AM-ACCOUNTANCY-SERVICES-BBB

দিল্লিতে বিমান দুর্ঘটনায় নিহত ১০

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ২২ - ২০১৫ | ৩: ০৩ অপরাহ্ণ

delli1450770888

আন্তর্জাতিক ডেস্ক : দিল্লি বিমানবন্দরে উড্ডয়নের পরপরই একটি বিমান বিধ্বস্ত হয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ১০ সদস্য নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বিএসএফের তিন কর্মকর্তা ও সাত টেকনিশিয়ান রয়েছে।

মঙ্গলবার সকাল স্থানীয় সময় পৌনে ১০টার দিকে ২০ বছরের পুরোনো এই বিচ-ক্র্যাফটটি রাঁচি থেকে উড্ডয়নের পরপরই বিধ্বস্ত হয়।

সূত্র জানায়, উড্ডয়নের দুই মিনিটের মধ্যেই সুপার কিং উড়োজাহাজটি বিধ্বস্ত হয় এবং বিধ্বস্ত হওয়ার আগে কন্ট্রোল রুমে সংকটের কোনো সংকেত পাওয়া যায়নি।

বিমানটি বিমানবন্দরের টেকনিক্যাল এরিয়ার সীমানা প্রাচীরে আঘাত হানে এবং বর্জ্য নিষ্কাশন প্রকল্পে গিয়ে পড়ে। বিমানটি বিধ্বস্ত হওয়ার পর বিস্ফোরিত হয় এবং আগুর ধরে যায়। বিমানটির একটি অংশ বর্জ্য নিষ্কাশন প্রকল্পের পানিতে ডুবে যায় এবং ধোঁয়া উঠতে দেখা যায়। যে এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়েছে তার কাছাকাছি একটি রেল স্টেশন রয়েছে এবং ঘটনাস্থল থেকে সবচেয়ে কাছের গ্রামটি দুই কিলোমিটার দূরে অবস্থিত।

এক প্রত্যক্ষদর্শী বলেন, আমরা দেখলাম বিমানটি ঘুরতে ঘুরতে নিচে নামল এবং সীমানা প্রাচীরের কাছে বিধ্বস্ত হল। সেখানে কয়েকজন শ্রমিক কাজ করতেছিল। এতে এক শ্রমিক আহত হয়েছে।
এক নারী বলেন, আমরা বিশালাকার আগুনের শিখা দেখতে পাই। এই সময় একজনের লাশ বিধ্বস্ত হওয়া বিমানের ভেতর থেকে বের করতেও দেখা যায়।

এ দিকে দেশটির বেসামরিক বিমান পরিবহনমন্ত্রী মহেশ শর্মা বলেছেন, এই ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্র জানায়, এই বিমান দুর্ঘটনার কারণে ঢাকায় অনুষ্ঠিতব্য বিজিবি-বিএসএফ বৈঠক স্থগিত করেছে দেশটি।

এই বিমানটি সাধারণত উচ্চপদস্থ কর্মকর্তা ও মন্ত্রীদের চলাচলের জন্য ব্যবহার করা হয়।
এ দিকে দুর্ঘটনার পর দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এক টুইটে বলেন, ইন্দিরা গান্ধী ইন্টারন্যাশনাল বিমানবন্দরের কাছে নয়া দিল্লিতে বিমান বিধ্বস্তের খবর খুবই বেদনাদায়ক। শিগগিরই ঘটনাস্থলে যাচ্ছি।

আরো সংবাদ