সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বিজয় দিবসে স্মৃতিস্তম্ভে বিশ্বনাথ প্রেসক্লাবের পুষ্পস্তবক অর্পণ  » «   ৭১’র শহীদদের স্মরণে বিশ্বনাথ কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ  » «   বিশ্বনাথে মুক্তিযুদ্ধের সংগঠক লিলু মিয়ার ইন্তেকাল : দাফন সম্পন্ন  » «   সিলেট-২ : একই অভিযোগে সরদার’র প্রার্থীতা বহাল থাকলেও লুনা’র স্থগিত  » «   বিশ্বনাথে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালন  » «   বিশ্বনাথের অটোরিকশা চালকের গলাকাটা লাশ উদ্ধার : আটক ৩  » «   আজ মহান বিজয় দিবস  » «   ‘ধানের শীষ’র সমর্থনে বিশ্বনাথের মাছুখালী বাজারে পথসভা  » «   সিলেট-২ আসনে মুহিব-সরদারকে পেয়ে উজ্জীবিত আ’লীগ নেতাকর্মীরা  » «   বিশ্বনাথে প্রতিপক্ষের দায়েরকৃত মামলায় ছাত্রদল নেতা গ্রেফতার  » «   আমি পরাজিত হলে আওয়ামী লীগও পরাজিত হবে : ইয়াহ্ইয়া চৌধুরী  » «   শহীদ বুদ্ধিজীবী দিবসে বিশ্বনাথে উপজেলা আ’লীগের সভা  » «   সিলেট-২ আসনে প্রার্থীতা ফিরে পেলেন মুহিবুর রহমান  » «   বিশ্বনাথে বধ্যভূমি স্মৃতিসৌধে প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি  » «   বিশ্বনাথের গোয়ালগাঁও গ্রামে ধানের শীষের সমর্থনে উঠান বৈঠক  » «  

বিশ্বনাথে সরকারি খাল দখল করে প্রবাসীর দেয়াল নির্মাণ

বিশ্বনাথনিউজ২৪:: সিলেটের বিশ্বনাথে জোরপূর্বক সরকারি খাল দখল করে এক প্রভাবশালী যুক্তরাজ্য প্রবাসী কর্তৃক দেয়াল নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার দশঘর ইউনিয়নে ‘চান্দভরাং নাইয়া’র খালের তিনটি অংশের মিলনস্থ’সহ খালের প্রায় অর্ধেক অংশ দখল করে দেয়াল নির্মাণের কাজটি চলছে বলে অভিযোগ উঠে। স্থানীয় প্রশাসনের সাথে আতাঁত করে প্রবাসী খাল দখল করে দেয়াল নির্মাণ করছেন বলেও অভিযোগ রয়েছে।
গোপন সংবাদের ভিত্তিতে দশঘর ইউনিয়নের বাইশঘর গ্রামের যুক্তরাজ্য প্রবাসী হাজী মোঃ সোলেমান আলী কর্তৃক খাল দখল করে দেয়াল নির্মাণের কাজ চলছে, ওই অভিযোগের প্রেক্ষিতে শনিবার বিকেলে বাইশঘর গ্রামে স্থানীয় সাংবাদিকদের একটি দলের সরেজমিন পরিদর্শন করলে অভিযোগের সত্যতা পাওয়া যায়।
জানা গেছে, প্রবাসী হাজী মোঃ সোলেমান আলী কর্তৃক দখলকৃত ‘চান্দভরাং নাইয়া’র খালটির প্রস্থ ছিল প্রায় ৬০ ফুট। কালের পরিবর্তে খালটি দখল হতে হতে বর্তমানে আনুমানিক ১০/১৫ ফুটে এসে দাঁড়িয়েছে। আর প্রবাসী সোলেমান আলী কর্তৃক খালের অর্ধেক দখল করে দেয়াল নির্মাণ কাজ সম্পন্ন হলে প্রায় বিলীন হয়ে যাবে ঐতিহ্যবাহী ‘চান্দভরাং নাইয়া’র খালটি।
‘চান্দভরাং নাইয়া’র খাল দখল করে দেয়াল নির্মাণের সত্যতা স্বীকার করে যুক্তরাজ্য প্রবাসী হাজী মোঃ সোলেমান আলী বলেন, দীর্ঘদিন ধরে প্রায় ৬০ ফুট প্রস্থের খালটি সবাই দখল করেছেন। তাই দেয়াল নির্মাণের জন্য প্রায় ৬ দিন ধরে কাজ করে যাচ্ছি, কিন্তু কেউ আমাকে বাঁধা দিতে আসেনি। ইতিপূর্বে দখলকৃত খালের অন্যান্য অংশ উদ্ধার করা হলে, আমিও ছেড়ে দেব। খাল রক্ষার স্বার্থে প্রয়োজনে আমার নিজের মালিকানার অংশেও ছাড় দিতে প্রস্তুত আছি।
বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার বলেন, তদন্ত সাপেক্ষে এব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ