শুক্রবার, ২২ জুন, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বিশ্বনাথে নিহত জামায়াত কর্মী গোলাম রব্বানীর পিতা নিজাম গ্রেফতার  » «   বিশ্বনাথে হা-ডু-ডু টুর্নামেন্ট সম্পন্ন : সোনার বাংলা চ্যাম্পিয়ন  » «   ওসমানীনগরে বন্যাদূর্গত এলাকা পরিদর্শনে ইলিয়াসপত্নী লুনা  » «   ওসমানীনগরে বন্যা কবলিত এলাকা পরিদর্শনে এমপি ইয়াহ্‌ইয়া চৌধুরী  » «   বালাগঞ্জে ৪০ হাজার লোক পানিবন্দী : ভয়াবহ বন্যার আশঙ্কা  » «   বিশ্বনাথে ‘ভাগনা’ খ‌্যাত কয়েছ গ্রেফতার : থানার সম্মুখে বাদির ওপর হামলা  » «   ছাতকের সাংবাদিক চান মিয়া’র ইন্তেকাল : বিশ্বনাথ প্রেসক্লাবের শোক  » «   বিশ্বনাথে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করলেন শফিক চৌধুরী  » «   বিশ্বনাথে নেতাকর্মীর সঙ্গে ইলিয়াসপত্নী লুনার মতবিনিময়  » «   বিশ্বনাথে নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করলেন এমপি ইয়াহ্‌ইয়া চৌধুরী  » «   দেশ-জাতি ও দলের জন্য ব্যক্তিস্বার্থ ত্যাগ করতে হবে -শফিক চৌধুরী  » «   ইলিয়াস সন্ধান আন্দোলনে আহত ও নিহতদের পরিবারকে অনুদান প্রদান  » «   বিশ্বনাথে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন ও গৃহহীনদেরকে ইলিয়াসপত্নী লুনার আর্থিক অনুদান প্রদান  » «   বিশ্বনাথ-ওসমানীনগরবাসীকে মুনতাসির আলীর ঈদ শুভেচ্ছা  » «   বিশ্বনাথ নিউজ ২৪ ডটকমের ঈদ স্মারক ‘উৎসব’র মোড়ক উন্মোচন  » «  

কানাডায় বাংলাদেশীদের পিঠা উৎসব

বিশ্বনাথনিউজ২৪:: ইতিহাস ঐতিহ্যকে বিদেশের মাটিতের তুলে ধরতে বসে নেই বাংলাদেশীরা। সুদুর কানাডায়ও তাই অনেক ব্যস্ততার মাঝে আয়োজন করা হয় নানান ধরণের অনুষ্ঠান। দেশের বিভিন্ন উল্লেখযোগ্য দিবস যথাযথভাবে পালন করা ছাড়াও আয়োজন করা হয় ঐতিহ্যবাহী নানান আয়োজন।

সম্প্রতি এমনই আয়োজন ছিল কানাডার ওন্টারিও প্রদেশের ব্রিস্টন শহরে প্রবাসী বাংলাদেশী পরিবারবর্গ ও ছাত্র-ছাত্রীদের আয়োজনে শীতকালীন পিঠা উৎসব। কুইন্স বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত উৎসবে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের ঐতিহ্যবাহী পিঠা পরিবেশন করা হয়।

অনুষ্ঠান পরিক্রমায় বাংলাদেশের দরিদ্র জনগোষ্ঠীর সাহায্যে উদ্দেশ্যে গ্রিন ডেল্টা সহায়ক তহবিলের জন্য অর্থ সংগ্রহ করা হয়। এই অর্থ বন্যাকালীন ত্রাণকাজে ও দরিদ্র পরিবারকে স্ব-কর্মে উদ্যোগীকরণে বিতরণ করা হয়ে থাকে। অনুষ্ঠানে অতীতে পরিচালিত কার্যক্রম পর্যালোচনা করা হয়, ভবিষ্যত কার্যকম উপস্থাপিত হয়। সকল বাংলাদেশীর স্বস্তঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য পর্যদ কর্তৃক কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ