শফিকুর রহমান চৌধুরী একজন সফল 'খামারি'!
শনিবার, ১৮ আগষ্ট, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
ইলিয়াস আলীর সন্ধান কামনায় বিশ্বনাথে বিএনপির মিলাদ ও দোয়া মাহফিল  » «   যথাযোগ্য মর্যাদায় বিশ্বনাথে জাতীয় শোক দিবস পালিত  » «   যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত  » «   লালাবাজারে সড়ক দুর্ঘটনায় বিশ্বনাথের পিকআপ চালক ও হেলপার নিহত  » «   ঘাতক নূরের রায় কার্যকর না হওয়ায় আমরা সিলেটবাসী লজ্জিত -শফিক চৌধুরী  » «   বিশ্বনাথে রামপাশা-বৈরাগী-সিংগেরকাছ বাজার সড়কের বেহাল দশা : জনদূর্ভোগ  » «   বিশ্বনাথে জাতীয় শোক দিবসে পুষ্পস্তবক অর্পন ও র‌্যালী  » «   শোকাবহ ১৫ আগস্ট আজ  » «   বিশ্বনাথে রাস্তায় গেইট নির্মাণ নিয়ে দু’পক্ষের বিরোধ  » «   বিশ্বনাথ ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন নির্মাণে প্রশাসনিক অনুমোদন  » «   শিক্ষা প্রতিষ্টানে মাদক বিরোধী কমিটির আলোচনা সভা  » «   বিশ্বনাথে উপজেলা আইন-শৃংখলা কমিটির সভা  » «   বিশ্বনাথে ব্রাক এর ‘উপজেলা মাইগ্রেশন ফোরাম মিটিং’ অনুষ্ঠিত  » «   দেশের উন্নয়ন ও অগ্রগতিতে আ’লীগের বিকল্প নেই -শফিক চৌধুরী  » «   পবিত্র হজ্ব পালন করতে স্বপরিবারে সৌদি আরব গেলেন মিছবাহ উদ্দিন  » «  

শফিকুর রহমান চৌধুরী একজন সফল ‘খামারি’!

12523948_560786344083997_3257321494647083491_nনিউজ ডেস্ক :: শফিকুর রহমান চৌধুরী। সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। সিলেট-২ আসনের সাবেক সাংসদ। তার পরিচয় অনেক। কেউ চেনেন তাকে তুখোড় রাজনীতিবিদ হিসেবে, কেউবা চেনেন যুক্তরাজ্যের বিশিষ্ট কমিউনিটি নেতা হিসেবে। কিন্তু এসব পরিচয়ের আড়ালে ব্যক্তি শফিকুর রহমান চৌধুরীর রয়েছে ভিন্ন এক পরিচয়। যে পরিচয়ে তিনি সফল একজন ‘খামারি’!

শফিকুর রহমান চৌধুরীর এ পরিচয় জেনে অনেকেই হয়তো অবাক হবেন। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘একটি বাড়ি একটি খামার’ চিন্তায় উদ্বুব্ধ হয়ে সিলেটে অন্যতম প্রভাবশালী এই রাজনীতিবীদ নিরবেই গড়ে তুলেছেন কৃষি খামার।

সিলেট নগরীর বিমানববন্দর থানাধীন কালাগুল এলাকায় শফিক চৌধুরীর নিজস্ব একটি খামার রয়েছে। রাজনৈতিক-সামাজিক হাজারো ব্যস্ততার মধ্যেও ওই খামারে যাওয়ার চেষ্টা করেন তিনি। শুধু যাওয়াই নয়, কৃষি খামারের বিভিন্ন কাজেও লেগে পড়েন তিনি। তখন অন্য এক শফিক চৌধুরী হয়ে ওঠেন তিনি। যে শফিক চৌধুরী নিতান্তই একজন ‘খামারি’। প্যান্টের পা গুঁটিয়ে কোদাল কিংবা নিড়ানি নিয়ে তখন পুরোদস্তুত কৃষকই যেন হয়ে যান তিনি।

শফিক চৌধুরীর মতে, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা একটি বাড়ি একটি খামার গড়ে তোলার কথা বলেছেন। তার এই অভিনব ভাবনা আমাকে ছুঁয়ে গেছে। খামার করার পেছনে মাননীয় প্রধানমন্ত্রীর ওই চিন্তা আমাকে অনুপ্রাণিত করেছে।

এছাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও স্বনির্ভর সোনার বাংলা গড়ে তুলতে কৃষিকাজের প্রতি গুরুত্ব দিয়েছিলেন। তিনি প্রত্যেকের বাড়ি আঙ্গিনায়, খালি জায়গায় খামার গড়ে তোলার আহ্বান জানিয়েছিলেন। বঙ্গবন্ধু ও তার তনয়ার কৃষিপ্রেম দেখে খামার গড়তে উদ্ধুব্ধ হয়েছেন বলে জানান শফিক চৌধুরী।

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ