র পরিবারকে স্ব-কর্মে উদ্যোগীকরণে বিতরণ করা হয়ে থাকে। অনুষ্ঠানে অতীতে পরিচালিত কার্যক্রম পর্যালোচনা করা হয়, ভবিষ্যত কার্যকম উপস্থাপিত হয়। সকল বাংলাদেশীর স্বস্তঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য পর্যদ কর্তৃক কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ