সোমবার, ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বিশ্বনাথে নুনু মিয়ার সমর্থনে দশঘর ইউনিয়ন আ’লীগের যৌথ কর্মীসভা  » «   খাজাঞ্চী একাডেমী এন্ড উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ  » «   বিশ্বনাথের রামপাশায় বিএনপির মিলাদ ও দোয়া মাহফিল  » «   বিশ্বনাথে হামলার অভিযোগে ইউপি সদস্যের মামলা দায়ের  » «   বিশ্বনাথে যুক্তরাজ্য প্রবাসীর বিরুদ্ধে ভাই-বোনদের মামলা  » «   ইলিয়াসপত্নী লুনার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে  » «   দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট’র বৃত্তি বিতরণ  » «   কবি আল মাহমুদ আর নেই  » «   বালাগঞ্জে মোস্তাকুর রহমান মফুরের সমর্থনে উপজেলা আ’লীগের কর্মীসভা  » «   নুনু মিয়ার সমর্থনে বিশ্বনাথ ইউনিয়ন আ’লীগের যৌথ কর্মীসভা  » «   ইলিয়াসপত্নী লুনা হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি  » «   যে কারণে জামায়াত থেকে পদত্যাগ করলেন ব্যারিস্টার রাজ্জাক  » «   বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন মিছবাহ উদ্দিন  » «   বিশ্বনাথে নুনু মিয়ার সমর্থনে অলংকারী ইউনিয়ন আ’লীগের যৌথ কর্মীসভা  » «   বিশ্বনাথের টেংরায় ১৭তম তাফসীরুল কোরআন মাহফিল সম্পন্ন  » «  

একুশে বই মেলায় মো. কাওছার আলী রচিত গীতিকাব্য ‘তোর পরানে পরান বান্ধি’

বিশ্বনাথনিউজ২৪:: অমর একুশে বই মেলায় প্রকাশিত হল এ প্রজন্মের তারণ্যের কবি ও গীতিকার মো. কাওছার আলী রচিত প্রথম কাব্যগ্রন্থ ‘তোর পরানে পরান বান্ধি’। বইটি এখন পাওয়া যাচ্ছে সিলেট বই মেলায় পায়রার স্টলে এবং ঢাকা বই মেলায় পায়রা ৬১৮ নং স্টলে। অনলাইনে রকমারী ডটকমেও পাওয়া যাবে এই বই।

মননশীলতা ও নৈতিকতাবোধের অপুর্ব ছোঁয়া আর প্রগতিশীলতার বার্তা নির্ভর ১০১ টি গীতি কবিতা নিয়ে সাজানো হয়েছে ‘ তোর পরানে পরান বান্ধি’ । ১০১টি গানের সমন্নয়ে ৪ ফর্মার এই বইয়ের গান আল্লাহ-নবীর শানে শুরু। তারপর সুফিবাদ, প্রেমবন্ধনা, সমসাময়িক বিষয় যেমন আছে তেমনি মানবমনের জটিলতার খুটিনাটি স্থান পেয়েছে এইসব গানে।কবি অত্যন্ত দক্ষতার সাথে তা তুলে ধরতে পেরেছেন। পাপড়ি প্রকাশনি থেকে প্রকাশিত এই বইটি চমৎকার প্রচ্ছদ একেছেন স.ই. মামুন।৪ফর্মার অফসেট কাগজে সুন্দর ছাপা ১০১টি গানের এই বইটির দাম নির্ধারন করা হয়েছে ১৮০ টাকা।

এই প্রকাশই অনেকসময় শিল্পের অমরতায় কিংবদন্তী হয়ে ওঠে। মো. কাওছার আলী অনেক দিন থেকে কবিতা, ছড়ার পাশাপাশি গান লেখছেন। লেখালেখির পাশাপাশি তিনি বিভিন্ন সাহিত্য, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। কবি মো. কাওছার আলী  বিশ্বনাথ উপজেলার একজন দক্ষ সংগঠক হিসেবে সুপরিচিত ব্যাক্তি।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ