বৃহস্পতিবার, ২৭ জুন, ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
মাদকদ্রব্যের অপব্যবহার আন্তর্জাতিক দিবসে বিশ্বনাথে র‌্যালী-সভা  » «   বিশ্বনাথে স্কুল ছাত্রীকে ধর্ষণের চেষ্টা : বখাটে গ্রেপ্তার  » «   সংক্ষিপ্ত সফরে শফিক চৌধুরী ও পংকি খান’র যুক্তরাজ্য যাত্রা  » «   বিশ্বনাথে ডাকাত দলের সাথে গুলাগুলিতে ৫ পুলিশ আহত : অস্ত্রসহ ১ ডাকাত গ্রেফতার  » «   বিশ্বনাথে ৫ জুয়াড়ি আটক  » «   বিশ্বনাথে মোটরসাইকেল দূর্ঘটনায় লিডিং ইউনিভার্সিটির ছাত্র নিহত  » «   বিশ্বনাথে পর্নোগ্রাফি ভিডিও রাখায় ৩টি মোবাইল সার্ভিসিং সেন্টারকে জরিমানা  » «   বিশ্বনাথে দু’পক্ষের মারামারিতে মৎস্য ব্যবসায়ী নিহত  » «   বিশ্বনাথে জঙ্গিবাদ সচেতনতায় দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত  » «   বিশ্বনাথ থেকে স্কুলছাত্র নিখোঁজ  » «   আ’লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিশ্বনাথে র‌্যালী-সভা  » «   বিশ্বনাথের পশ্চিম ধলিপাড়া গ্রামের পানি নিষ্কাশনে ব্যবস্থা গ্রহনের দাবিতে স্মারকলিপি  » «   কুলাউড়ায় ট্রেন দুর্ঘটনায় নিহত ২ : আহত ২৫০  » «   বিশ্বনাথের সড়কগুলো সংস্কারের দাবীতে মানববন্ধন  » «   বিশ্বনাথে হেক্সাস’র সার্টিফিকেট বিতরণ  » «  

একুশে বই মেলায় মো. কাওছার আলী রচিত গীতিকাব্য ‘তোর পরানে পরান বান্ধি’

বিশ্বনাথনিউজ২৪:: অমর একুশে বই মেলায় প্রকাশিত হল এ প্রজন্মের তারণ্যের কবি ও গীতিকার মো. কাওছার আলী রচিত প্রথম কাব্যগ্রন্থ ‘তোর পরানে পরান বান্ধি’। বইটি এখন পাওয়া যাচ্ছে সিলেট বই মেলায় পায়রার স্টলে এবং ঢাকা বই মেলায় পায়রা ৬১৮ নং স্টলে। অনলাইনে রকমারী ডটকমেও পাওয়া যাবে এই বই।

মননশীলতা ও নৈতিকতাবোধের অপুর্ব ছোঁয়া আর প্রগতিশীলতার বার্তা নির্ভর ১০১ টি গীতি কবিতা নিয়ে সাজানো হয়েছে ‘ তোর পরানে পরান বান্ধি’ । ১০১টি গানের সমন্নয়ে ৪ ফর্মার এই বইয়ের গান আল্লাহ-নবীর শানে শুরু। তারপর সুফিবাদ, প্রেমবন্ধনা, সমসাময়িক বিষয় যেমন আছে তেমনি মানবমনের জটিলতার খুটিনাটি স্থান পেয়েছে এইসব গানে।কবি অত্যন্ত দক্ষতার সাথে তা তুলে ধরতে পেরেছেন। পাপড়ি প্রকাশনি থেকে প্রকাশিত এই বইটি চমৎকার প্রচ্ছদ একেছেন স.ই. মামুন।৪ফর্মার অফসেট কাগজে সুন্দর ছাপা ১০১টি গানের এই বইটির দাম নির্ধারন করা হয়েছে ১৮০ টাকা।

এই প্রকাশই অনেকসময় শিল্পের অমরতায় কিংবদন্তী হয়ে ওঠে। মো. কাওছার আলী অনেক দিন থেকে কবিতা, ছড়ার পাশাপাশি গান লেখছেন। লেখালেখির পাশাপাশি তিনি বিভিন্ন সাহিত্য, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। কবি মো. কাওছার আলী  বিশ্বনাথ উপজেলার একজন দক্ষ সংগঠক হিসেবে সুপরিচিত ব্যাক্তি।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ