শুক্রবার, ২২ জুন, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বিশ্বনাথে নিহত জামায়াত কর্মী গোলাম রব্বানীর পিতা নিজাম গ্রেফতার  » «   বিশ্বনাথে হা-ডু-ডু টুর্নামেন্ট সম্পন্ন : সোনার বাংলা চ্যাম্পিয়ন  » «   ওসমানীনগরে বন্যাদূর্গত এলাকা পরিদর্শনে ইলিয়াসপত্নী লুনা  » «   ওসমানীনগরে বন্যা কবলিত এলাকা পরিদর্শনে এমপি ইয়াহ্‌ইয়া চৌধুরী  » «   বালাগঞ্জে ৪০ হাজার লোক পানিবন্দী : ভয়াবহ বন্যার আশঙ্কা  » «   বিশ্বনাথে ‘ভাগনা’ খ‌্যাত কয়েছ গ্রেফতার : থানার সম্মুখে বাদির ওপর হামলা  » «   ছাতকের সাংবাদিক চান মিয়া’র ইন্তেকাল : বিশ্বনাথ প্রেসক্লাবের শোক  » «   বিশ্বনাথে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করলেন শফিক চৌধুরী  » «   বিশ্বনাথে নেতাকর্মীর সঙ্গে ইলিয়াসপত্নী লুনার মতবিনিময়  » «   বিশ্বনাথে নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করলেন এমপি ইয়াহ্‌ইয়া চৌধুরী  » «   দেশ-জাতি ও দলের জন্য ব্যক্তিস্বার্থ ত্যাগ করতে হবে -শফিক চৌধুরী  » «   ইলিয়াস সন্ধান আন্দোলনে আহত ও নিহতদের পরিবারকে অনুদান প্রদান  » «   বিশ্বনাথে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন ও গৃহহীনদেরকে ইলিয়াসপত্নী লুনার আর্থিক অনুদান প্রদান  » «   বিশ্বনাথ-ওসমানীনগরবাসীকে মুনতাসির আলীর ঈদ শুভেচ্ছা  » «   বিশ্বনাথ নিউজ ২৪ ডটকমের ঈদ স্মারক ‘উৎসব’র মোড়ক উন্মোচন  » «  

বিশ্বনাথে সরকারি খাল দখল করে প্রবাসীর দেয়াল নির্মাণ

বিশ্বনাথনিউজ২৪:: সিলেটের বিশ্বনাথে জোরপূর্বক সরকারি খাল দখল করে এক প্রভাবশালী যুক্তরাজ্য প্রবাসী কর্তৃক দেয়াল নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার দশঘর ইউনিয়নে ‘চান্দভরাং নাইয়া’র খালের তিনটি অংশের মিলনস্থ’সহ খালের প্রায় অর্ধেক অংশ দখল করে দেয়াল নির্মাণের কাজটি চলছে বলে অভিযোগ উঠে। স্থানীয় প্রশাসনের সাথে আতাঁত করে প্রবাসী খাল দখল করে দেয়াল নির্মাণ করছেন বলেও অভিযোগ রয়েছে।
গোপন সংবাদের ভিত্তিতে দশঘর ইউনিয়নের বাইশঘর গ্রামের যুক্তরাজ্য প্রবাসী হাজী মোঃ সোলেমান আলী কর্তৃক খাল দখল করে দেয়াল নির্মাণের কাজ চলছে, ওই অভিযোগের প্রেক্ষিতে শনিবার বিকেলে বাইশঘর গ্রামে স্থানীয় সাংবাদিকদের একটি দলের সরেজমিন পরিদর্শন করলে অভিযোগের সত্যতা পাওয়া যায়।
জানা গেছে, প্রবাসী হাজী মোঃ সোলেমান আলী কর্তৃক দখলকৃত ‘চান্দভরাং নাইয়া’র খালটির প্রস্থ ছিল প্রায় ৬০ ফুট। কালের পরিবর্তে খালটি দখল হতে হতে বর্তমানে আনুমানিক ১০/১৫ ফুটে এসে দাঁড়িয়েছে। আর প্রবাসী সোলেমান আলী কর্তৃক খালের অর্ধেক দখল করে দেয়াল নির্মাণ কাজ সম্পন্ন হলে প্রায় বিলীন হয়ে যাবে ঐতিহ্যবাহী ‘চান্দভরাং নাইয়া’র খালটি।
‘চান্দভরাং নাইয়া’র খাল দখল করে দেয়াল নির্মাণের সত্যতা স্বীকার করে যুক্তরাজ্য প্রবাসী হাজী মোঃ সোলেমান আলী বলেন, দীর্ঘদিন ধরে প্রায় ৬০ ফুট প্রস্থের খালটি সবাই দখল করেছেন। তাই দেয়াল নির্মাণের জন্য প্রায় ৬ দিন ধরে কাজ করে যাচ্ছি, কিন্তু কেউ আমাকে বাঁধা দিতে আসেনি। ইতিপূর্বে দখলকৃত খালের অন্যান্য অংশ উদ্ধার করা হলে, আমিও ছেড়ে দেব। খাল রক্ষার স্বার্থে প্রয়োজনে আমার নিজের মালিকানার অংশেও ছাড় দিতে প্রস্তুত আছি।
বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার বলেন, তদন্ত সাপেক্ষে এব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ