বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
সিলেট-৩ আসনের জনগণের উন্নয়নে কাজ করতে চাই : এড. মিসবাহ সিরাজ  » «   বিশ্বনাথে প্রবাসী ইসলাম উদ্দিনের উদ্যোগে অসহায় শিশুদের ফ্রি খতনা প্রদান  » «   বিশ্বনাথে প্রতিপক্ষের হামলায় দিনমজুর আহত  » «   সিলেট বিভাগের মধ্যে ‘ই-নামজারি’ কার্যক্রমে বিশ্বনাথের সফলতা অর্জন  » «   বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ কর্মকর্তা-কর্মচারী সংবর্ধিত  » «   শিক্ষক নিয়োগে বিশ্বনাথ উপজেলা কৌটায় ভুয়া নাগরিক সনদে বহিরাগতরা  » «   নৌকার বিজয়ে অব্যাহত থাকবে কৃষকদের উন্নয়ন -শফিক চৌধুরী  » «   যারা সরকারের উন্নয়ন কর্মকান্ড দেখতে পান না তারা অন্ধ -ইয়াহ্ইয়া চৌধুরী  » «   রাষ্ট্রীয় মর্যাদায় সাবেক এমপি বীর মুক্তিযোদা শাহ আজিজের দাফন সম্পন্ন  » «   সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা শাহ আজিজ আর নেই  » «   বিশ্বনাথে জাতীয় পার্টিতে শতাধিক নেতাকর্মীর যোগদান  » «   বিশ্বনাথে দেওকলস স্কুল এন্ড কলেজে অধ্যক্ষ আব্দুল মুকিত স্মরণে শোকসভা  » «   বিশ্বনাথে ময়লা পরিস্কার করতে সড়কে ঝাড়ু হাতে শিক্ষার্থীরা  » «   রশিদপুরে স্পীড ব্রেকার-গোল চত্তর-যাত্রী চাউনী নির্মাণের দাবিতে মানববন্ধন  » «   বিশ্বনাথে শ্রমিকলীগের জরুরী আলোচনা সভা অনুষ্ঠিত  » «  

বিশ্বনাথে সরকারি খাল দখল করে প্রবাসীর দেয়াল নির্মাণ

বিশ্বনাথনিউজ২৪:: সিলেটের বিশ্বনাথে জোরপূর্বক সরকারি খাল দখল করে এক প্রভাবশালী যুক্তরাজ্য প্রবাসী কর্তৃক দেয়াল নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার দশঘর ইউনিয়নে ‘চান্দভরাং নাইয়া’র খালের তিনটি অংশের মিলনস্থ’সহ খালের প্রায় অর্ধেক অংশ দখল করে দেয়াল নির্মাণের কাজটি চলছে বলে অভিযোগ উঠে। স্থানীয় প্রশাসনের সাথে আতাঁত করে প্রবাসী খাল দখল করে দেয়াল নির্মাণ করছেন বলেও অভিযোগ রয়েছে।
গোপন সংবাদের ভিত্তিতে দশঘর ইউনিয়নের বাইশঘর গ্রামের যুক্তরাজ্য প্রবাসী হাজী মোঃ সোলেমান আলী কর্তৃক খাল দখল করে দেয়াল নির্মাণের কাজ চলছে, ওই অভিযোগের প্রেক্ষিতে শনিবার বিকেলে বাইশঘর গ্রামে স্থানীয় সাংবাদিকদের একটি দলের সরেজমিন পরিদর্শন করলে অভিযোগের সত্যতা পাওয়া যায়।
জানা গেছে, প্রবাসী হাজী মোঃ সোলেমান আলী কর্তৃক দখলকৃত ‘চান্দভরাং নাইয়া’র খালটির প্রস্থ ছিল প্রায় ৬০ ফুট। কালের পরিবর্তে খালটি দখল হতে হতে বর্তমানে আনুমানিক ১০/১৫ ফুটে এসে দাঁড়িয়েছে। আর প্রবাসী সোলেমান আলী কর্তৃক খালের অর্ধেক দখল করে দেয়াল নির্মাণ কাজ সম্পন্ন হলে প্রায় বিলীন হয়ে যাবে ঐতিহ্যবাহী ‘চান্দভরাং নাইয়া’র খালটি।
‘চান্দভরাং নাইয়া’র খাল দখল করে দেয়াল নির্মাণের সত্যতা স্বীকার করে যুক্তরাজ্য প্রবাসী হাজী মোঃ সোলেমান আলী বলেন, দীর্ঘদিন ধরে প্রায় ৬০ ফুট প্রস্থের খালটি সবাই দখল করেছেন। তাই দেয়াল নির্মাণের জন্য প্রায় ৬ দিন ধরে কাজ করে যাচ্ছি, কিন্তু কেউ আমাকে বাঁধা দিতে আসেনি। ইতিপূর্বে দখলকৃত খালের অন্যান্য অংশ উদ্ধার করা হলে, আমিও ছেড়ে দেব। খাল রক্ষার স্বার্থে প্রয়োজনে আমার নিজের মালিকানার অংশেও ছাড় দিতে প্রস্তুত আছি।
বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার বলেন, তদন্ত সাপেক্ষে এব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ