বুধবার, ২০ জুন, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
ছাতকের সাংবাদিক চান মিয়া’র ইন্তেকাল : বিশ্বনাথ প্রেসক্লাবের শোক  » «   বিশ্বনাথে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করলেন শফিক চৌধুরী  » «   বিশ্বনাথে নেতাকর্মীর সঙ্গে ইলিয়াসপত্নী লুনার মতবিনিময়  » «   বিশ্বনাথে নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করলেন এমপি ইয়াহ্‌ইয়া চৌধুরী  » «   দেশ-জাতি ও দলের জন্য ব্যক্তিস্বার্থ ত্যাগ করতে হবে -শফিক চৌধুরী  » «   ইলিয়াস সন্ধান আন্দোলনে আহত ও নিহতদের পরিবারকে অনুদান প্রদান  » «   বিশ্বনাথে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন ও গৃহহীনদেরকে ইলিয়াসপত্নী লুনার আর্থিক অনুদান প্রদান  » «   বিশ্বনাথ-ওসমানীনগরবাসীকে মুনতাসির আলীর ঈদ শুভেচ্ছা  » «   বিশ্বনাথ নিউজ ২৪ ডটকমের ঈদ স্মারক ‘উৎসব’র মোড়ক উন্মোচন  » «   অলংকারী ইউনিয়নের ১২শ লোকের মধ‌্যে ভিজিডি’র চাল বিতরণ  » «   বিশ্বনাথ বিএনপির সভাপতির উদ্যোগে ঈদের বস্ত্র বিতরণ করলেন লুনা  » «   সিলেট জেলা পরিষদ সদস‌্য রাজী চৌধুরীর ঈদ শুভেচ্ছা  » «   বিশ্বনাথ উপজেলা চেয়ারম‌্যান সুহেল চৌধুরী’র ঈদ শুভেচ্ছা  » «   তাহসিনা রুশদী লুনা’র ঈদ শুভেচ্ছা  » «   সাবেক এমপি শফিক চৌধুরী’র ঈদ শুভেচ্ছা  » «  

শফিকুর রহমান চৌধুরী একজন সফল ‘খামারি’!

12523948_560786344083997_3257321494647083491_nনিউজ ডেস্ক :: শফিকুর রহমান চৌধুরী। সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। সিলেট-২ আসনের সাবেক সাংসদ। তার পরিচয় অনেক। কেউ চেনেন তাকে তুখোড় রাজনীতিবিদ হিসেবে, কেউবা চেনেন যুক্তরাজ্যের বিশিষ্ট কমিউনিটি নেতা হিসেবে। কিন্তু এসব পরিচয়ের আড়ালে ব্যক্তি শফিকুর রহমান চৌধুরীর রয়েছে ভিন্ন এক পরিচয়। যে পরিচয়ে তিনি সফল একজন ‘খামারি’!

শফিকুর রহমান চৌধুরীর এ পরিচয় জেনে অনেকেই হয়তো অবাক হবেন। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘একটি বাড়ি একটি খামার’ চিন্তায় উদ্বুব্ধ হয়ে সিলেটে অন্যতম প্রভাবশালী এই রাজনীতিবীদ নিরবেই গড়ে তুলেছেন কৃষি খামার।

সিলেট নগরীর বিমানববন্দর থানাধীন কালাগুল এলাকায় শফিক চৌধুরীর নিজস্ব একটি খামার রয়েছে। রাজনৈতিক-সামাজিক হাজারো ব্যস্ততার মধ্যেও ওই খামারে যাওয়ার চেষ্টা করেন তিনি। শুধু যাওয়াই নয়, কৃষি খামারের বিভিন্ন কাজেও লেগে পড়েন তিনি। তখন অন্য এক শফিক চৌধুরী হয়ে ওঠেন তিনি। যে শফিক চৌধুরী নিতান্তই একজন ‘খামারি’। প্যান্টের পা গুঁটিয়ে কোদাল কিংবা নিড়ানি নিয়ে তখন পুরোদস্তুত কৃষকই যেন হয়ে যান তিনি।

শফিক চৌধুরীর মতে, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা একটি বাড়ি একটি খামার গড়ে তোলার কথা বলেছেন। তার এই অভিনব ভাবনা আমাকে ছুঁয়ে গেছে। খামার করার পেছনে মাননীয় প্রধানমন্ত্রীর ওই চিন্তা আমাকে অনুপ্রাণিত করেছে।

এছাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও স্বনির্ভর সোনার বাংলা গড়ে তুলতে কৃষিকাজের প্রতি গুরুত্ব দিয়েছিলেন। তিনি প্রত্যেকের বাড়ি আঙ্গিনায়, খালি জায়গায় খামার গড়ে তোলার আহ্বান জানিয়েছিলেন। বঙ্গবন্ধু ও তার তনয়ার কৃষিপ্রেম দেখে খামার গড়তে উদ্ধুব্ধ হয়েছেন বলে জানান শফিক চৌধুরী।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ