শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
শহীদ বুদ্ধিজীবী দিবসে বিশ্বনাথে উপজেলা আ’লীগের সভা  » «   সিলেট-২ আসনে প্রার্থীতা ফিরে পেলেন মুহিবুর রহমান  » «   বিশ্বনাথে বধ্যভূমি স্মৃতিসৌধে প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি  » «   বিশ্বনাথের গোয়ালগাঁও গ্রামে ধানের শীষের সমর্থনে উঠান বৈঠক  » «   বিশ্বনাথে মুসলিম হেল্প ইউকের ‘এমএইচ মান্টিপারপাস সেন্টার’ বাস্তবায়নে সহযোগীতা কামনা  » «   সিলেট-২ আসনে ইলিয়াসপত্নী লুনার প্রার্থীতা স্থগিত  » «   বিশ্বনাথে ইয়াবা’সহ র‌্যাবের হাতে গ্রেফতার ১  » «   সিলেট-২ আসনে প্রার্থীতা ফিরে পেলেন এনামুল হক সরদার  » «   গণতন্ত্র ফিরিয়ে আনতে ধানের শীষ’কে বিজয়ী করতে হবে -লুনা  » «   মুহিব-সরদার’র প্রার্থীতা ফিরিয়ে দিতে আদালতের নির্দেশ  » «   বিশ্বনাথে সাংবাদিকদের সাথে এহিয়া চৌধুরী’র মতবিনিময়  » «   বিশ্বনাথে সাংবাদিকদের সাথে মুনতাছির আলীর মতবিনিময়  » «   সিলেট-২ আসনে মহাজোটের প্রার্থী ইয়াহ্ইয়া চৌধুরীর গণসংযোগ  » «   বিশ্বনাথে ‘দেওয়াল ঘড়ি’র সমর্থনে গণসংযোগ, প্রচার মিছিল-সভা  » «   বিশ্বনাথের মাছুখালী বাজারে পুলিশের উঠান বৈঠক  » «  

শফিকুর রহমান চৌধুরী একজন সফল ‘খামারি’!

12523948_560786344083997_3257321494647083491_nনিউজ ডেস্ক :: শফিকুর রহমান চৌধুরী। সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। সিলেট-২ আসনের সাবেক সাংসদ। তার পরিচয় অনেক। কেউ চেনেন তাকে তুখোড় রাজনীতিবিদ হিসেবে, কেউবা চেনেন যুক্তরাজ্যের বিশিষ্ট কমিউনিটি নেতা হিসেবে। কিন্তু এসব পরিচয়ের আড়ালে ব্যক্তি শফিকুর রহমান চৌধুরীর রয়েছে ভিন্ন এক পরিচয়। যে পরিচয়ে তিনি সফল একজন ‘খামারি’!

শফিকুর রহমান চৌধুরীর এ পরিচয় জেনে অনেকেই হয়তো অবাক হবেন। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘একটি বাড়ি একটি খামার’ চিন্তায় উদ্বুব্ধ হয়ে সিলেটে অন্যতম প্রভাবশালী এই রাজনীতিবীদ নিরবেই গড়ে তুলেছেন কৃষি খামার।

সিলেট নগরীর বিমানববন্দর থানাধীন কালাগুল এলাকায় শফিক চৌধুরীর নিজস্ব একটি খামার রয়েছে। রাজনৈতিক-সামাজিক হাজারো ব্যস্ততার মধ্যেও ওই খামারে যাওয়ার চেষ্টা করেন তিনি। শুধু যাওয়াই নয়, কৃষি খামারের বিভিন্ন কাজেও লেগে পড়েন তিনি। তখন অন্য এক শফিক চৌধুরী হয়ে ওঠেন তিনি। যে শফিক চৌধুরী নিতান্তই একজন ‘খামারি’। প্যান্টের পা গুঁটিয়ে কোদাল কিংবা নিড়ানি নিয়ে তখন পুরোদস্তুত কৃষকই যেন হয়ে যান তিনি।

শফিক চৌধুরীর মতে, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা একটি বাড়ি একটি খামার গড়ে তোলার কথা বলেছেন। তার এই অভিনব ভাবনা আমাকে ছুঁয়ে গেছে। খামার করার পেছনে মাননীয় প্রধানমন্ত্রীর ওই চিন্তা আমাকে অনুপ্রাণিত করেছে।

এছাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও স্বনির্ভর সোনার বাংলা গড়ে তুলতে কৃষিকাজের প্রতি গুরুত্ব দিয়েছিলেন। তিনি প্রত্যেকের বাড়ি আঙ্গিনায়, খালি জায়গায় খামার গড়ে তোলার আহ্বান জানিয়েছিলেন। বঙ্গবন্ধু ও তার তনয়ার কৃষিপ্রেম দেখে খামার গড়তে উদ্ধুব্ধ হয়েছেন বলে জানান শফিক চৌধুরী।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ