বৃহস্পতিবার, ২৪ মে, ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বিশ্বনাথে ধর্ষণের শিকার হওয়া কিশোরীর ইজ্জতের মূল্য ২লাখ টাকা!  » «   বিশ্বনাথে বিএনপি নেতা ফয়েজ আলীর ইন্তেকাল : শোক  » «   আইপিএলকে ঘিরে বিশ্বনাথে চলছে জুয়া-বাজী : উদ্বিগ্ন অভিভাবকমহল  » «   বিশ্বনাথে উপ-সচিব ওয়াদুদ চৌধুরীর ভাই কাদির চৌধুরীর ইন্তেকাল  » «   বিশ্বনাথে সাবেক ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খানের ইন্তেকাল  » «   বিশ্বনাথে ভ্রাম্যমান আদালতের অভিযান : ৬টি প্রতিষ্ঠানে জরিমানা  » «   বিশ্বনাথের ধানী জমি থেকে অজ্ঞাতনামা ব‌্যক্তির লাশ উদ্ধার  » «   সিলেট কারাগারে ১৬টি ফ‌্যান প্রদান করলেন বিশ্বনাথের পংকি খান  » «   বিশ্বনাথ উপজেলা জাতীয় পার্টির ইফতার মাহফিল ৯জুন  » «   ইলিয়াস আলীর বাসায় তল্লাশীর প্রতিবাদে বিশ্বনাথে বিএনপির প্রতিবাদ সভা  » «   ডিবি পরিচয়ে নিখোঁজ ইলিয়াস আলীর বাসায় ‘তল্লাশির’ চেষ্টা  » «   ইউরোপ যাওয়ার স্বপ্ন পুরণ হলো না ইব্রাহিমের  » «   হৃদয়বানদের সাহায্যে বাঁচতে চান স্কুল শিক্ষিকা এমিলি  » «   ধর্মীয় শিক্ষার জ্ঞান দিয়ে সমাজ পরিবর্তনে কাজ করতে হবে -শফিক চৌধুরী  » «   বিশ্বনাথে মামলা দিয়ে গ্রামবাসীকে হয়রানীর প্রতিবাদে প্রবাসীর বিরুদ্ধে মানববন্ধন  » «  

একুশে বই মেলায় মো. কাওছার আলী রচিত গীতিকাব্য ‘তোর পরানে পরান বান্ধি’

বিশ্বনাথনিউজ২৪:: অমর একুশে বই মেলায় প্রকাশিত হল এ প্রজন্মের তারণ্যের কবি ও গীতিকার মো. কাওছার আলী রচিত প্রথম কাব্যগ্রন্থ ‘তোর পরানে পরান বান্ধি’। বইটি এখন পাওয়া যাচ্ছে সিলেট বই মেলায় পায়রার স্টলে এবং ঢাকা বই মেলায় পায়রা ৬১৮ নং স্টলে। অনলাইনে রকমারী ডটকমেও পাওয়া যাবে এই বই।

মননশীলতা ও নৈতিকতাবোধের অপুর্ব ছোঁয়া আর প্রগতিশীলতার বার্তা নির্ভর ১০১ টি গীতি কবিতা নিয়ে সাজানো হয়েছে ‘ তোর পরানে পরান বান্ধি’ । ১০১টি গানের সমন্নয়ে ৪ ফর্মার এই বইয়ের গান আল্লাহ-নবীর শানে শুরু। তারপর সুফিবাদ, প্রেমবন্ধনা, সমসাময়িক বিষয় যেমন আছে তেমনি মানবমনের জটিলতার খুটিনাটি স্থান পেয়েছে এইসব গানে।কবি অত্যন্ত দক্ষতার সাথে তা তুলে ধরতে পেরেছেন। পাপড়ি প্রকাশনি থেকে প্রকাশিত এই বইটি চমৎকার প্রচ্ছদ একেছেন স.ই. মামুন।৪ফর্মার অফসেট কাগজে সুন্দর ছাপা ১০১টি গানের এই বইটির দাম নির্ধারন করা হয়েছে ১৮০ টাকা।

এই প্রকাশই অনেকসময় শিল্পের অমরতায় কিংবদন্তী হয়ে ওঠে। মো. কাওছার আলী অনেক দিন থেকে কবিতা, ছড়ার পাশাপাশি গান লেখছেন। লেখালেখির পাশাপাশি তিনি বিভিন্ন সাহিত্য, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। কবি মো. কাওছার আলী  বিশ্বনাথ উপজেলার একজন দক্ষ সংগঠক হিসেবে সুপরিচিত ব্যাক্তি।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ